যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:22am

|   লন্ডন - 03:22am

|   নিউইয়র্ক - 10:22pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বিনোদন

নিউ ইয়র্কে কনস্যুলেট জেনারেলের উদ্যোগে কিশোর চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’র প্রদর্শনী

নিউ ইয়র্ক প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-২৭ ১২:৪৭:২৫

নিউ ইয়র্ক প্রতিনিধি: নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর উদ্যোগে গত ২২শে জুন ২০১৮, শুক্রবার, সন্ধ্যা ৭:৩০-টায় Museum of the Moving Image [36-01 35 Avenue (at 37 Street), Astoria, NY 11106]-- এ “আঁখি ও তার বন্ধুরা” শীর্ষক চলচ্চিত্রের প্রদর্শনী হয়েছে। উল্লেখ্য, Museum of the Moving Image নিউইয়র্কস্থ একটি বিখ্যাত চলচ্চিত্র বিষয়ক প্রতিষ্ঠান।

প্রদর্শনীর পূর্বে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত  মাসুদ বিন মোমেন। তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের অধিকার রক্ষার ক্ষেত্রে জাতিংঘে বাংলাদেশ স্থায়ী মিশন অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ কনুস্যলেট জেনারেল এর নবনিযুক্ত কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা। তিনি তাঁর বক্তব্যে বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা, প্রয়োজনীয় সহায়তা পেলে, কিভাবে সমাজে ও জীবনের সর্বক্ষেত্রে অবদান রাখতে পারে এ বিষয়টি তুলে ধরেন। উল্লেখ্য, রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি এবং কনসাল জেনারেল তাদের বক্তব্যে বলেন যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এর নেতৃত্বে বাংলাদেশ জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের পক্ষে অগ্রণী ভূমিকা রাখছে। 

এ সময় ছবিটির পরিচালক ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলাম উপস্থিত ছিলেন। কনসাল জেনারেলের পরিচালনায় প্রশ্নোত্তর পর্বে পরিচালক ছবিটির পটভূমি তুলে ধরেন।

নিউইয়র্কস্থ প্রবাসী বাংলাদেশী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিকবৃন্দ এবং বিদেশী ছবিটি উপভোগ করেন। ছবিটি উপস্থিত বিশেষভাবে সক্ষম শিশুদের মুগ্ধ করে। প্রেক্ষাগৃহে উপস্থিত ছিলেন। 

সবশেষে কনসাল জেনারেল আগত দর্শনার্থীদের ছবিটি দেখার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এরূপ চলচ্চিত্র প্রদর্শনী আয়োজনের বিষয়ে গুরুত্ব আরোপ করেন। 


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৭৪ বার

আপনার মন্তব্য