যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 10:04pm

|   লন্ডন - 04:04pm

|   নিউইয়র্ক - 11:04am

  সর্বশেষ :

  আসছে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’   ভারতের বিখ্যাত লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানি মন্ত্রীর!   কানাডায় ‘দেবী’   আসছে নির্বাচন: ফের সিএমএইচে ভর্তি এরশাদ   রবিবার থেকে বাংলাদেশে নতুন মার্কিন রাষ্ট্রদূত মিলার   ‘১০ নম্বরি’ হলেও নির্বাচনের মাঠে থাকবো : ড. কামাল   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!   বিএনপির মনোনয়ন কিনলেন সাড়ে ৪ হাজার প্রার্থী   ঐক্যফ্রন্ট থেকে নির্বাচনে আসছেন এএমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া   নতুন অস্ত্র উৎপাদন শুরু উত্তর কোরিয়ার   যুক্তরাষ্ট্রের সিনেটে উঠল সৌদি আরবের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিল   কেন কর্মীদের আইফোন বর্জন করতে বললেন জাকারবার্গ?   সরকা‌রের ‘অ‌নিয়ম-দুর্নী‌তি’ প্রকা‌শে সম্পাদকদের সহ‌যো‌গিতা চায় ঐক্যফ্রন্ট   রোহিঙ্গা ইস্যুতে সু চিকে সমর্থন করল চীন   কোনো দেশেই শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না : ইসি কবিতা খানম

মূল পাতা   >>   আইটি

যুক্তরাষ্ট্রের গ্রাহকদের আরো স্থানীয় সংবাদ দেবে ফেসবুক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-৩১ ১০:৩৮:৩৯

নিউজ ডেস্ক: ফেসবুক জানিয়েছে, তারা মার্কিন গ্রাহকদের কাছে আরো স্থানীয় সংবাদ সরবরাহ করবে। অনেক প্রভাবশালী এ সামাজিক নেটওয়ার্কের তথ্য প্রবাহ আরো বাড়ানোর ক্ষেত্রে এটি তাদের সর্বশেষ প্রচেষ্টা। 
এ মাসের গোড়ার দিকে ফেসবুকের পক্ষ থেকে দেয়া ঘোষণায় ভুল তথ্যের বিস্তার ঠেকানো প্রচেষ্টার পাশাপাশি সংবাদ সূত্রের ক্ষেত্রে তাদের বিশ্বাসযোগ্যতার মাত্রা বৃদ্ধি করে এ নেটওয়ার্কের গ্রাহক সংখ্যা ২শ’ কোটিতে উন্নীত করা কথা বলা হয়।

এ অনলাইন জায়ান্ট মিথ্যা সংবাদের বিস্তার রোধে (বিশেষকরে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকালীন সময়ের) ব্যর্থ হয়েছে তাদের বিরুদ্ধে এমন অভিযোগ ওঠার পর তা মোকাবেলায় এ পরিবর্তনের ঘোষণা দেয়া হলো।

এ সামাজিক নেটওয়ার্কে দেয়া এক পোস্টে ফেসবুক কো-ফাউন্ডার ও প্রধান নির্বাহী মার্ক জুকার্সবার্গ বলেন, ‘স্থানীয় সংবাদ অন ও অফলাইন উভয় ক্ষেত্রে কমিউনিটি গড়ে তোলার জন্য সহায়ক হচ্ছে।

‘ফেসবুকে আমাদের সময় কাটানোর ক্ষেত্রে এটি অনেক গুরুত্বপূর্ণ।’

জুকার্সবার্গ গত বছর সারা যুক্তরাষ্ট্র সফর করে ফেসবুক গ্রাহকদের সঙ্গে মতবিনিময় করেন।

‘এ সময় ফেসবুক ব্যবহারকারীদের অনেকে আমাকে বলেছেন যে অধিক বিতর্কিত বিভিন্ন বিষয় এড়িয়ে তার স্থলে স্থানীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ের ওপর নজর দেয়া যেতে পারে।’

তিনি ফেসবুক গ্রাহকদের সাথে কথা বলে আরো জানতে পেরেছেন যে স্থানীয় সংবাদ দেয়া হলে এটা কমিউনিটির জন্য ইতিবাচক হবে।

এলএবাংলাটাইমস/আইসিটি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬৬৩ বার

আপনার মন্তব্য