যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 01:12am

|   লন্ডন - 08:12pm

|   নিউইয়র্ক - 03:12pm

  সর্বশেষ :

  ‘মৃত’ চিতাবাঘের ছবি তুলতে গিয়ে!   সিটি করপোরেশনের ওষুধ মশা সন্তান উৎপাদন করছে: রিজভী   গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না : তথ্যমন্ত্রী   ইহুদিরা অত্যন্ত আনুগত্যহীন: ট্রাম্প   কাশ্মীরে খুলে দেওয়া হয়েছে স্কুল, শিক্ষার্থী নেই   ঢাকায় ডেঙ্গু রোগী কমেছে ২ শতাংশ   মর্মে মর্ম ধ্বনি’-নিয়ে সুজিত মোস্তফা আসছেন সিডনীতে   মিয়ানমারে প্রচণ্ড সংঘর্ষ, নিহত ১৯ জন   বাংলাদেশ বুদ্ধিষ্ট সোসাইটি অফ ক্যালিফোর্নিয়ার নতুন কমিটি গঠিত   ওষুধে লাভ হয় না, আল্লাহ আমাদের বাঁচাচ্ছে: হাইকোর্ট   প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ মোদির   বুধবার ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী   হিন্দুদের নিয়ে মন্তব্য করে মালয়েশিয়ায় তোপের মুখে জাকির নায়েক   আমি একজন ভারতীয় হিসেবে গর্বিত নই, সাক্ষাৎকারে অমর্ত্য সেন   ইটালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

মূল পাতা   >>   বিনোদন

মস্কোতে সেরা চলচ্চিত্র ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৪-২৬ ১৫:৩৬:১৭

নিউজ ডেস্ক: ৮ দিনব্যাপী ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো ২৫ এপ্রিল সন্ধ্যায়। আর এই উৎসবের প্রধান আকর্ষণ ‘গোল্ডেন জর্জ’ সেরা ছবি হিসেবে পুরস্কারটি জিতে নিয়েছে ‘দ্য সিক্রেট অব অ্যা লিডার’। কাজাখস্তানের এই ছবিটির নির্মাতা ফরহাত শারিপভ।

উৎসবের সমাপনী দিনে স্পেশাল জুরি হিসেবে ‘সিলভার জর্জ’ পুরস্কারটি জিতে নিয়েছে চীনের জ্যাং ঝি’র ‘ইন সার্চ অব ইকো’ নামের ছবিটি। সেরা নির্মাতা হিসেবে ‘সিলভার জর্জ’ জিতেছে ইতালিয়ান ছবি ‘রাইড’-এর নির্মাতা ভ্যালেরিও মস্তানড্রিয়া।

তবে উৎসবে যে পুরস্কারটি এবার চমক দেখালো সেটি হলো উৎসবের বিশেষ পুরস্কার। কারণ এটি জিতে নেন বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রভাবশালী নির্মাতা কিম কি দুক। বিশ্ব চলচ্চিত্রে অসাধারণ অবদান রাখার জন্যই এ পুরস্কার তুলে দেয়া হয় তার হাতে।

১৮ এপ্রিল পর্দা উঠে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উৎসবের মূল পুরষ্কার ‘গোল্ডেন জর্জ’-এর জন্য লড়েছে মোট ১৩টি ছবি। এর মধ্যে ছিলো জার্মানি এবং রাশিয়ার কো প্রোডাকশনে তৈরি বাংলাদেশের মোস্তফা সরওয়ার ফারুকীর ফারুকীর ‘শনিবার বিকেল’।

‘গোল্ডেন জর্জ’-এর প্রতিযোগিতায় খালি হাতে ফিরলেও ‘শনিবার বিকেল’-এর জন্য উৎসবের সমাপনী দিনের সকালে ক্রিটিক সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ইন্ডিপেন্ডেন্ট জুরিদের অ্যাওয়ার্ড ‘রাশিয়ান ফিল্ম ক্রিটিক ফেডারেশন জুরি প্রাইজ’ ও ‘কমরসান্ত প্রাইজ’ জিতে নেন ফারুকী।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত