যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 01:41pm

|   লন্ডন - 08:41am

|   নিউইয়র্ক - 03:41am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপন করছে : মির্জা ফখরুল   রেমিট্যান্সে ভ্যাট আরোপ হয়নি : এনবিআর   নিউজিল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো হিজাবি তরুণী   নাম পরিবর্তন করল মেসিডোনিয়া   ২০২৬ বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা   ফ্লোরিডায় ৪ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা   তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি   পাকিস্তানিদের গোলায় জম্মু ও কাশ্মীরে ৪ বিএসএফ নিহত   নাপলি আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত   ইমরানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় শতবর্ষী নারী!   নিয়মিত রোজা রাখেন ১১৮ বছরের বৃদ্ধ   বাংলাদেশে পালিত হচ্ছে শবে কদর   জাতীয় পার্টি মহাজোটে নেই, আর কখনও মহাজোটে থাকবেও না : এরশাদ   কারাগারে জীর্ণশীর্ণ খালেদা জিয়া!   বঙ্গবন্ধু মেডিকেলে নয় ইউনাইটেডে চিকিৎসা নিতে চান খালেদা জিয়া

মূল পাতা   >>   বিনোদন

বিনোদনে ৬৪০০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-২২ ১১:০০:১২

নিউজ ডেস্ক: সৌদি আরব সরকার বিনোদন খাতে আগামী দশকে ৬ হাজার ৪শ’ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করার কথা ঘোষণা করেছে।

দেশটির সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচির অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার রিয়াদে সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন।

সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষের প্রধান আহমেদ বিন অকিল আল-খাতিব বলেছেন, সরকারি ও বেসরকারি উভয় খাত থেকেই বিনিয়োগের এ অর্থ আসবে।

তিনি জানান, এ বছর  দেশজুড়ে পাঁচ হাজারের বেশি অনুষ্ঠান করার পরিকল্পনা নেয়া হয়েছে। রিয়াদে  দেশের প্রথম অপেরা হাউস নির্মাণের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

দুই বছর আগে যুবরাজ মোহাম্মদ বিন সালমান সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচি শুরু করেন যা ভিশন টোয়েন্টিথার্টি নামে পরিচিত। বলা হচ্ছে, রক্ষণশীল সৌদি আরবে বহুমুখী অর্থনৈতিক কার্যক্রম ও তেলের ওপর নির্ভরশীলতা কমাতে এ উদ্যোগ নিয়েছেন যুবরাজ।


এলএবাংলাটাইমস//এলআরটি 

এই খবরটি মোট পড়া হয়েছে ১১৩১ বার

আপনার মন্তব্য