যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 10:15am

|   লন্ডন - 05:15am

|   নিউইয়র্ক - 12:15am

  সর্বশেষ :

  গ্রিন কার্ডের জন্য সম্পত্তি তলব করতে পারবে ট্রাম্প প্রশাসন   ক্যালিফোর্নিয়ায় বন্ধ হয়ে যেতে পারে উবার!   ক্যালিফোর্নিয়ার ১৪ বছরের কিশোরী নিখোঁজ   বাইডেন-হ্যারিসের একত্রে নির্বাচনী প্রচার অভিযান শুরু   ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে ঐতিহাসিক শান্তিচুক্তি   যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের সংঘর্ষ, নিহত ৩   যুক্তরাষ্ট্রজুড়ে খুলে দেওয়া হচ্ছে 'এএমসি থিয়েটার'   বাড়ছে এঞ্জেলেস ন্যাশনাল ফরেস্টের দাবানল   যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত   মৃত্যুহার কম হওয়াতেই করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী   দেশে আজও করোনায় ৪৪ জনের মৃত্যু   ‘সরকারের পূর্ব প্রস্তুতি থাকায় দেশে করোনা নিয়ন্ত্রণে রয়েছে’   ভার্জিনিয়ায় সামরিক হেলিকপ্টারে গুলি, আহত ১   ভ্যাকসিন আবিষ্কারে অগ্রগতির কথা জানালেন ট্রাম্প

মূল পাতা   >>   আইটি

জাকারবার্গের নিরাপত্তায় ফেসবুকের ব্যয় ২ কোটি ৩৪ লাখ ডলার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-১২ ১৩:৫০:৪৯

নিউজ ডেস্ক: ফেসবুক তার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তা খাতে ২০১৯ সালে ব্যয় করেছে ২ কোটি ৩৪ লাখ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০০ কোটি টাকা।

সিএনবিসির এ প্রতিবেদনে বলা হয়েছে, গত বছর জাকারবার্গের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিতে কোম্পানিটির এই বিপুল পরিমাণ অর্থ ব্যয় হয়েছে। এর মধ্যে তাঁর ব্যক্তিগত বিমান ভ্রমণ বাবদ ব্যয় হয়েছে ২৯ লাখ ৫০ হাজার ডলার। ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে জাকারবার্গের নিরাপত্তা ব্যয় বেড়েছে ৩৪ লাখ ডলার।

গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনে ফেসবুকের সাবমিট করা একটি ফিন্যান্সিয়াল রিপোর্ট থেকে জাকারবার্গের এই নিরাপত্তা খরচের বিষয়টি জানা গেছে।

২০১৯ সালে জাকারবার্গের নিরাপত্তাকর্মীদের বেতন, সরঞ্জাম কেনা, নিরাপত্তা সেবা নেওয়া ও বিমান ভ্রমণ বাবদ ২ কোটি ৩৪ লাখ ডলার ব্যয় করা হয়েছে। ২০১৮ সালে এই খাতে ফেসবুকের ব্যয় ছিল ২ কোটি ডলার এবং ২০১৭ সালে ব্যয় ছিল ৯১ লাখ ডলার।

সিএনবিসি বলছে, ২০১৯ সালে জাকারবার্গ এবং তার পরিবারের পেছনে নিরাপত্তা বাবদ ফেসবুকের খরচ হয়েছে ১ কোটি ডলার। ২০১৮ সালে এই ব্যয় ছিল ৯৯ লাখ ৫০ হাজার ডলার এবং ২০১৭ সালে ৭৫ লাখ ডলার।

জাকারবার্গ ফেসবুক থেকে প্রতীকী মাত্র ১ ডলার বেতন নেন। কিন্তু তার পেছনে প্রতিবছর কোম্পানির খরচ কোটি কোটি টাকা। এর কারণ হচ্ছে, মার্ক জাকারবার্গ একাধারে ফেসবুকের প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী, চেয়ারম্যান এবং সবচেয়ে বেশি শেয়ারের মালিক। এ কারণে তার নিরাপত্তার বিষয়টিও গুরুত্বপূর্ণ। এছাড়া ফেসবুকের আয়ের পরিমাণও প্রতিবছর বাড়ছে।

এলএবাংলাটাইমস/এলআরটি/আইসিটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫০০ বার

আপনার মন্তব্য