যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:00pm

|   লন্ডন - 09:00am

|   নিউইয়র্ক - 04:00am

  সর্বশেষ :

  প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট   কূটনীতিকদের কাছে দাবি ও লক্ষ্য তুলে ধরল জাতীয় ঐক্যফ্রন্ট   সালামানের সঙ্গে হাসিনার বৈঠক   বাংলাদেশের একাদশ সংসদ নির্বাচনেও পর্যবেক্ষক পাঠাবে না ইইউ   আইয়ুব বাচ্চু আর নেই, শুক্রবার শহিদ মিনারে শ্রদ্ধা শেষে চট্টগ্রামে দাফন   সক্ষমতা সূচকে একধাপ পেছালো বাংলাদেশ   পাকিস্তানে শিশু ধর্ষণকারীর মৃত্যুদণ্ড কার্যকর   মেলানিয়াকে বহনকারী বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ   সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ   ৩৭ বছর পর ফুটবল মাঠে ইরানের মেয়েরা   যুক্তরাষ্ট্রকে ১০০ মিলিয়ন ডলার দিল সৌদি আরব

মূল পাতা   >>   আইটি

নয়া অপশন পাচ্ছেন ফেসবুক ব্যবহারকারীরা

SM, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৬-০৬-০৯ ২১:৩৫:৪০

SM: নতুন এক ফিচার আনতে চলেছে ফেসবুক। এবার নিজের প্রোফাইলে দেওয়া কোনো আপডেট লুকিয়ে ফেলা যাবে। অন্যান্যদের প্রোফাইলে তা না দেখিয়েই কেবলমাত্র নিউজ ফিডে দেখানো যাবে।
এর মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুকের ফিডে পোস্ট করতে পারবেন। অর্থাৎ তাদের পোস্ট বন্ধুরা দেখবেন এবং সার্চের মাধ্যমে তা দেখা যাবে। কিন্তু যারা সরাসরি কারো প্রোফাইলে প্রবেশ করেন তারা দেখতে পারবে না।
বেশ অনেকদিন ধরেই ব্যবহারকারীরা অভিযোগ করছেন যে, তারা নিজেদের জীবন ও অন্যান্য বিষয় নিয়ে ফেসবুকে পোস্ট দেন। কিন্তু তারা চান না এই লিঙ্ক অন্যান্য ওয়েবসাইটে শেয়ার হোক। নতুন ফিচারের মাধ্যমে কেউ তার প্রোফাইলে আপডেট দেবেন, কিন্তু তা যে আজীবন সেখানে থেকে যাবে এমন কথা নয়।
এ পরিবর্তনের আগে ফেসবুকের সকল পোস্ট মানুষের প্রোফাইলে চলে যেত নিউজ ফিডের মাধ্যমে। ফলে এগুলো মাঝে মাঝে সেই সব বন্ধুদের কাছেই দেখা দেয় যারা সরাসরি ফেসবুকের হোম পেজে যান।
এখন থেকে ব্যবহারকারীদের একটি বাটন দেওয়া হবে। এর মাধ্যমে 'ক্রিয়েট পোস্টস জাস্ট ফর নিউজ ফি' অপশনটি দেখানো হবে। এই টুলের মাধ্যমে পোস্ট দেওয়া আগের মতোই সহজ কাজ। শুধু বাচনটি ক্লিক করলে নতুন অপশনের সুবিধা নেওয়া যাবে।
ফেসবুক আসলে চাইছে ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের ওপর আরো বেশি নিয়ন্ত্রণ আরোপ করতে পারেন। প্রাইভেসি অপশনের জন্যেও যেন তাদের অভাব না থাকে। কোনো ছবি তারা না চাওয়া পর্যন্ত মানুষ দেখতে পারবে না কিংবা মেসেজ লুকিয়ে রাখা যাবে। আবার পোস্ট নির্দিষ্ট করে দেওয়া মানুষের কাছেই যাবে।
বিশ্বের সবচেয়ে বড় সোশাল প্লাটফর্মটি চাইছে, মানুষ তার ব্যক্তিগত জীবনটাকে চাইলেই ফেসবুকে প্রতিফলন ঘটাতে পারবেন। নিজেকে যেমন নিয়ন্ত্রণ করতে পারেন, তেমনি প্রোফাইলটাকেও নিয়ন্ত্রণ করতে পারবেন। সূত্র : ইনডিপেনডেন্ট

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৭৩ বার

আপনার মন্তব্য