যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 10:03pm

|   লন্ডন - 04:03pm

|   নিউইয়র্ক - 11:03am

  সর্বশেষ :

  হাসপাতাল থেকে ‘বিতাড়িত’, গাছ তলায় সন্তান প্রসব   একটি আকর্ষণীয় পর্যটন স্পট সুনামগঞ্জের নিলাদ্রী লেক   যুক্তরাজ্যে ধর্ষণের দায়ে বাংলাদেশির ১০ বছরের জেল   ইসরাইলি বিমান হামলা ব্যর্থ করল সিরিয়া   সিলেটের রেল উন্নয়নে ডিও লেটার দিলেন মোমেন   আলিয়ার ‘কলঙ্ক’ ফাঁস   সিডনিতে বর্ণাঢ্য আয়োজনে 'গানে গানে জোছনা'   ইতালিতে রহস্যজনক ভাবে এক বাংলাদেশীর মৃত্যু   ধনী মানুষ বৃদ্ধির হারে বিশ্বে তৃতীয় বাংলাদেশ   খাশোগি হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা   প্যারিসে জড়ো হচ্ছে ‘ইয়েলো ভেস্ট’ আন্দোলনকারীরা   নির্বাচনের কলঙ্ক ঢাকতে বিজয় সমাবেশ করছে আ.লীগ : ফখরুল   ওয়াশিংটনে পররাষ্ট্র সচিব, যুক্তরাষ্ট্রকে অর্থনৈতিক অঞ্চলে সুবিধার প্রস্তাব দেবে বাংলাদেশ   এরশাদ গুরুতর অসুস্থ, রোববার সিঙ্গাপুর যাচ্ছেন   জীবন দিয়ে হলেও জনগণের ভোটের মর্যাদা রক্ষা করব : প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   ইউরোপের খবর

ব্রেক্সিট নিয়ে ইইউ’র সঙ্গে আপোস নয় : টেরিজা মে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-০২ ১৪:০৬:২৬

নিউজ ডেস্ক: ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে কোনো আপোস করা হবে না বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে।

রবিবার (২ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফকে এ কথা বলেছেন তিনি।

টেলিগ্রাফের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী টেরিজা বলেন, আমি আশা করি ব্রেক্সিট (চেকুয়ারস) চুক্তির বিষয়ে কোনো ধরনের চাপ প্রয়োগ করা হবে, যেহেতু এটি জাতীয় স্বার্থের অনুকূল নয়। তবে এই চুক্তি প্রত্যাহারের বিষয়ে দ্বিতীয়বার গণভোট আহ্বানের কোনো রকম সুযোগ দেওয়া হবে না বলে সতর্ক করে দিয়েছেন মিসেস মে।

তিনি বলেন, যদি এটা হয় তাহলে সেটা হবে আমাদের বিশ্বাস ও গণতন্ত্রের সঙ্গে বিশ্বাসঘাতকতারে শামিল।

২০১৯ সালের ২৯ মার্চ ব্রেক্সিট কার্যকর হবে। এর মধ্যে বেশ কিছু সংসদ সদস্য চুক্তি বাস্তবায়নের আগে গণভোটের দাবি জানিয়ে আসছেন। খবরে বলা হয়, যারা গণভোটের দাবি জানিয়ে আসছেন তারা ব্রেক্সিট বিরোধী। তারা আসলে চান না ব্রেক্সিট হোক।

তবে এর আগে ইইউ ত্যাগ করার জন্য গত ২৯ মার্চ একটি গণভোটের আয়োজন করে ব্রিটিশ সরকার।

এদিকে সব কিছু বিবেচনায় নিয়ে সামনের দিনগুলোকে দেশের ‘ভবিষ্যৎ রুপ-কাঠামোর জন্য সংকটপূর্ণ’ মুহূর্ত বলে উল্লেখ করেছেন টেরিজা মে।

এলএবাংলাটাইমস/ইউ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৫৬ বার

আপনার মন্তব্য