যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:46pm

|   লন্ডন - 01:46pm

|   নিউইয়র্ক - 08:46am

  সর্বশেষ :

  বিএনপি ভাঙবে অভ্যন্তরীণ কোন্দলে : কাদের   ফ্লোরিডায় ব্যাংকে বন্দুকধারীর গুলি, নিহত ৫   যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা ভেনেজুয়েলার   বিশ্ব ইজতেমা ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি   বাংলাদেশি হিন্দুদের নাগরিকত্ব দেবে ভারত: অমিত শাহ   নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

সিরিয়ায় অস্ত্র গুদামে বিস্ফোরণ, নিহত ৩৯

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-১২ ১৫:১৪:৩৪

নিউজ ডেস্ক: সিরিয়ার উত্তর-পশ্চিমে বিদ্রোহীদের দখল করা শহর ইদলিবে একটি অস্ত্র গুদামে বিস্ফোরণে কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১২ জনেরও বেশি শিশু রয়েছে। রোববার সিরিয়ার একটি যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, তুর্কি সীমান্তবর্তী শহর সারমাদার অস্ত্র গুদামে কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা জানা যায়নি। বিস্ফোরণের কারণে দুটি ভবন ধসে পড়েছে। ধ্বংসাবশেষ অপসারণে বুলডোজার ব্যবহার করা হচ্ছে এবং সেখানে আটকে পড়া লোকদের উদ্ধারের কাজ চলছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দেল রহমান জানিয়েছেন, প্রথমে নিহতের সংখ্যা ১২ জন বলে জানা গিয়েছিল। পরে ধ্বংসস্তুপ থেকে আরো কয়েকজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘সারমাদার একটি আবাসিক এলাকায় থাকা অস্ত্র গুদামে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে বিস্ফোরণের কারণ এখনো পরিষ্কার নয়।’

আব্দেল রহমান জানান, নিহতদের অধিকাংশ সিরিয়ার প্রাক্তন আল-কায়েদার সহযোগি সংগঠন হায়াত তাহরির আল-শামের যোদ্ধাদের পরিবারের সদস্য।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৬০ বার

আপনার মন্তব্য