যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 08:22am

|   লন্ডন - 03:22am

|   নিউইয়র্ক - 10:22pm

  সর্বশেষ :

  তুরস্কে বাস খাদে পড়ে বাংলাদেশিসহ নিহত ১৭   তুরস্ক কেন আমেরিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে   প্রসাদ খাইয়ে স্কুলে শিক্ষার্থীদের হরে কৃষ্ণ হরে রাম মন্ত্র পাঠ : যা বলল হাইকোর্ট   দেশে হত্যা-ধর্ষণের উৎসব চলছে : মির্জা ফখরুল   শুক্রবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী   মিন্নি আইনজীবী না পাওয়া নিয়ে শাহদীন মালিক যা বললেন   জি এম কাদের জাপার নতুন চেয়ারম্যান   ব্যাগে শিশুর কাটা মাথা নিয়ে পালানোর সময় ধরা, গণপিটুনিতে যুবক নিহত   রিফাত হত্যা: পাঁচ দিনের রিমান্ডে মিন্নি   এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের   ‘প্রেমের টানে’ লক্ষ্মীপুরে আমেরিকান নারী   মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাস   ইরাকে বন্দুক হামলায় তুর্কি কূটনীতিক নিহত   সব অনুপ্রবেশকারীকে চিহ্নিত করে বিতাড়িত করা হবে : অমিত শাহ   মিন্নির পক্ষে কোনো আইনজীবী নেই!

মূল পাতা   >>   বিনোদন

স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১২-১৫ ০৪:০০:০৭

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালীতে বাংলাদেশী তরুন চিত্র নির্মাতা ফরহাদ শাহী। যিনি  স্বপ্ন দেখেছেন, তার স্বপ্নের সিনেমার মধ্য দিয়েই বিশ্ব দেখবে বাংলাদেশকে। ইউরোপে পড়তে আসা এই তরুন নির্মাতার দেশে-প্রবাসে সবটুকু অভিজ্ঞতাকে পুঁিজ করে বিশ্ব দরবারে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চান।

মেধা, প্রতিভা আর কর্মদক্ষতায় বাস্তবে রূপ নেয়া, একজন তরুন নির্মাতার যে স্বপ্ন; তা আজ ক্রমশই এগিয়ে চলছে গন্তব্যকে ছোয়ে দেখছে। বলছি প্রবাস তরুন নির্মাতা ফরহাদ শাহীর কথা। যিনি ইতালীর রাজধানী রোমে অথচ মুক্ত আকাশের মত সব জায়গায়ই বাংলাকে নিয়ে বসবাস।
চিন্তা-আবেগ প্রকাশের ধরণ বদলিয়ে দেয়ার সন্ধিক্ষণে যে তরুণ হাঁটছে, সে কতটা পেরে উঠেছে? তার কর্ম শৈল্পিকতায় ?

শুরুটা বেশ সুন্দর। এক বিশ্ববিদ্যালয়ের জন্য নির্মাণ করেন  ট্রাভেল ফিল্ম ‘Experiencing Rome’ যা অনলাইনে বেশ জনপ্রিয়তা পায় । এরপর আর থেমে থাকতে হয়নি এই নির্মাতাকে, একের পর এক নির্মাণ করেন অনলাইন কমার্শিয়াল, ট্রাভেল ফিল্ম, প্রামাণ্য চিত্র ।

ফরহাদ শাহী, বন্ধু দ্রুব রহমানের হাত ধরে প্রতিষ্ঠা করেন Production House  ‘Cinema Hub Entertainment’ . যার মুল কার্যক্রম পরিচালিত হয় রোম থেকে  ।

ইতালিয়ান শিক্ষাবিদ  অহঃড়হরড় জধমঁংধ কে নিয়ে নির্মাণ করেন প্রামাণ্য চিত্র  যা  মুক্তি পাবে  এই বছরের শেষ দিকে।  ফরহাদ শাহীর সাথে ইতিমধ্যে কাজ করেছেন  ইউরোপর অনেক নামি দামি তারকা,  যা তার নির্মাণে যোগ করেছে এক ভিন্ন মাত্রা।

এখন কাজ করছেন সিনেমা নিয়ে, আগামী বছরের  মাঝামাঝি তে মুক্তি পাবে সিনেমা  ‘7 beautiful days’ তিনি জানান, যা দেখা যাবে আন্তর্জাতিক চলচিত্র উৎসব গুলোতে । প্রবাসে বসে বাংলাদেশকে উপস্থাপনই নয় তিনি চান তার অভিজ্ঞাকে বাংলাদেশে কাজে লাগাতে

এমন তরুণ নির্মাতাদের হাত ধরে এগিয়ে যাবে আমাদের সিনেমা। এগিয়ে যাবে আমাদের প্রিয় বাংলাদেশ। স্বপ্ন দেখেছে একদিন স্বপ্নের সিনেমার মধ্য দিয়েই বিশ্ব দেখবে বাংলাদেশকে।

এলএবাংলাটাইমস/ই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৯০ বার

আপনার মন্তব্য