যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 08:32am

|   লন্ডন - 03:32am

|   নিউইয়র্ক - 10:32pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   করোনা কর্ণার

করোনাভাইরাস: সংক্রমণের নতুন ধাপে প্রবেশ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৮-০৪ ১৬:৪৮:৫১

 আপডেট: ২০২০-০৮-০৪ ১৬:৪৯:২৮

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণ নতুন ধাপে প্রবেশ করতে যাচ্ছে বলে সতর্ক করেছেন হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্ক ফোর্সের অন্যতম সদস্য ডাক্তার ডেবোরাহ ব্রিক্স।


তিনি বলেন, সংক্রমণ যখন শুরু হয় তখনকার তুলনায় সারা দেশে এখন মহামারীর ছড়িয়েছে অস্বাভাবিকরকম বেশি মাত্রায়। 

তিনি আরও বলেন, বড় শহরের পাশাপাশি এখন গ্রামাঞ্চলেও সংক্রমণ ছড়িয়ে পড়েছে। গ্রামাঞ্চলের মানুষরা করোনার বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা এখনো গড়ে তুলতে পারেনি তাই মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখা তাদের জন্য খুবই জরুরি। 

শহর থেকে গ্রামাঞ্চলেও ভাইরাস ছড়িয়ে পড়ায় সংক্রমণ নতুন মাত্রা নিতে পারে বলে মনে করছেন ব্রিক্স।

হতাশা প্রকাশ করে তিনি বলেন, “আমি সারা দেশের বিভিন্ন জায়গায় গিয়ে দেখছি পুরো আমেরিকা ভ্রমণ করছে। আপনি যখন কোথাও ভ্রমণে যাচ্ছেন আপনি ধরেই নিতে পারেন আপনিও আক্রান্ত হয়েছেন। 

উল্লেখ্য, বিশ্বে সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে এবং মৃত্যুর সংখ্যাও এদেশে সবচেয়ে বেশি।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, যুক্তরাষ্ট্রে ৪৬ লাখেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন অন্তত ১,৫৪,৮৩৪ জন।   





এলএ বাংলা টাইমস/এমকে

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত