যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:00pm

|   লন্ডন - 10:00am

|   নিউইয়র্ক - 05:00am

  সর্বশেষ :

  ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!

মূল পাতা   >>   বিনোদন

ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-১৮ ১২:৩১:৫১

নিউজ ডেস্ক: বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান এবার জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (ইস্ট)-এ ‘বিসর্জন’ ছবির জন্য জনপ্রিয় ক্যাটাগরিতে সেরা পুরস্কার পেয়েছেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কলকাতা সায়েন্স সিটি অডিটোরিয়ামে জয়ার হাতে এই পুরস্কার তুলে দেন পরিচালক সুজয় ঘোষ। একই আয়োজনে সমালোচক ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ইশা শাহ, তার ‘প্রজাপতি বিস্কুট’ ছবিতে অভিনয়ের জন্য। জয়া আহসান এই ক্যাটাগরিতেও মনোনীত হয়েছিলেন।

অন্যদিকে‘ময়ুরাক্ষী’ছবির জন্য সেরা অভিনেতার (সমালোচক ক্যাটাগরি) পুরস্কার পেয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। একই ছবিতে অভিনয়ের জন্য জনপ্রিয় ক্যাটাগরিতে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এছাড়াও ‘সেরা ছবি’র পুরস্কারও তুলে নিয়েছে কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’। ছবিটিতে জয়া আহসানের পাশাপাশি অভিনয় করেছেন আবীর চ্যাটার্জি, কৌশিক গাঙ্গুলীসহ অন্যরা।

জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (ইস্ট)-এ ‘বিসর্জন’ছবিটি ১৪টি মনোনয়ন পায়। এরমধ্যে ৬টি বিভাগে পুরস্কার জিতেছে। সেরা অভিনেত্রীর পুরষ্কারের পাশাপাশি সেরা সহ-অভিনেতা ও সেরা কাহিনির জন্য দুইটি পুরস্কার বাগিয়েছেন কৌশিক গাঙ্গুলী। ‘বিসর্জন’ছবিতে সেরা শব্দগ্রাহকের পুরস্কার পেয়েছেন অনির্বান সেনগুপ্ত।

লাইফ টাইম অ্যাচিভমেন্ট’পুরস্কার পেয়েছেন অভিনেত্রী সাবিত্রি চ্যাটার্জি ও মৃণাল সেন। পরিচালক হিসেবে সেরা আত্মপ্রকাশ (বেস্ট ডেব্যু) ‘সহজ পাঠের গপ্পো’ছবির জন্য ‘সেরা পরিচালক’-এর পুরস্কার পেয়েছেন পরিচালক মানস কুমার পাল।

জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (ইস্ট) ২০১৮’-এ ২৫টি ক্যাটাগরিতে প্রায় শতাধিক ছবি মনোনীত হয়। জনপ্রিয় ক্যাটাগরিতে পুরস্কার ছিল ১০টি, এছাড়াও সমালোচক, প্রযুক্তিসহ অন্য বিভাগগুলোও ছিল।


এলএবাংলাটাইমস//এলআরটি 

এই খবরটি মোট পড়া হয়েছে ৭০৩ বার

আপনার মন্তব্য