যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২১ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 03:33am

|   লন্ডন - 10:33pm

|   নিউইয়র্ক - 05:33pm

  সর্বশেষ :

  ভালো ব্যবসার জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা : নিউইয়র্কে বিজনেস ডেভোলেপমেন্ট ওয়ার্কশপে বক্তারা   ধর্ষণের ভয়ে ভারত যাচ্ছেন না সুইজারল্যান্ডের এক নম্বর তারকা   রাজধানীতে বাড়ির নিচে ‘গুপ্তধন’   ইরানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত   ‘আমার সংবর্ধনার প্রয়োজন নেই’ : অনুষ্ঠানে শেখ হাসিনা   বাংলাদেশ ব্যাংক গভর্নরের পদত্যাগ চান মওদুদ   ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত   গাজায় ইসরায়েলের হামলা, ৪ ফিলিস্তিনি নিহত   বড়পুকুরিয়ার এক লাখ ৪২ হাজার টন কয়লা ‘গায়েব’, বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যুৎকেন্দ্র   বিশ্ব সিলেট সম্মেলন ২০১৮-এর পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ ঘোষণা   মিতালী মুখার্জী গাইবেন সিডনীতে   বরিশাল বিভাগ সমিতির আয়োজনে বনভোজন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত   বিশ্বের ৪ কোটি মানুষ ‘আধুনিক দাসত্বে’র কবলে, যুক্তরাষ্ট্রে ৪ লক্ষাধিক   গাড়িতে চড়েন গৃহকর্মী, পরেন ২৫ লাখের গয়না!   দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্টের সাজা বেড়ে ৩২ বছর

মূল পাতা   >>   আইটি

নয়া অপশন পাচ্ছেন ফেসবুক ব্যবহারকারীরা

SM, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৬-০৬-০৯ ২১:৩৫:৪০

SM: নতুন এক ফিচার আনতে চলেছে ফেসবুক। এবার নিজের প্রোফাইলে দেওয়া কোনো আপডেট লুকিয়ে ফেলা যাবে। অন্যান্যদের প্রোফাইলে তা না দেখিয়েই কেবলমাত্র নিউজ ফিডে দেখানো যাবে।
এর মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুকের ফিডে পোস্ট করতে পারবেন। অর্থাৎ তাদের পোস্ট বন্ধুরা দেখবেন এবং সার্চের মাধ্যমে তা দেখা যাবে। কিন্তু যারা সরাসরি কারো প্রোফাইলে প্রবেশ করেন তারা দেখতে পারবে না।
বেশ অনেকদিন ধরেই ব্যবহারকারীরা অভিযোগ করছেন যে, তারা নিজেদের জীবন ও অন্যান্য বিষয় নিয়ে ফেসবুকে পোস্ট দেন। কিন্তু তারা চান না এই লিঙ্ক অন্যান্য ওয়েবসাইটে শেয়ার হোক। নতুন ফিচারের মাধ্যমে কেউ তার প্রোফাইলে আপডেট দেবেন, কিন্তু তা যে আজীবন সেখানে থেকে যাবে এমন কথা নয়।
এ পরিবর্তনের আগে ফেসবুকের সকল পোস্ট মানুষের প্রোফাইলে চলে যেত নিউজ ফিডের মাধ্যমে। ফলে এগুলো মাঝে মাঝে সেই সব বন্ধুদের কাছেই দেখা দেয় যারা সরাসরি ফেসবুকের হোম পেজে যান।
এখন থেকে ব্যবহারকারীদের একটি বাটন দেওয়া হবে। এর মাধ্যমে 'ক্রিয়েট পোস্টস জাস্ট ফর নিউজ ফি' অপশনটি দেখানো হবে। এই টুলের মাধ্যমে পোস্ট দেওয়া আগের মতোই সহজ কাজ। শুধু বাচনটি ক্লিক করলে নতুন অপশনের সুবিধা নেওয়া যাবে।
ফেসবুক আসলে চাইছে ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের ওপর আরো বেশি নিয়ন্ত্রণ আরোপ করতে পারেন। প্রাইভেসি অপশনের জন্যেও যেন তাদের অভাব না থাকে। কোনো ছবি তারা না চাওয়া পর্যন্ত মানুষ দেখতে পারবে না কিংবা মেসেজ লুকিয়ে রাখা যাবে। আবার পোস্ট নির্দিষ্ট করে দেওয়া মানুষের কাছেই যাবে।
বিশ্বের সবচেয়ে বড় সোশাল প্লাটফর্মটি চাইছে, মানুষ তার ব্যক্তিগত জীবনটাকে চাইলেই ফেসবুকে প্রতিফলন ঘটাতে পারবেন। নিজেকে যেমন নিয়ন্ত্রণ করতে পারেন, তেমনি প্রোফাইলটাকেও নিয়ন্ত্রণ করতে পারবেন। সূত্র : ইনডিপেনডেন্ট

এই খবরটি মোট পড়া হয়েছে ৯১১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত