যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 02:38pm

|   লন্ডন - 08:38am

|   নিউইয়র্ক - 04:38am

  সর্বশেষ :

  রাঙামাটিতে নির্বাচনকর্মীদের উপর গুলিবর্ষণ: নিহত ৭   প্যাটারসন সিটির ইউ‌নিয়ন এ‌ভি‌নিউ-এর নাম এখন ‘বাংলা‌দেশ বুলেভার্ড’   নিজের জন্য সংগৃহীত ৪২ হাজার ডলার নিহতদের পরিবারে দান করছেন ‘এগ বয়’   অসুস্থতার কারণে আদালতে খালেদা জিয়াকে হাজির করেনি কারা কর্তৃপক্ষ   এই বিশ্বে ইসলামবিদ্বেষের কোনো স্থান নেই: কানাডার প্রধানমন্ত্রী   ‘মুজিব কোট’ পরে এসেছিল শিশুরা   ক্রাইস্টচার্চে সন্তানকে বাঁচাতে বন্দুকের সামনে বুক পাতেন বাবা!   সিনেটরের মাথায় ডিম ভেঙে রাতারাতি হিরো কনোলি   লাশ আনতে প্রতি পরিবারের একজন নিউজিল্যান্ডে যেতে পারবেন   আবারও ডাকসুর পুনর্নির্বাচন চাইলেন ভিপি নুর   ক্রাইস্টচার্চে হামলাকারীর মৃত্যুদণ্ড চাইলেন তার বোন   ইতালিতে সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু   ক্রাইস্টচার্চে বাংলাদেশি নিহতের সংখ্যা ৮ হতে পারে : পররাষ্ট্রমন্ত্রী   এবার অস্ট্রেলিয়ায় মসজিদে গাড়ি নিয়ে ঢুকে পড়লো উগ্রবাদী   বঙ্গবন্ধুর শততম জন্মদিন আজ

মূল পাতা   >>   বিনোদন

বিনোদনে ৬৪০০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-২২ ১১:০০:১২

নিউজ ডেস্ক: সৌদি আরব সরকার বিনোদন খাতে আগামী দশকে ৬ হাজার ৪শ’ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করার কথা ঘোষণা করেছে।

দেশটির সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচির অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার রিয়াদে সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন।

সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষের প্রধান আহমেদ বিন অকিল আল-খাতিব বলেছেন, সরকারি ও বেসরকারি উভয় খাত থেকেই বিনিয়োগের এ অর্থ আসবে।

তিনি জানান, এ বছর  দেশজুড়ে পাঁচ হাজারের বেশি অনুষ্ঠান করার পরিকল্পনা নেয়া হয়েছে। রিয়াদে  দেশের প্রথম অপেরা হাউস নির্মাণের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

দুই বছর আগে যুবরাজ মোহাম্মদ বিন সালমান সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচি শুরু করেন যা ভিশন টোয়েন্টিথার্টি নামে পরিচিত। বলা হচ্ছে, রক্ষণশীল সৌদি আরবে বহুমুখী অর্থনৈতিক কার্যক্রম ও তেলের ওপর নির্ভরশীলতা কমাতে এ উদ্যোগ নিয়েছেন যুবরাজ।


এলএবাংলাটাইমস//এলআরটি 

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৭৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত