যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯ ইং

|   ঢাকা - 11:14pm

|   লন্ডন - 06:14pm

|   নিউইয়র্ক - 01:14pm

  সর্বশেষ :

  মালয়েশিয়ায় ১১ বাংলাদেশিসহ ৩৭ জন আটক   ওয়াসার পানি ফুটিয়ে বছরে অপচয় ৩৩২ কোটি টাকা   শপথ নিলে বিএনপি নেতারা হবেন জাতীয় বেইমান: অলি   নুসরাত হত্যার স্বীকারোক্তিতে লোমহর্ষক বর্ণনা   ক্ষমা চাইলেন ফেরদৌস   নটর ডেমের পুনর্নির্মাণ করতে চান ম্যাক্রন   গ্রেপ্তার এড়াতে আত্মহত্যার চেষ্টা পেরুর প্রাক্তন প্রেসিডেন্টের   বিনা প্রতিদ্বন্দ্বিতায় ময়মনসিংহের প্রথম মেয়র হলেন আ.লীগের টিটু   লাইভ নিয়ন্ত্রণ করতে যাচ্ছে ফেসবুক   পুলিৎজার পেলেন মিয়ানমারে বন্দী দুই রয়টার্স সাংবাদিক   নুসরাতকে হত্যার জন্য টাকা দেন আ.লীগ নেতা মুকছুদ   শপথের ব্যাপারে আগের সিদ্ধান্তে অটল বিএনপি : ফখরুল   সিলগালা হলো বিজিএমইএ ভবন   ফেরদৌসের ভিসা বাতিল, অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ   বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা, নতুন চমক রাহি

মূল পাতা   >>   বিনোদন

বৈশাখী উৎসবে গাইবেন দিলরুবা খান

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-০৩ ১৫:২৩:২১

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: সিডনি-বাঙালি কমিউনিটি  ইনক-এর আয়োজনে ইঙ্গেলবার্নে অনুষ্ঠিত হতে যাচ্ছে বৈশাখী উৎসব। উৎসবের প্রধান আকর্ষণ বাংলাদেশের লোকসংগীতের প্রখ্যাত শিল্পী দিলরুবা খানের একক পরিবেশনা। এছাড়াও থাকছে সিডনির পরিচিত সঙ্গীত শিল্পী জুটি আতিক হেলাল ও আরেফিনা মিতার গানের পরিবেশনা। স্থানীয় শিল্পীদের মধ্যে নান্দনিক নাচের শিল্পীদের নৃত্য পরিবেশনায় থাকছেন শিল্পী পূরবী পারমিতা বোস, স্মীতা বড়ূয়া এবং অর্পিতা সোম চৌধুরী ও তার দল। আরও থাকছে অস্ট্রেলিয়ায় বেড়ে উঠা কিশোর কিশোরীদের সমন্বয়ে গঠিত কিশোর সংঘের পরিবেশনা।
দেশী খাবার দাবার, পিঠাপুলি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বাঙালিদের চিরাচরিত বৈশাখী ঐতিহ্যের অবতারণা  ও নতুন প্রজন্মের মধ্যে বাংলা সংষ্কৃতিকে তুলে ধরাই এই আয়োজনের উদ্দেশ্য।  উল্লেখ্য,  ২০১৫ সাল থেকে সিডনি বাঙালি কমিউনিটির উদ্যোগে সম্পূর্ণরূপে বাঙালি সংস্কৃতি নতুন প্রজন্মের মধ্যে বিস্তার করার জন্য বৈশাখী উৎসব ছাড়াও বিজয় দিবস, আন্তৰ্জাতিক মাতৃভাষা দিবস পালন করে আসছে ।এই উৎসবে যোগ দিতে কোন প্রবেশ মূল্যের প্রয়োজন নেই বলে আয়োজকরা জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬০ বার

আপনার মন্তব্য