যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 06:33pm

|   লন্ডন - 12:33pm

|   নিউইয়র্ক - 07:33am

  সর্বশেষ :

  জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের   আইএসে যোগ দেওয়া ব্রিটিশ-বাংলাদেশিকে ফিরতে দেওয়া হবে না   পানি চুরি!   কাশ্মিরে যে কোনও পদক্ষেপ নিতে সেনাবাহিনীকে মোদির অনুমতি   আখেরি মোনাজাতে শেষ হল ইজতেমার প্রথম পর্ব   যুক্তরাষ্ট্রে শিকাগোর শিল্পাঞ্চলে বন্দুক হামলায় নিহত ৫   নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত   সোনালী কাবিন’র কবি আল মাহমুদ আর নেই, বাদ জোহর জানাযা   ভাইরাল হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার   আর প্রধানমন্ত্রিত্ব চাই না: ডয়েচে ভেলেকে শেখ হাসিনা   কাশ্মিরে পুলিশ বাসে হামলায় নিহত ৪২   সোহরাওয়ার্দী মেডিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ড   তিনদিনের সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী   নির্বাচন চ্যালেঞ্জ করে ঐক্যফ্রন্টের ৭৪ প্রার্থীর মামলা   বাংলাদেশে ই-পাসপোর্ট আসছে জুনে

মূল পাতা   >>   বিনোদন

১২ মে সিডনীতে মঞ্চায়িত হচ্ছে ‘কঞ্জুস’

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-০৮ ১১:৩৬:৫২

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: ফরাসি নাট্যকার মলিয়েরের কৌতুকপ্রদ ‘দ্য মাইজার’-অবলম্বনে কঞ্জুস নাটকটি অস্ট্রেলিয়ার সিডনিতে মঞ্চায়িত হতে যাচ্ছে। আগামী ১২ মে শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় সিডনির ব্যাংকসটাউনের ব্রায়ান ব্রাউন থিয়েটারেনাটকটি মঞ্চায়িত হবে। নাটকটি রূপান্তর করেছেন তারিক আনাম খান আর সিডনীতে নাটকটির নির্দেশনা দিয়েছেন সিডনিপ্রবাসী নাট্যজন শাহীন শাহনেওয়াজ। প্রযোজনা করেছে সিডনির শখের থিয়েটার’ নামে সংগঠনের একঝাঁক নাট্যপ্রেমী।
উল্লেখ্য, গত ৩০ বছর ধরে বাংলাদেশে নিয়মিত মঞ্চায়িত হয়ে আসছে নাটকটি। গত বছরের শেষ নাগাদ ৭০০তম প্রদর্শনীর মাইলফলক অতিক্রম করেছে এ মঞ্চনাটকটি।   এবার তা সিডনিতে মঞ্চায়িত হতে যাচ্ছে। বাংলাদেশের মঞ্চ নাটকের ইতিহাসে কঞ্জুস নাটকটি একটি মাইলফলক। মলিয়্যর এর হাসির নাটকের ধারা অনুযায়ী অভিনেতা–অভিনেত্রীদের ব্যাঙ্গবিদ্রুপের হাসির সংলাপ, অভিব্যক্তি এবং ঢাকার আঞ্চলিক ভাষার কৌতুকপ্রদ ব্যবহারে নাটকটিকে দর্শকদের কাছে উপভোগ্য করে তোলার চেষ্টা করা হয়েছে সাধ্যানুযায়ী।সিডনীর মঞ্চে আবার নতুনভাবে‘কঞ্জুস’ নাটকটি উপস্থাপন করতে পেরে ‘সখের থিয়েটার‘ এর সবাই আনন্দিত ও আশাবাদী। সংগঠনের সবাই অদূর ভবিষ্যতে নাটকটির আরও মঞ্চায়নের প্রত্যাশী।‘কঞ্জুস’নাটকটি উপভোগ করতে প্রবেশ মূল্য রাখা হয়েছে ২০ অস্ট্রেলীয় ডলার।


এলএবাংলাটাইমস//এলআরটি  

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৯৭ বার

আপনার মন্তব্য