যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 10:33pm

|   লন্ডন - 05:33pm

|   নিউইয়র্ক - 12:33pm

  সর্বশেষ :

  ট্রাম্পের সাথে বৈঠকের পর আবারো চীনে কিম   এবারের বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন সানচেজ   রোহিঙ্গাদের অবস্থা দেখতে আসছেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট   ২১ জুলাই প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা   ফেরি ডুবে ইন্দোনেশিয়ায় নিখোঁজ ১২৮   খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপন করছে : মির্জা ফখরুল   রেমিট্যান্সে ভ্যাট আরোপ হয়নি : এনবিআর   নিউজিল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো হিজাবি তরুণী   নাম পরিবর্তন করল মেসিডোনিয়া   ২০২৬ বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা   ফ্লোরিডায় ৪ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা   তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি   পাকিস্তানিদের গোলায় জম্মু ও কাশ্মীরে ৪ বিএসএফ নিহত   নাপলি আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত   ইমরানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় শতবর্ষী নারী!

মূল পাতা   >>   ইউরোপের খবর

ব্রেক্সিট নিয়ে আলোচনায় ব্রাসেলসে থেরেসা মে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৪ ১১:২৮:০৮

নিউজ ডেস্ক: ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়া (ব্রেক্সিট) নিয়ে শেষ মুহূর্তের দর কষাকষি করতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে।  ব্রেক্সিট নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অধিকাংশ শর্তই সোমবারের বৈঠকে থেরেসা মে মেনে নিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ইইউ থেকে বিচ্ছেদের জন্য ইতিমধ্যে জরিমানা হিসেবে ৫০ বিলিয়ন ইউরো দিতে রাজী হয়েছে লন্ডন। তবে নির্বাসিত নাগরিকদের অধিকার এবং আয়ারল্যান্ডের দ্বীপের ওপর যুক্তরাজ্য-ইইউ সীমান্ত নিয়ে এখনো মতানৈক্য হয়নি।

ব্রাসেলসের কর্মকর্তা ও কূটনীতিকরা গোটা সপ্তাহই আশার বাণী শুনিয়েছেন। তবে তারা সতর্ক করে দিয়ে বলেছেন, সোমবার মধ্যাহ্ন ভোজনের পর থেরেসা মে’র আলোচনার ওপরই অনেক কিছু নির্ভর করছে।
ইইউ’র এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ‘আমার বেশ ভালো অনুভূতি হচ্ছে। কিন্তু ফলে নিয়ে আমি ভবিষ্যদ্বানী করছি না।’

আশা করা হচ্ছে, প্রধানমন্ত্রী্য থেরেসা মে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট জিন ক্লড জাংকার ও ব্রেক্সিট নিয়ে আলোচনাকারী মাইকেল বারনিয়ারের সঙ্গে স্থানীয় সময় দুপুর ১টা ১৫ মিনিটে বৈঠকে বসবেন। আগামী সপ্তাহে ভবিষ্যৎ বাণিজ্য বিষয়ক আলোচনা শুরুর আগে ব্রেক্সিট নিয়ে এই আলোচনা শেষ হবে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪০৯ বার

আপনার মন্তব্য