যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 02:18am

|   লন্ডন - 09:18pm

|   নিউইয়র্ক - 04:18pm

  সর্বশেষ :

  করোনা থেকে সুস্থ হয়েছেন ২ লাখ মানুষ   বিশ্বব্যাপী মৃত্যু ৫০ হাজার ছাড়াল   চলতি মাসের শেষে নিয়ন্ত্রণে আসবে করোনা: চীনের বিশেষজ্ঞ   ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত, প্রধানমন্ত্রী আইসোলেশনে   মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ   বাংলাদেশে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের জন্য ডিকসনের ৪ বার্তা   ব্রিটেনে একদিনে সর্বোচ্চ প্রাণহানি, ২৪ ঘণ্টায় ২৪ শতাংশ বৃদ্ধি   বাংলাদেশে সর্দি, কাশি, জ্বর ও গলাব্যাথা নিয়ে ৫৮ জনের মৃত্যু   করোনা সংক্রমণ: যুক্তরাষ্ট্রে সব কারাগার লকডাউন   করোনায় লকডাউন ভাঙলে গুলির নির্দেশ   করোনা লড়াইয়ে ভারতকে সাহায্য করতে এগিয়ে এল চিনা অ্যাপ টিকটক   করোনার কারণে একজন চীনা কূটনীতিকও ফিরে যাবে না   মুম্বাইয়ে হোম কোয়ারেন্টিনে ১৩ বাংলাদেশি   নিজামুদ্দিনে যোগ দেওয়া আরও দুইজনের করোনায় মৃত্যু   করোনায় লন্ডনের হাসপাতালে প্রাণ গেল সোমালিয়ার সাবেক প্রধানমন্ত্রীর

মূল পাতা   >>   স্বাস্থ্য

কোয়েলের ডিমের যত গুণ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-৩১ ০৬:৩৩:০৩

নিউজ ডেস্ক: মুরগির ডিমের চাইতেও বেশি প্রোটিন থাকে কোয়েলের ডিমে। এই ডিমে প্রোটিন ছাড়া আরও মিলবে ফসফরাস, আয়রন, কার্বোহাইড্রেট, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম, সোডিয়াম, জিঙ্ক, ফলেট, ভিটামিন এ, ই, ডি এবং বি-১২। জেনে নিন কোয়েলের ডিম খেলে কী কী উপকার পাবেন।

    উচ্চ রক্তচাপ ও হৃদরোগের ঝুঁকি কমায় কোয়েলের ডিমে থাকা পটাশিয়াম।    কোয়েলের ডিমে থাকা প্রোটিনসহ বিভিন্ন প্রয়োজনীয় উপাদান শারীরিক সুস্থতার জন্য অপরিহার্য।    রক্তের দূষিত পদার্থ দূর করে।    কোয়েলের ডিমে ওভোমুকোয়েড প্রোটিন আছে। এটি শরীরের প্রাকৃতিক অ্যান্টি অ্যালার্জিক হিসেবে কাজ করে।    রক্তশূন্যতা দূর করে।    কিডনি ও লিভার ভালো রাখে। কোয়েলের ডিমে থাকা একটি উপাদান ‘লেসিটিন।’ এই উপাদানটি কিডনিতে পাথর হওয়া রোধ করে।    এতে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট ঠাণ্ডাজাতীয় সমস্যা থেকে পরিত্রাণ দেয়।    এতে থাকা ভিটামিন ও ফ্যাটি অ্যাসিড ত্বকের তারুণ্য ধরে রাখে। 
জেনে নিন
যাদের রক্তে কোলেস্টেরল বেশি তারা অতিরিক্ত কোয়েলের ডিম খাবেন না। কোনও ধরনের এলার্জি বা শারীরিক সমস্যা হলে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী খাবেন ডিম।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬২৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত