যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 04:59am

|   লন্ডন - 10:59pm

|   নিউইয়র্ক - 05:59pm

  সর্বশেষ :

  ধর্ম অবমাননা নিয়ে রংপুরে সহিংসতা, আদালতে টিটু রায়ের স্বীকারোক্তি   টিকাতেই নিরাময় হবে ক্যান্সার   মিয়ানমারে রোহিঙ্গারা ‘জাতিগত বৈষম্যের’ শিকার : অ্যামনেস্টি   ঢাবির ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি, আটক ৮   নাইজেরিয়ায় মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৫০   রোহিঙ্গাদের ফেরাতে চলতি সপ্তাহে সমঝোতার আশা সু চি’র   জানুয়ারি থেকে সব বাহিনীর মুক্তিযোদ্ধাদের বিশেষ ভাতা: প্রধানমন্ত্রী   আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে সেরা হলেন যারা   পদত্যাগ নয়, জাতির উদ্দেশে ভাষণ দিলেন মুগাবে   কেন সৌদি আরব এমন করছে?   মরক্কোয় ত্রাণ নেওয়ার সময় পদদলিত হয়ে নিহত ১৫   ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা চেয়ে হাইকোর্টে রিট   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা : তদন্তের নির্দেশ আদালতের   এলপিজি আমদানির জাহাজ কিনলো বেক্সিমকো পেট্রোলিয়াম   রোহঙ্গিা সঙ্কট নিরসনে চীনের ৩ ধাপের প্রস্তাব

মূল পাতা   >>   আইটি

নয়া অপশন পাচ্ছেন ফেসবুক ব্যবহারকারীরা

SM, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৬-০৬-০৯ ২১:৩৫:৪০

SM: নতুন এক ফিচার আনতে চলেছে ফেসবুক। এবার নিজের প্রোফাইলে দেওয়া কোনো আপডেট লুকিয়ে ফেলা যাবে। অন্যান্যদের প্রোফাইলে তা না দেখিয়েই কেবলমাত্র নিউজ ফিডে দেখানো যাবে।
এর মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুকের ফিডে পোস্ট করতে পারবেন। অর্থাৎ তাদের পোস্ট বন্ধুরা দেখবেন এবং সার্চের মাধ্যমে তা দেখা যাবে। কিন্তু যারা সরাসরি কারো প্রোফাইলে প্রবেশ করেন তারা দেখতে পারবে না।
বেশ অনেকদিন ধরেই ব্যবহারকারীরা অভিযোগ করছেন যে, তারা নিজেদের জীবন ও অন্যান্য বিষয় নিয়ে ফেসবুকে পোস্ট দেন। কিন্তু তারা চান না এই লিঙ্ক অন্যান্য ওয়েবসাইটে শেয়ার হোক। নতুন ফিচারের মাধ্যমে কেউ তার প্রোফাইলে আপডেট দেবেন, কিন্তু তা যে আজীবন সেখানে থেকে যাবে এমন কথা নয়।
এ পরিবর্তনের আগে ফেসবুকের সকল পোস্ট মানুষের প্রোফাইলে চলে যেত নিউজ ফিডের মাধ্যমে। ফলে এগুলো মাঝে মাঝে সেই সব বন্ধুদের কাছেই দেখা দেয় যারা সরাসরি ফেসবুকের হোম পেজে যান।
এখন থেকে ব্যবহারকারীদের একটি বাটন দেওয়া হবে। এর মাধ্যমে 'ক্রিয়েট পোস্টস জাস্ট ফর নিউজ ফি' অপশনটি দেখানো হবে। এই টুলের মাধ্যমে পোস্ট দেওয়া আগের মতোই সহজ কাজ। শুধু বাচনটি ক্লিক করলে নতুন অপশনের সুবিধা নেওয়া যাবে।
ফেসবুক আসলে চাইছে ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের ওপর আরো বেশি নিয়ন্ত্রণ আরোপ করতে পারেন। প্রাইভেসি অপশনের জন্যেও যেন তাদের অভাব না থাকে। কোনো ছবি তারা না চাওয়া পর্যন্ত মানুষ দেখতে পারবে না কিংবা মেসেজ লুকিয়ে রাখা যাবে। আবার পোস্ট নির্দিষ্ট করে দেওয়া মানুষের কাছেই যাবে।
বিশ্বের সবচেয়ে বড় সোশাল প্লাটফর্মটি চাইছে, মানুষ তার ব্যক্তিগত জীবনটাকে চাইলেই ফেসবুকে প্রতিফলন ঘটাতে পারবেন। নিজেকে যেমন নিয়ন্ত্রণ করতে পারেন, তেমনি প্রোফাইলটাকেও নিয়ন্ত্রণ করতে পারবেন। সূত্র : ইনডিপেনডেন্ট

এই খবরটি মোট পড়া হয়েছে ৭১৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত