যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৪ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 05:32am

|   লন্ডন - 12:32am

|   নিউইয়র্ক - 07:32pm

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   করোনা কর্ণার

করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৭ ২১:৪০:৩১

ইন্টারনেট থেকে নেওয়া ছবি

নিজস্ব প্রতিবেদক:
এবার প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম চালু করল সান বার্নার্ডিনো কাউন্টি। আজ মঙ্গলবার এমন নিয়ম চালু করে কাউন্টি কর্তৃপক্ষ। 


কাউন্টি কর্তৃপক্ষ জানায়, এখন থেকে কাউন্টির যে সকল বাসিন্দা বাইরে বের হবে তাকে বাধ্যতামূলকভাবে মাস্ক পড়তে হবে। এমনকি যারা অনলাইনে বিভিন্ন পণ্য বা সেবা ডেলিভারি করে থাকে তাদের ক্ষেত্রেও এই নিয়ম মানতে হবে।  

কাউন্টির প্রকাশিত এক নিউজ রিলিজ অনুসারে, বাসিন্দারা যখনই বাড়ি থেকে বাইরে বের হবেন তখন তাদের মুখ ও নাক অবশ্যই কোন কিছু দিয়ে ঢেকে রাখতে হবে। যা তার কান ও মাথার পিছনের অংশ সুরক্ষিত রাখে। 

তাছাড়া, কভারসহ কানের লুপ, বান্দনাস, রুমাল, ঘাড় গেইটার ও ঘরের তৈরি যে কোন কাপড় দিয়ে মুখ ঢেকে রাখা যাবে। কারণ এগুলো গ্রহণযোগ্য হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে।

তবে কোন বাসিন্দা এন৯৫ মাস্ক বা রেস্পিরেটর পড়ে বাইরে বের হতে পারবে না। বা এই জিনিসগুলো নিরাপত্তার অজুহাত হিসেবে ব্যবহার করতেও পারবে না। 

কারণ এন৯৫ মাস্ক বা রেস্পিরেটরের এখন প্রচুর সংকট বলে জানায় কাউন্টি কর্তৃপক্ষ। তারা জানায়, কেবল চিকিৎসক বা চিকিৎসা কাজে নিয়োজিত কর্মীরা এ সমস্ত জিনিস ব্যবহার করতে পারবে। 

এই নিয়ম ভঙ্গকারীদের জন্যও ব্যবস্থা রেখেছে কর্তৃপক্ষ। রাখা হয়েছে ১ হাজার ডলার জরিমানার সাথে ৩ মাস কারাদণ্ডের বিধান। সেইসাথে আদালত চাইলে কাউকে উভয় দণ্ডেও দণ্ডিত করতে পারবে। 

/এলএ বাংলা টাইমস/   

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৭৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত