যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৭ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 11:36pm

|   লন্ডন - 06:36pm

|   নিউইয়র্ক - 01:36pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   বিনোদন

মস্কোতে সেরা চলচ্চিত্র ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-২৬ ১৫:৩৬:১৭

নিউজ ডেস্ক: ৮ দিনব্যাপী ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো ২৫ এপ্রিল সন্ধ্যায়। আর এই উৎসবের প্রধান আকর্ষণ ‘গোল্ডেন জর্জ’ সেরা ছবি হিসেবে পুরস্কারটি জিতে নিয়েছে ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’। কাজাখস্তানের এই ছবিটির নির্মাতা ফরহাত শারিপভ।

উৎসবের সমাপনী দিনে স্পেশাল জুরি হিসেবে ‘সিলভার জর্জ’ পুরস্কারটি জিতে নিয়েছে চীনের জ্যাং ঝি’র ‘ইন সার্চ অব ইকো’ নামের ছবিটি। সেরা নির্মাতা হিসেবে ‘সিলভার জর্জ’ জিতেছে ইতালিয়ান ছবি ‘রাইড’-এর নির্মাতা ভ্যালেরিও মস্তানড্রিয়া।

তবে উৎসবে যে পুরস্কারটি এবার চমক দেখালো সেটি হলো উৎসবের বিশেষ পুরস্কার। কারণ এটি জিতে নেন বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রভাবশালী নির্মাতা কিম কি দুক। বিশ্ব চলচ্চিত্রে অসাধারণ অবদান রাখার জন্যই এ পুরস্কার তুলে দেয়া হয় তার হাতে।

১৮ এপ্রিল পর্দা উঠে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উৎসবের মূল পুরষ্কার ‘গোল্ডেন জর্জ’-এর জন্য লড়েছে মোট ১৩টি ছবি। এর মধ্যে ছিলো জার্মানি এবং রাশিয়ার কো প্রোডাকশনে তৈরি বাংলাদেশের মোস্তফা সরওয়ার ফারুকীর ফারুকীর ‘শনিবার বিকেল’।

‘গোল্ডেন জর্জ’-এর প্রতিযোগিতায় খালি হাতে ফিরলেও ‘শনিবার বিকেল’-এর জন্য উৎসবের সমাপনী দিনের সকালে ক্রিটিক সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ইন্ডিপেন্ডেন্ট জুরিদের অ্যাওয়ার্ড ‘রাশিয়ান ফিল্ম ক্রিটিক ফেডারেশন জুরি প্রাইজ’ ও ‘কমরসান্ত প্রাইজ’ জিতে নেন ফারুকী।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৬ বার

আপনার মন্তব্য