যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:25pm

|   লন্ডন - 03:25pm

|   নিউইয়র্ক - 10:25am

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   ইউরোপের খবর

ব্রেক্সিট নিয়ে আলোচনায় ব্রাসেলসে থেরেসা মে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৪ ১১:২৮:০৮

নিউজ ডেস্ক: ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়া (ব্রেক্সিট) নিয়ে শেষ মুহূর্তের দর কষাকষি করতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে।  ব্রেক্সিট নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অধিকাংশ শর্তই সোমবারের বৈঠকে থেরেসা মে মেনে নিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ইইউ থেকে বিচ্ছেদের জন্য ইতিমধ্যে জরিমানা হিসেবে ৫০ বিলিয়ন ইউরো দিতে রাজী হয়েছে লন্ডন। তবে নির্বাসিত নাগরিকদের অধিকার এবং আয়ারল্যান্ডের দ্বীপের ওপর যুক্তরাজ্য-ইইউ সীমান্ত নিয়ে এখনো মতানৈক্য হয়নি।

ব্রাসেলসের কর্মকর্তা ও কূটনীতিকরা গোটা সপ্তাহই আশার বাণী শুনিয়েছেন। তবে তারা সতর্ক করে দিয়ে বলেছেন, সোমবার মধ্যাহ্ন ভোজনের পর থেরেসা মে’র আলোচনার ওপরই অনেক কিছু নির্ভর করছে।
ইইউ’র এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ‘আমার বেশ ভালো অনুভূতি হচ্ছে। কিন্তু ফলে নিয়ে আমি ভবিষ্যদ্বানী করছি না।’

আশা করা হচ্ছে, প্রধানমন্ত্রী্য থেরেসা মে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট জিন ক্লড জাংকার ও ব্রেক্সিট নিয়ে আলোচনাকারী মাইকেল বারনিয়ারের সঙ্গে স্থানীয় সময় দুপুর ১টা ১৫ মিনিটে বৈঠকে বসবেন। আগামী সপ্তাহে ভবিষ্যৎ বাণিজ্য বিষয়ক আলোচনা শুরুর আগে ব্রেক্সিট নিয়ে এই আলোচনা শেষ হবে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৬০ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর