যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 08:24am

|   লন্ডন - 03:24am

|   নিউইয়র্ক - 10:24pm

  সর্বশেষ :

  তুরস্কে বাস খাদে পড়ে বাংলাদেশিসহ নিহত ১৭   তুরস্ক কেন আমেরিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে   প্রসাদ খাইয়ে স্কুলে শিক্ষার্থীদের হরে কৃষ্ণ হরে রাম মন্ত্র পাঠ : যা বলল হাইকোর্ট   দেশে হত্যা-ধর্ষণের উৎসব চলছে : মির্জা ফখরুল   শুক্রবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী   মিন্নি আইনজীবী না পাওয়া নিয়ে শাহদীন মালিক যা বললেন   জি এম কাদের জাপার নতুন চেয়ারম্যান   ব্যাগে শিশুর কাটা মাথা নিয়ে পালানোর সময় ধরা, গণপিটুনিতে যুবক নিহত   রিফাত হত্যা: পাঁচ দিনের রিমান্ডে মিন্নি   এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের   ‘প্রেমের টানে’ লক্ষ্মীপুরে আমেরিকান নারী   মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাস   ইরাকে বন্দুক হামলায় তুর্কি কূটনীতিক নিহত   সব অনুপ্রবেশকারীকে চিহ্নিত করে বিতাড়িত করা হবে : অমিত শাহ   মিন্নির পক্ষে কোনো আইনজীবী নেই!

মূল পাতা   >>   ইউরোপের খবর

ব্রেক্সিট নিয়ে ইইউ’র সঙ্গে আপোস নয় : টেরিজা মে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-০২ ১৪:০৬:২৬

নিউজ ডেস্ক: ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে কোনো আপোস করা হবে না বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে।

রবিবার (২ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফকে এ কথা বলেছেন তিনি।

টেলিগ্রাফের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী টেরিজা বলেন, আমি আশা করি ব্রেক্সিট (চেকুয়ারস) চুক্তির বিষয়ে কোনো ধরনের চাপ প্রয়োগ করা হবে, যেহেতু এটি জাতীয় স্বার্থের অনুকূল নয়। তবে এই চুক্তি প্রত্যাহারের বিষয়ে দ্বিতীয়বার গণভোট আহ্বানের কোনো রকম সুযোগ দেওয়া হবে না বলে সতর্ক করে দিয়েছেন মিসেস মে।

তিনি বলেন, যদি এটা হয় তাহলে সেটা হবে আমাদের বিশ্বাস ও গণতন্ত্রের সঙ্গে বিশ্বাসঘাতকতারে শামিল।

২০১৯ সালের ২৯ মার্চ ব্রেক্সিট কার্যকর হবে। এর মধ্যে বেশ কিছু সংসদ সদস্য চুক্তি বাস্তবায়নের আগে গণভোটের দাবি জানিয়ে আসছেন। খবরে বলা হয়, যারা গণভোটের দাবি জানিয়ে আসছেন তারা ব্রেক্সিট বিরোধী। তারা আসলে চান না ব্রেক্সিট হোক।

তবে এর আগে ইইউ ত্যাগ করার জন্য গত ২৯ মার্চ একটি গণভোটের আয়োজন করে ব্রিটিশ সরকার।

এদিকে সব কিছু বিবেচনায় নিয়ে সামনের দিনগুলোকে দেশের ‘ভবিষ্যৎ রুপ-কাঠামোর জন্য সংকটপূর্ণ’ মুহূর্ত বলে উল্লেখ করেছেন টেরিজা মে।

এলএবাংলাটাইমস/ইউ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৩৯ বার

আপনার মন্তব্য