যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২১ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 03:32am

|   লন্ডন - 10:32pm

|   নিউইয়র্ক - 05:32pm

  সর্বশেষ :

  ভালো ব্যবসার জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা : নিউইয়র্কে বিজনেস ডেভোলেপমেন্ট ওয়ার্কশপে বক্তারা   ধর্ষণের ভয়ে ভারত যাচ্ছেন না সুইজারল্যান্ডের এক নম্বর তারকা   রাজধানীতে বাড়ির নিচে ‘গুপ্তধন’   ইরানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত   ‘আমার সংবর্ধনার প্রয়োজন নেই’ : অনুষ্ঠানে শেখ হাসিনা   বাংলাদেশ ব্যাংক গভর্নরের পদত্যাগ চান মওদুদ   ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত   গাজায় ইসরায়েলের হামলা, ৪ ফিলিস্তিনি নিহত   বড়পুকুরিয়ার এক লাখ ৪২ হাজার টন কয়লা ‘গায়েব’, বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যুৎকেন্দ্র   বিশ্ব সিলেট সম্মেলন ২০১৮-এর পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ ঘোষণা   মিতালী মুখার্জী গাইবেন সিডনীতে   বরিশাল বিভাগ সমিতির আয়োজনে বনভোজন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত   বিশ্বের ৪ কোটি মানুষ ‘আধুনিক দাসত্বে’র কবলে, যুক্তরাষ্ট্রে ৪ লক্ষাধিক   গাড়িতে চড়েন গৃহকর্মী, পরেন ২৫ লাখের গয়না!   দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্টের সাজা বেড়ে ৩২ বছর

মূল পাতা   >>   আইটি

নারী নির্যাতন বন্ধে মোবাইল ফোন অ্যাপ তৈরি করছে বাংলাদেশ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৬-০৬-২১ ১৫:১১:৫৬

নিউজ ডেস্ক: বিপদের সম্মুখীন নারী এবং শিশুরা যাতে দ্রুত সাহায্য চাইতে পারেন, সেরকম একটি মোবাইল অ্যাপ তৈরি করছে বাংলাদেশ সরকারের নারী ও শিশু মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি মঙ্গলবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন।

আগামী ৮ আগস্ট ঢাকায় আনুষ্ঠানিকভাবে অ্যাপসটি চালু করা হবে।

প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি জানান, নারী এবং শিশু নির্যাতনের অনেক ঘটনার সময় তাৎক্ষণিক সাহায্য চাওয়া যায় না। উপযুক্ত প্রমাণের অভাবে অপরাধ প্রমাণ করাও কঠিন হয়ে পড়ে। নতুন মোবাইল অ্যাপটি এসব সমস্যার সমাধানে সহায়ক হবে।

এই মোবাইল অ্যাপের নাম দেয়া হয়েছে ‘জয়’।

কেউ নির্যাতনের হুমকিতে পড়লে মোবাইল অ্যাপটি স্পর্শ করার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলের ঠিকানাসহ বিপদ সংকেতের বার্তা চেল যাবে পরিবারের সদস্য, নিকটস্থা পুলিশ স্টেশন এবং নারী নির্যাতন প্রতিরোধে ন্যাশনাল হেল্পলাইন সেন্টারে।

অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে সব কথাবার্তা রেকর্ড করবে এবং সংরক্ষণ করবে। এটি ছবিও তুলবে। যা মোবাইল ফোন থেকে চলে যাবে ন্যাশনাল হেল্পলাইন সেন্টারের সার্ভারে।


এলএবাংলাটাইমস/আইসিটি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৮৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত