যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 06:33am

|   লন্ডন - 12:33am

|   নিউইয়র্ক - 07:33pm

  সর্বশেষ :

  কুতুববাগ দরবারের পীর জাকির শাহ’র বিরুদ্ধে পরোয়ানা   জুলাইয়ের মধ্যে পদ্মা সেতুর সব স্প্যান বসবে: ওবায়দুল কাদের   করোনাভাইরাসে চীনে নিহত বেড়ে ১০৬, আক্রান্ত চার হাজার   যুক্তরাষ্ট্রে ৩৫ নৌকায় ভয়াবহ আগুন, নিহত ৮   মার্কিন নিষেধাজ্ঞার মুখে মিয়ানমারসহ ৭ দেশ   চীন থেকে নাগরিকদের দেশে ফেরাবেন না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা   বিমান দুর্ঘটনায় নিহত হলেন সোলেইমানি হত্যার নীল নকশাকারী   মির্জা ফখরুলের কাছে ভোট চাইলেন আতিক   মুজিববর্ষে হাত ধুয়ে বিশ্ব রেকর্ডের পরিকল্পনা   এবার দল ছাড়ছেন বিএনপির কোষাধ্যক্ষ সিনহা!   তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা বিচারপতি মানিকের রিট হাইকোর্টে খারিজ   করোনা ভাইরাস পাওয়া না গেলেও বাংলাদেশিকে ফেরত ভারতের   এবার পশ্চিমবঙ্গেও সিএএ-বিরোধী প্রস্তাব পাশ, বিজেপির বিরোধীতা   বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত   আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

মূল পাতা   >>   বিনোদন

বৈশাখী উৎসবে গাইবেন দিলরুবা খান

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-০৩ ১৫:২৩:২১

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: সিডনি-বাঙালি কমিউনিটি  ইনক-এর আয়োজনে ইঙ্গেলবার্নে অনুষ্ঠিত হতে যাচ্ছে বৈশাখী উৎসব। উৎসবের প্রধান আকর্ষণ বাংলাদেশের লোকসংগীতের প্রখ্যাত শিল্পী দিলরুবা খানের একক পরিবেশনা। এছাড়াও থাকছে সিডনির পরিচিত সঙ্গীত শিল্পী জুটি আতিক হেলাল ও আরেফিনা মিতার গানের পরিবেশনা। স্থানীয় শিল্পীদের মধ্যে নান্দনিক নাচের শিল্পীদের নৃত্য পরিবেশনায় থাকছেন শিল্পী পূরবী পারমিতা বোস, স্মীতা বড়ূয়া এবং অর্পিতা সোম চৌধুরী ও তার দল। আরও থাকছে অস্ট্রেলিয়ায় বেড়ে উঠা কিশোর কিশোরীদের সমন্বয়ে গঠিত কিশোর সংঘের পরিবেশনা।
দেশী খাবার দাবার, পিঠাপুলি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বাঙালিদের চিরাচরিত বৈশাখী ঐতিহ্যের অবতারণা  ও নতুন প্রজন্মের মধ্যে বাংলা সংষ্কৃতিকে তুলে ধরাই এই আয়োজনের উদ্দেশ্য।  উল্লেখ্য,  ২০১৫ সাল থেকে সিডনি বাঙালি কমিউনিটির উদ্যোগে সম্পূর্ণরূপে বাঙালি সংস্কৃতি নতুন প্রজন্মের মধ্যে বিস্তার করার জন্য বৈশাখী উৎসব ছাড়াও বিজয় দিবস, আন্তৰ্জাতিক মাতৃভাষা দিবস পালন করে আসছে ।এই উৎসবে যোগ দিতে কোন প্রবেশ মূল্যের প্রয়োজন নেই বলে আয়োজকরা জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩১১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত