যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 05:06pm

|   লন্ডন - 11:06am

|   নিউইয়র্ক - 07:06am

  সর্বশেষ :

  মালিতে বন্দুকধারীদের গুলিতে ১৩৪ জন নিহত   ফ্লোরিডায় গাঁজা বৈধ   ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন জাসিন্ডা অরডার্ন   জয় বাংলাকে মেনে নিয়েই বিএনপিকে রাজনীতি করতে হবে: সুলতান মনসুর   বাসচালক ও হেলপারের মুখে বিশ্ববিদ্যালয় ছাত্র ওয়াসিম হত্যার বর্ণনা   ইসরায়েল ডাকাতদের রাষ্ট্র : মাহাথির   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা হবে না : সচিব   গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির ব্যাপারে সর্বাত্মক উদ্যোগ নেয়া হয়েছে : শেখ হাসিনা   ৩০ বছরের মধ্যে বিশ্বে প্রভাব হারাবে যুক্তরাষ্ট্র : জরিপ   বাস থেকে ফেলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যা!   শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্যের প্রস্তাব,নুরুর আপত্তি   জিএম কাদেরকে সরিয়ে রওশন দায়িত্ব দিলেন এরশাদ   সোমালিয়ার শ্রম মন্ত্রণালয়ে হামলা, উপ-শ্রমমন্ত্রীসহ নিহত ১৫   ইসরাাইলকে রক্ষার জন্য ঈশ্বর ট্রাম্পকে পাঠিয়েছেন: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী   চীনে কারখানায় বিস্ফোরণ, নিহত ৬৪

মূল পাতা   >>   বিনোদন

স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১২-১৫ ০৪:০০:০৭

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালীতে বাংলাদেশী তরুন চিত্র নির্মাতা ফরহাদ শাহী। যিনি  স্বপ্ন দেখেছেন, তার স্বপ্নের সিনেমার মধ্য দিয়েই বিশ্ব দেখবে বাংলাদেশকে। ইউরোপে পড়তে আসা এই তরুন নির্মাতার দেশে-প্রবাসে সবটুকু অভিজ্ঞতাকে পুঁিজ করে বিশ্ব দরবারে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চান।

মেধা, প্রতিভা আর কর্মদক্ষতায় বাস্তবে রূপ নেয়া, একজন তরুন নির্মাতার যে স্বপ্ন; তা আজ ক্রমশই এগিয়ে চলছে গন্তব্যকে ছোয়ে দেখছে। বলছি প্রবাস তরুন নির্মাতা ফরহাদ শাহীর কথা। যিনি ইতালীর রাজধানী রোমে অথচ মুক্ত আকাশের মত সব জায়গায়ই বাংলাকে নিয়ে বসবাস।
চিন্তা-আবেগ প্রকাশের ধরণ বদলিয়ে দেয়ার সন্ধিক্ষণে যে তরুণ হাঁটছে, সে কতটা পেরে উঠেছে? তার কর্ম শৈল্পিকতায় ?

শুরুটা বেশ সুন্দর। এক বিশ্ববিদ্যালয়ের জন্য নির্মাণ করেন  ট্রাভেল ফিল্ম ‘Experiencing Rome’ যা অনলাইনে বেশ জনপ্রিয়তা পায় । এরপর আর থেমে থাকতে হয়নি এই নির্মাতাকে, একের পর এক নির্মাণ করেন অনলাইন কমার্শিয়াল, ট্রাভেল ফিল্ম, প্রামাণ্য চিত্র ।

ফরহাদ শাহী, বন্ধু দ্রুব রহমানের হাত ধরে প্রতিষ্ঠা করেন Production House  ‘Cinema Hub Entertainment’ . যার মুল কার্যক্রম পরিচালিত হয় রোম থেকে  ।

ইতালিয়ান শিক্ষাবিদ  অহঃড়হরড় জধমঁংধ কে নিয়ে নির্মাণ করেন প্রামাণ্য চিত্র  যা  মুক্তি পাবে  এই বছরের শেষ দিকে।  ফরহাদ শাহীর সাথে ইতিমধ্যে কাজ করেছেন  ইউরোপর অনেক নামি দামি তারকা,  যা তার নির্মাণে যোগ করেছে এক ভিন্ন মাত্রা।

এখন কাজ করছেন সিনেমা নিয়ে, আগামী বছরের  মাঝামাঝি তে মুক্তি পাবে সিনেমা  ‘7 beautiful days’ তিনি জানান, যা দেখা যাবে আন্তর্জাতিক চলচিত্র উৎসব গুলোতে । প্রবাসে বসে বাংলাদেশকে উপস্থাপনই নয় তিনি চান তার অভিজ্ঞাকে বাংলাদেশে কাজে লাগাতে

এমন তরুণ নির্মাতাদের হাত ধরে এগিয়ে যাবে আমাদের সিনেমা। এগিয়ে যাবে আমাদের প্রিয় বাংলাদেশ। স্বপ্ন দেখেছে একদিন স্বপ্নের সিনেমার মধ্য দিয়েই বিশ্ব দেখবে বাংলাদেশকে।

এলএবাংলাটাইমস/ই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩১৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত