যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১২ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:31am

|   লন্ডন - 03:31am

|   নিউইয়র্ক - 10:31pm

  সর্বশেষ :

  মুশফিকের অনবদ্য ডাবল সেঞ্চুরি   প্রথম দিনে বিএনপির ১ হাজার ৩২৬টি মনোনয়নপত্র বিক্রি   ৪ হাজার ৩৬৭টি মনোনয়ন বিক্রি করেছে আ.লীগ, আয় ১৩ কোটি টাকা   সিডনিতে মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক ‘লিভ মি অ্যালন’ মঞ্চায়িত   ক্যালিফোর্নিয়ায় দাবানলের ভয়াবহতা বাড়ছেই, মৃতের সংখ্যা বেড়ে ৩১   নির্বাচন এক সপ্তাহ পেছাল, ৩০ ডিসেম্বর ভোট   বিশ্বের সবচেয়ে সেক্সি পুরুষ ইদ্রিস এলবা   একটা গোলাপি হিরার দাম ৪১৮ কোটি!   ৩ আসনের জন্য মনোনয়ন ফরম কিনলেন খালেদা জিয়া   ইসরায়েলিদের গুলিতে হামাস কমান্ডারসহ নিহত ৭   প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্তির শতবর্ষ পূর্তিতে স্মরণানুষ্ঠান   ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে বিএনপিসহ ৮ দল   ঢাবির হলে ছাত্রদের বের করে কক্ষ দখল করল ছাত্রলীগ   ইতালিতে আইয়ুব বাচ্চু’র স্মরনে “রূপালী গিটার”   পেটারসনে ‘বাংলাদেশ বুলেবার্ড’ নামে সড়ক হচ্ছে

মূল পাতা   >>   ইউরোপের খবর

ব্রেক্সিট নিয়ে ইইউ’র সঙ্গে আপোস নয় : টেরিজা মে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-০২ ১৪:০৬:২৬

নিউজ ডেস্ক: ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে কোনো আপোস করা হবে না বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে।

রবিবার (২ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফকে এ কথা বলেছেন তিনি।

টেলিগ্রাফের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী টেরিজা বলেন, আমি আশা করি ব্রেক্সিট (চেকুয়ারস) চুক্তির বিষয়ে কোনো ধরনের চাপ প্রয়োগ করা হবে, যেহেতু এটি জাতীয় স্বার্থের অনুকূল নয়। তবে এই চুক্তি প্রত্যাহারের বিষয়ে দ্বিতীয়বার গণভোট আহ্বানের কোনো রকম সুযোগ দেওয়া হবে না বলে সতর্ক করে দিয়েছেন মিসেস মে।

তিনি বলেন, যদি এটা হয় তাহলে সেটা হবে আমাদের বিশ্বাস ও গণতন্ত্রের সঙ্গে বিশ্বাসঘাতকতারে শামিল।

২০১৯ সালের ২৯ মার্চ ব্রেক্সিট কার্যকর হবে। এর মধ্যে বেশ কিছু সংসদ সদস্য চুক্তি বাস্তবায়নের আগে গণভোটের দাবি জানিয়ে আসছেন। খবরে বলা হয়, যারা গণভোটের দাবি জানিয়ে আসছেন তারা ব্রেক্সিট বিরোধী। তারা আসলে চান না ব্রেক্সিট হোক।

তবে এর আগে ইইউ ত্যাগ করার জন্য গত ২৯ মার্চ একটি গণভোটের আয়োজন করে ব্রিটিশ সরকার।

এদিকে সব কিছু বিবেচনায় নিয়ে সামনের দিনগুলোকে দেশের ‘ভবিষ্যৎ রুপ-কাঠামোর জন্য সংকটপূর্ণ’ মুহূর্ত বলে উল্লেখ করেছেন টেরিজা মে।

এলএবাংলাটাইমস/ইউ/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮১৫ বার

আপনার মন্তব্য