যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯ ইং

|   ঢাকা - 11:14pm

|   লন্ডন - 06:14pm

|   নিউইয়র্ক - 01:14pm

  সর্বশেষ :

  জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন   আমেরিকারপ্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের প্রমাণ মিলেছে   খালেদা জিয়ার মুক্তি ছাড়া শপথ নেয়ার প্রশ্নই আসে না: মওদুদ   তারেক-জোবাইদার ব্রিটেনের ৩ ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিল ঢাকার আদালত   ভারতের নির্বাচনে বাংলাদেশে যে প্রভাব পড়তে পারে   নুসরাত হত্যা : আ.লীগ নেতা রুহুল আমিন আটক   দেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে : তথ্যমন্ত্রী   গণমাধ্যমের স্বাধীনতা সূচকে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে পিছিয়ে বাংলাদেশ   আল্লাহর রহমতে আ.লীগের জনপ্রিয়তা আরও বেড়েছে : প্রধানমন্ত্রী   নতুন চমক নিয়ে আসছেন এআর রহমান   ইতালিতে বারবিকিউয়ের আগুন থেকে দাবানল, দুই শিক্ষার্থীকে ২৭ মিলিয়ন ইউরো জরিমানা   দেশেই উৎপাদন হবে ‘মেইড ইন বাংলাদেশ’ গাড়ি   বিমানবন্দরে অস্ত্র গুলিসহ উপজেলা চেয়ারম্যান আটক   নুসরাতকে নিয়ে ছোট ভাই রায়হানের আবেগঘন স্ট্যাটাস   কৌশলগত ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উত্তর কোরিয়া

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

সিরিয়ায় অস্ত্র গুদামে বিস্ফোরণ, নিহত ৩৯

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-১২ ১৫:১৪:৩৪

নিউজ ডেস্ক: সিরিয়ার উত্তর-পশ্চিমে বিদ্রোহীদের দখল করা শহর ইদলিবে একটি অস্ত্র গুদামে বিস্ফোরণে কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১২ জনেরও বেশি শিশু রয়েছে। রোববার সিরিয়ার একটি যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, তুর্কি সীমান্তবর্তী শহর সারমাদার অস্ত্র গুদামে কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা জানা যায়নি। বিস্ফোরণের কারণে দুটি ভবন ধসে পড়েছে। ধ্বংসাবশেষ অপসারণে বুলডোজার ব্যবহার করা হচ্ছে এবং সেখানে আটকে পড়া লোকদের উদ্ধারের কাজ চলছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দেল রহমান জানিয়েছেন, প্রথমে নিহতের সংখ্যা ১২ জন বলে জানা গিয়েছিল। পরে ধ্বংসস্তুপ থেকে আরো কয়েকজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘সারমাদার একটি আবাসিক এলাকায় থাকা অস্ত্র গুদামে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে বিস্ফোরণের কারণ এখনো পরিষ্কার নয়।’

আব্দেল রহমান জানান, নিহতদের অধিকাংশ সিরিয়ার প্রাক্তন আল-কায়েদার সহযোগি সংগঠন হায়াত তাহরির আল-শামের যোদ্ধাদের পরিবারের সদস্য।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৯৮ বার

আপনার মন্তব্য