যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:31am

|   লন্ডন - 09:31pm

|   নিউইয়র্ক - 04:31pm

  সর্বশেষ :

  আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা   অনুপস্থিতিতেই বিচার চলবে খালেদা জিয়ার   বাংলা প্রেসক্লাব ইতালির সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান   ১৭তম নজরুল সম্মেলনে আজীবন সম্মাননা পেলেন ইকবাল বাহার চৌধুরী   ভারতে এবার বিক্রি হবে গোবর, গো-মূত্রের সাবান   নাজিব রাজাক গ্রেপ্তার   মুক্তি পেলেন নওয়াজ শরিফ   দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেনের ৫২ লাখ শিশু   কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্সের সমমান প্রদান

মূল পাতা   >>   বিনোদন

বিনোদনে ৬৪০০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-২২ ১১:০০:১২

নিউজ ডেস্ক: সৌদি আরব সরকার বিনোদন খাতে আগামী দশকে ৬ হাজার ৪শ’ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করার কথা ঘোষণা করেছে।

দেশটির সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচির অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার রিয়াদে সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন।

সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষের প্রধান আহমেদ বিন অকিল আল-খাতিব বলেছেন, সরকারি ও বেসরকারি উভয় খাত থেকেই বিনিয়োগের এ অর্থ আসবে।

তিনি জানান, এ বছর  দেশজুড়ে পাঁচ হাজারের বেশি অনুষ্ঠান করার পরিকল্পনা নেয়া হয়েছে। রিয়াদে  দেশের প্রথম অপেরা হাউস নির্মাণের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

দুই বছর আগে যুবরাজ মোহাম্মদ বিন সালমান সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচি শুরু করেন যা ভিশন টোয়েন্টিথার্টি নামে পরিচিত। বলা হচ্ছে, রক্ষণশীল সৌদি আরবে বহুমুখী অর্থনৈতিক কার্যক্রম ও তেলের ওপর নির্ভরশীলতা কমাতে এ উদ্যোগ নিয়েছেন যুবরাজ।


এলএবাংলাটাইমস//এলআরটি 

এই খবরটি মোট পড়া হয়েছে ১১৮৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত