যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 05:31am

|   লন্ডন - 12:31am

|   নিউইয়র্ক - 07:31pm

  সর্বশেষ :

  নারী সহকর্মীদের ধর্ষণ করতে তালিকা তৈরি যুক্তরাষ্ট্র নৌবাহিনীর নাবিকদের   ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : হাছান মাহমুদ   খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থ হয়েছি : খন্দকার মাহবুব   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ করতে সংসদীয় কমিটির সুপারিশ   রোজা রেখে দায়িত্ব পালনের সময় ঢাকায় ট্র্যাফিক কনস্টেবলের মৃত্যু   হামলার জেরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার   পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেছে বাংলাদেশ   সততার বিরল দৃষ্টান্ত: সেতুর কাজ শেষ করেও ৭০০ কোটি টাকা ফেরত দিলো কোম্পানি   হন্ডুরাসে ব্যক্তিগত বিমান বিধ্বস্তে নিহত পাঁচ   মন্ত্রিসভায় দপ্তর পুনর্বণ্টন   যুক্তরাষ্ট্র-ইরান যুদ্ধাতঙ্ক, জরুরি বৈঠক ডেকেছেন সৌদি বাদশাহ   রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হরিলুট: তদন্ত কমিটি গঠন   ইউরোপেও যাচ্ছে সাতক্ষীরার আম   ২৫ টাকার ইনজেকশন ১৫০০ টাকায় বিক্রি   চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশ করা যাবে : আইনমন্ত্রী

মূল পাতা   >>   ইউরোপের খবর

ব্রেক্সিট নিয়ে ইইউ’র সঙ্গে আপোস নয় : টেরিজা মে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-০২ ১৪:০৬:২৬

নিউজ ডেস্ক: ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে কোনো আপোস করা হবে না বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে।

রবিবার (২ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফকে এ কথা বলেছেন তিনি।

টেলিগ্রাফের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী টেরিজা বলেন, আমি আশা করি ব্রেক্সিট (চেকুয়ারস) চুক্তির বিষয়ে কোনো ধরনের চাপ প্রয়োগ করা হবে, যেহেতু এটি জাতীয় স্বার্থের অনুকূল নয়। তবে এই চুক্তি প্রত্যাহারের বিষয়ে দ্বিতীয়বার গণভোট আহ্বানের কোনো রকম সুযোগ দেওয়া হবে না বলে সতর্ক করে দিয়েছেন মিসেস মে।

তিনি বলেন, যদি এটা হয় তাহলে সেটা হবে আমাদের বিশ্বাস ও গণতন্ত্রের সঙ্গে বিশ্বাসঘাতকতারে শামিল।

২০১৯ সালের ২৯ মার্চ ব্রেক্সিট কার্যকর হবে। এর মধ্যে বেশ কিছু সংসদ সদস্য চুক্তি বাস্তবায়নের আগে গণভোটের দাবি জানিয়ে আসছেন। খবরে বলা হয়, যারা গণভোটের দাবি জানিয়ে আসছেন তারা ব্রেক্সিট বিরোধী। তারা আসলে চান না ব্রেক্সিট হোক।

তবে এর আগে ইইউ ত্যাগ করার জন্য গত ২৯ মার্চ একটি গণভোটের আয়োজন করে ব্রিটিশ সরকার।

এদিকে সব কিছু বিবেচনায় নিয়ে সামনের দিনগুলোকে দেশের ‘ভবিষ্যৎ রুপ-কাঠামোর জন্য সংকটপূর্ণ’ মুহূর্ত বলে উল্লেখ করেছেন টেরিজা মে।

এলএবাংলাটাইমস/ইউ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১২২৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত