যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৬ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:26am

|   লন্ডন - 10:26pm

|   নিউইয়র্ক - 05:26pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান   ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়িয়েছে আমেরিকার তিন শতাধিক গণমাধ্যম   ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান   হজ করতে সৌদি আরবে ১ লাখ ২১ হাজার বাংলাদেশী   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার   ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা   ‘গুজব’ ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার   আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫   অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন

মূল পাতা   >>   বিনোদন

নিউ ইয়র্কে প্রশংসিত বাংলাদেশি সিনেমা ‘রাইয়ান’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-১৪ ১২:৫৪:৫৭

নিউজ ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা সোহেল রানার পুত্র মাশরুর পারভেজ নির্মাণ করেন ‘রাইয়ান’ নামে সিনেমা। গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি। এবার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও প্রশংসা কুড়াচ্ছে সিনেমাটি।

সম্প্রতি নিউইয়র্কে বম্বে থিয়েটারে সিনেমাটি প্রদর্শিত হয়। দেশের বাইরে এটি ছিল রাইয়ান সিনেমার প্রথম প্রদর্শনী। ভবিষ্যতে ইউরোপের একাধিক দেশে সিনেমাটি প্রদর্শনের পরিকল্পনা রয়েছে বলে জানান সিনেমাটির নির্মাতা-অভিনেতা মাশরুর পারভেজ ওরফে ইউল রাইয়ান।

এ প্রসঙ্গে রাইয়ান জানান, ‘সিনেমাটি প্রর্দশনের জন্য আমি ইউরোপের অনেক দেশেই আবেদনপত্র জমা দিয়েছি। কিন্তু নিউ ইয়র্ক থেকে সবার আগে প্রস্তাবটা পেয়েছি। দেশের বাইরে এটি আমার প্রথম চলচ্চিত্র প্রদর্শনী। তাই বিষয়টা নিয়ে আমি দারুণ উচ্ছ্বসিত ছিলাম। সে কারনেই গণমাধ্যমেও বিষয়টি জানাতে পারিনি। তবে সেখানকার দর্শকের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি।’

সম্পূর্ণ ভিন্ন ঘরানার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘রাইয়ান’ চলচ্চিত্রটি। এটি গত বছরের ১১ আগস্ট মুক্তি পায়। এতে মাশরুর পারভেজ ছাড়াও অভিনয় করেছেন তার বাবা গুণী অভিনেতা সোহেল রানা, নাজিয়া হক অর্ষা, ফারুক আহমেদ।

সিনেমাটি এক সংগ্রামী লেখকের জীবনের নানা প্রতিবন্ধকতা তুলে ধরা হয়েছে।পাশাপাশি সেই প্রতিবন্ধকতা অতিক্রমের সংগ্রাম নিয়েই ‘রাইয়ান’ সিনেমাটি নির্মিত হয়েছে। লেখকের চরিত্রে দেখা গেছে মাশরুর পারভেজকে।

অভিনয় ও নির্মাণের পাশাপাশি গল্প, সংলাপ, চিত্রনাট্য লিখেছেন মাশরুর পারভেজ। সিনেমাটি প্রযোজনা করছেন মাসুদ পারভেজ সোহেল রানা।

মাশরুর পারভেজের ‘অদৃশ্য শত্রু’ সিনেমার মাধ্যমে চিত্রজগতে পা রাখেন। নায়ক হিসেবে অভিনয়ের পাশাপাশি দুই পরিচালকের একজন ছিলেন তিনি।


এলএবাংলাটাইমস//এলআরটি 

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪২ বার

আপনার মন্তব্য