যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 06:07pm

|   লন্ডন - 12:07pm

|   নিউইয়র্ক - 07:07am

  সর্বশেষ :

  প্রতীক বরাদ্দ, একাদশ সংসদ নির্বাচনে ৩শ আসনে ১৮৪১ প্রার্থী   সিডনিতে বিজয় দিবস উদযাপন শুরু   ধানের শীষকে জয়যুক্ত করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : রোমে বিএনপির সভা   নিউইয়র্কে তিন দিনব্যাপী ফোবানা কনভেনশন ৩০-৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর ২০১৯   আন্দোলনকারীদের সঙ্গে বসবেন ম্যাক্রো, না থামলে কড়া পদক্ষেপ   ইইউর অনুমতি ছাড়াই ব্রেক্সিট বাতিল করতে পারবে যুক্তরাজ্য : ইসিজি   বন্ধ ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানালেন সাকিব   ধানের শীষের প্রচারের নেতৃত্বে ড. কামাল   ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!   নির্বাচন সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য করতে ইইউ'র আহ্বান   গৃহশিক্ষকের চোখে প্রিন্স মোহাম্মদ বিন সালমানের শৈশব   সোমবার প্রতীক বরাদ্দ   প্রার্থিতা ফিরে পেতে খালেদা জিয়ার রিট   ভারতে ইভিএম নিয়ে বাড়ছে সন্দেহ ও অবিশ্বাস

মূল পাতা   >>   বিনোদন

বিনোদনে ৬৪০০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-২২ ১১:০০:১২

নিউজ ডেস্ক: সৌদি আরব সরকার বিনোদন খাতে আগামী দশকে ৬ হাজার ৪শ’ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করার কথা ঘোষণা করেছে।

দেশটির সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচির অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার রিয়াদে সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন।

সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষের প্রধান আহমেদ বিন অকিল আল-খাতিব বলেছেন, সরকারি ও বেসরকারি উভয় খাত থেকেই বিনিয়োগের এ অর্থ আসবে।

তিনি জানান, এ বছর  দেশজুড়ে পাঁচ হাজারের বেশি অনুষ্ঠান করার পরিকল্পনা নেয়া হয়েছে। রিয়াদে  দেশের প্রথম অপেরা হাউস নির্মাণের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

দুই বছর আগে যুবরাজ মোহাম্মদ বিন সালমান সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচি শুরু করেন যা ভিশন টোয়েন্টিথার্টি নামে পরিচিত। বলা হচ্ছে, রক্ষণশীল সৌদি আরবে বহুমুখী অর্থনৈতিক কার্যক্রম ও তেলের ওপর নির্ভরশীলতা কমাতে এ উদ্যোগ নিয়েছেন যুবরাজ।


এলএবাংলাটাইমস//এলআরটি 

এই খবরটি মোট পড়া হয়েছে ১২২৯ বার

আপনার মন্তব্য