যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 03:12pm

|   লন্ডন - 10:12am

|   নিউইয়র্ক - 05:12am

  সর্বশেষ :

  ১২৫ বাংলাদেশিকে বিমাবন্দর থেকে ফিরিয়ে দিল ইতালি   নর্থ মেসিডোনিয়া সীমান্তে ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি অভিবাসী উদ্ধার   দেশে একদিনে মৃত্যু ৪৬, শনাক্ত ৩৪৮৯   ১৩০০০ শিক্ষার্থীর ভার্চুয়াল ক্লাসের ব্যবস্থা আমেরিকান বিশ্ববিদ্যালয়ের   যুক্তরাষ্ট্রে অনলাইন কোর্স নিতে পারবে না বিদেশী শিক্ষার্থীরা   করোনা স্বাস্থ্যবিধি লঙ্ঘনে জরিমানা দিতে হবে রেষ্টুরেন্টকেও   অফিসারদের ব্যাপক হারে ছুটির তদন্তে লস এঞ্জেলেস পুলিশ   কিশোরীকে অপহরণ, ধর্ষণ ও হত্যার দায়ে আটক ১   লস এঞ্জেলেসে করোনায় আক্রান্তের ৪৮ শতাংশ যুবক   করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট   দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭   ৪ জুলাইয়ের ছুটিতে ক্যালিফোর্নিয়ায় করোনার সর্বোচ্চ বিস্তার   যুক্তরাষ্ট্র ছাড়তে হতে পারে বিদেশী শিক্ষার্থীদের   করোনা সংকটে চিকিৎসকদের নিয়ে এলএ বাংলা টাইমসের বিশেষ আয়োজন   করোনা ভ্যাক্সিন আবিষ্কারে নভাভ্যাক্স পেলো সর্বোচ্চ $১.৬ বিলিয়ন

মূল পাতা   >>   বিনোদন

মস্কোতে সেরা চলচ্চিত্র ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-২৬ ১৫:৩৬:১৭

নিউজ ডেস্ক: ৮ দিনব্যাপী ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো ২৫ এপ্রিল সন্ধ্যায়। আর এই উৎসবের প্রধান আকর্ষণ ‘গোল্ডেন জর্জ’ সেরা ছবি হিসেবে পুরস্কারটি জিতে নিয়েছে ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’। কাজাখস্তানের এই ছবিটির নির্মাতা ফরহাত শারিপভ।

উৎসবের সমাপনী দিনে স্পেশাল জুরি হিসেবে ‘সিলভার জর্জ’ পুরস্কারটি জিতে নিয়েছে চীনের জ্যাং ঝি’র ‘ইন সার্চ অব ইকো’ নামের ছবিটি। সেরা নির্মাতা হিসেবে ‘সিলভার জর্জ’ জিতেছে ইতালিয়ান ছবি ‘রাইড’-এর নির্মাতা ভ্যালেরিও মস্তানড্রিয়া।

তবে উৎসবে যে পুরস্কারটি এবার চমক দেখালো সেটি হলো উৎসবের বিশেষ পুরস্কার। কারণ এটি জিতে নেন বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রভাবশালী নির্মাতা কিম কি দুক। বিশ্ব চলচ্চিত্রে অসাধারণ অবদান রাখার জন্যই এ পুরস্কার তুলে দেয়া হয় তার হাতে।

১৮ এপ্রিল পর্দা উঠে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উৎসবের মূল পুরষ্কার ‘গোল্ডেন জর্জ’-এর জন্য লড়েছে মোট ১৩টি ছবি। এর মধ্যে ছিলো জার্মানি এবং রাশিয়ার কো প্রোডাকশনে তৈরি বাংলাদেশের মোস্তফা সরওয়ার ফারুকীর ফারুকীর ‘শনিবার বিকেল’।

‘গোল্ডেন জর্জ’-এর প্রতিযোগিতায় খালি হাতে ফিরলেও ‘শনিবার বিকেল’-এর জন্য উৎসবের সমাপনী দিনের সকালে ক্রিটিক সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ইন্ডিপেন্ডেন্ট জুরিদের অ্যাওয়ার্ড ‘রাশিয়ান ফিল্ম ক্রিটিক ফেডারেশন জুরি প্রাইজ’ ও ‘কমরসান্ত প্রাইজ’ জিতে নেন ফারুকী।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩০৬ বার

আপনার মন্তব্য