যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 04:31am

|   লন্ডন - 11:31pm

|   নিউইয়র্ক - 06:31pm

  সর্বশেষ :

  ঢাকায় করোনা আক্রান্ত সাড়ে ৭ লাখের বেশি: ইকোনমিস্ট   নাসিমের অবস্থা সংকটাপন্ন, ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন   সিলেট সিটির সাবেক মেয়র কামরান করোনায় আক্রান্ত   দেশে প্রতি পাঁচজনের নমুনা পরীক্ষায় একজনের করোনা   ত্বক ফর্সা ক্রিমের বিজ্ঞাপনের পাশাপাশি বর্ণবাদ বিরোধী পোস্ট, সমালোচনায় প্রিয়াঙ্কা   চট্টগ্রামে বিএসআরএম কারখানায় বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ৪   বাংলাদেশের করোনা শনাক্ত নিয়ে সন্দেহ বিশেষজ্ঞদের   তাহলে কি ট্রাম্পকে ডুবাচ্ছে করোনা আর বর্ণবাদ   বিক্ষোভের মুখেই জার্মানি থেকে সেনা প্রত্যাহার করল ট্রাম্প   এবার বন্ধ হল পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা   ট্রাম্পের পেশীশক্তির জবাব দিলেন ওয়াশিংটন মেয়র   এলএপিডি প্রধান মিশেল মুরের পদত্যাগ দাবি   অনলাইন ক্লাশ করতে পারেন যেভাবে   যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট   করোনায় একদিনে গেল আরও ৩৬ প্রাণ, আক্রান্ত ৬১ হাজার ৪৫

মূল পাতা   >>   আইটি

জাকারবার্গের নিরাপত্তায় ফেসবুকের ব্যয় ২ কোটি ৩৪ লাখ ডলার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-১২ ১৩:৫০:৪৯

নিউজ ডেস্ক: ফেসবুক তার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তা খাতে ২০১৯ সালে ব্যয় করেছে ২ কোটি ৩৪ লাখ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০০ কোটি টাকা।

সিএনবিসির এ প্রতিবেদনে বলা হয়েছে, গত বছর জাকারবার্গের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিতে কোম্পানিটির এই বিপুল পরিমাণ অর্থ ব্যয় হয়েছে। এর মধ্যে তাঁর ব্যক্তিগত বিমান ভ্রমণ বাবদ ব্যয় হয়েছে ২৯ লাখ ৫০ হাজার ডলার। ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে জাকারবার্গের নিরাপত্তা ব্যয় বেড়েছে ৩৪ লাখ ডলার।

গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনে ফেসবুকের সাবমিট করা একটি ফিন্যান্সিয়াল রিপোর্ট থেকে জাকারবার্গের এই নিরাপত্তা খরচের বিষয়টি জানা গেছে।

২০১৯ সালে জাকারবার্গের নিরাপত্তাকর্মীদের বেতন, সরঞ্জাম কেনা, নিরাপত্তা সেবা নেওয়া ও বিমান ভ্রমণ বাবদ ২ কোটি ৩৪ লাখ ডলার ব্যয় করা হয়েছে। ২০১৮ সালে এই খাতে ফেসবুকের ব্যয় ছিল ২ কোটি ডলার এবং ২০১৭ সালে ব্যয় ছিল ৯১ লাখ ডলার।

সিএনবিসি বলছে, ২০১৯ সালে জাকারবার্গ এবং তার পরিবারের পেছনে নিরাপত্তা বাবদ ফেসবুকের খরচ হয়েছে ১ কোটি ডলার। ২০১৮ সালে এই ব্যয় ছিল ৯৯ লাখ ৫০ হাজার ডলার এবং ২০১৭ সালে ৭৫ লাখ ডলার।

জাকারবার্গ ফেসবুক থেকে প্রতীকী মাত্র ১ ডলার বেতন নেন। কিন্তু তার পেছনে প্রতিবছর কোম্পানির খরচ কোটি কোটি টাকা। এর কারণ হচ্ছে, মার্ক জাকারবার্গ একাধারে ফেসবুকের প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী, চেয়ারম্যান এবং সবচেয়ে বেশি শেয়ারের মালিক। এ কারণে তার নিরাপত্তার বিষয়টিও গুরুত্বপূর্ণ। এছাড়া ফেসবুকের আয়ের পরিমাণও প্রতিবছর বাড়ছে।

এলএবাংলাটাইমস/এলআরটি/আইসিটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৬০ বার

আপনার মন্তব্য