যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:57pm

|   লন্ডন - 09:57am

|   নিউইয়র্ক - 04:57am

  সর্বশেষ :

  ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!

মূল পাতা   >>   ইউরোপের খবর

ব্রেক্সিট নিয়ে আলোচনায় ব্রাসেলসে থেরেসা মে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৪ ১১:২৮:০৮

নিউজ ডেস্ক: ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়া (ব্রেক্সিট) নিয়ে শেষ মুহূর্তের দর কষাকষি করতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে।  ব্রেক্সিট নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অধিকাংশ শর্তই সোমবারের বৈঠকে থেরেসা মে মেনে নিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ইইউ থেকে বিচ্ছেদের জন্য ইতিমধ্যে জরিমানা হিসেবে ৫০ বিলিয়ন ইউরো দিতে রাজী হয়েছে লন্ডন। তবে নির্বাসিত নাগরিকদের অধিকার এবং আয়ারল্যান্ডের দ্বীপের ওপর যুক্তরাজ্য-ইইউ সীমান্ত নিয়ে এখনো মতানৈক্য হয়নি।

ব্রাসেলসের কর্মকর্তা ও কূটনীতিকরা গোটা সপ্তাহই আশার বাণী শুনিয়েছেন। তবে তারা সতর্ক করে দিয়ে বলেছেন, সোমবার মধ্যাহ্ন ভোজনের পর থেরেসা মে’র আলোচনার ওপরই অনেক কিছু নির্ভর করছে।
ইইউ’র এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ‘আমার বেশ ভালো অনুভূতি হচ্ছে। কিন্তু ফলে নিয়ে আমি ভবিষ্যদ্বানী করছি না।’

আশা করা হচ্ছে, প্রধানমন্ত্রী্য থেরেসা মে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট জিন ক্লড জাংকার ও ব্রেক্সিট নিয়ে আলোচনাকারী মাইকেল বারনিয়ারের সঙ্গে স্থানীয় সময় দুপুর ১টা ১৫ মিনিটে বৈঠকে বসবেন। আগামী সপ্তাহে ভবিষ্যৎ বাণিজ্য বিষয়ক আলোচনা শুরুর আগে ব্রেক্সিট নিয়ে এই আলোচনা শেষ হবে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৬২ বার

আপনার মন্তব্য