যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 05:06pm

|   লন্ডন - 12:06pm

|   নিউইয়র্ক - 07:06am

  সর্বশেষ :

  আইসিসি মিয়ানমারে এলে বন্দুক ধরবো : উইরাথু   ২০ বছর পর পার্লামেন্টে ফিরলেন আনোয়ার ইব্রাহিম   নিষেধাজ্ঞা আরোপ করলে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির   চার দিনের সফরে সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী   একাদশ সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকা অনুমোদন   খাশোগি নিখোঁজের ‘বিশ্বাসযোগ্য তদন্ত’ চায় যুক্তরাজ্য-ফ্রান্স-জার্মানি   গ্রামের একটি তৃণমূল বীরের বাদ্যযন্ত্র নিয়ে কাহিনী   অনুভবে নজরুল: জ্যাকসন হাইটসে শতদলের মনোজ্ঞ অনুষ্ঠান   হলিউডে দুর্গাপূজা আগামী ১৯, ২০ ও ২১ অক্টোবর   প্র‌তিভার সন্ধা‌নে ইতা‌লীতে শুরু হ‌চ্ছে দি রাইজিং স্টার   এবার মুম্বাইয়ে বাংলাদেশিদের বিরুদ্ধে রাজনৈতিক অবস্থান   ড. ইউনুসের কারণে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি বিশ্বব্যাংক : শেখ হাসিনা   অবশেষে বিএনপিকে নিয়ে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ, বিকল্পধারা আউট   খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবে   চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে ৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   আইটি

জানুয়ারিতে ফোর-জি চুলু হচ্ছে বাংলাদেশে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-২৯ ১২:৩৯:৪৮

নিউজ ডেস্ক: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, আগামী জানুয়ারি মাসে চালু হবে বহুল প্রতীক্ষিত চতুর্থ প্রজন্মের (ফোর-জি) টেলিযোগাযোগ সেবা।

বুধবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তারানা হালিম।

তিনি বলেন, আমরা আনন্দের সঙ্গে বলছি যে, সংশোধিত ফোর-জি লাইসেন্সিং গাইডলাইন এবং তরঙ্গ নিলাম গাইডলাইন অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। কিছুক্ষণ আগে তা আমাদের হাতে এসে পৌঁছেছে। পরবর্তী পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে আর কোনো বাধা নেই এবং আমাদের কার্যক্রম শুরু করে দিতে পারি।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের অন্যতম প্রতিশ্রুতি ছিল ফোর-জি সেবা চালু করা। আমরা অত্যন্ত দ্রুত কাজগুলো করার চেষ্টা করেছি। আমরা বলতে পারি, অপারেটরদের যে কনসার্ন ছিল, মোটামুটিভাবে সবগুলোই অ্যাড্রেস করেছি। এখন আমাদের শুধু লাইসেন্স প্রদান এবং ফি গ্রহণের কিছু আনুষ্ঠানিকতা বাকি আছে। গাইডলাইন এখন বিটিআরসিতে পাঠিয়ে দেব। নতুন বছরের উপহার হিসেবে সরকার জনগণকে সেবাটি প্রদান করবে। আশা করছি, নতুন বছরে জানুয়ারিতে সেবাটি জনগণের কাছে পৌঁছে দিতে পারব।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৬৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত