যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:36pm

|   লন্ডন - 03:36pm

|   নিউইয়র্ক - 10:36am

  সর্বশেষ :

  নির্বাচন পেছানোর বিষয়ে পরে জানাবে ইসি   বিল ক্লিনটনের সঙ্গে শারীরিক সম্পর্কের বিষয়ে মুখ খুললেন মনিকা   হামাস-ইসরাইল অস্ত্রবিরতি : প্রতিবাদে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ   রেকর্ড পরিমাণ মার্কিন নাগরিক আশ্রয় চাইছে কানাডায়   শ্রীলঙ্কায় নবনিযুক্ত প্রধানমন্ত্রী রাজাপাকসের প্রতি সংসদের অনাস্থা   আটক রেখে নির্বাচন হতে পারে না : খালেদা জিয়া   যৌনকর্মীদের পুনর্বাসনে হাইকোর্টের রোল   নয়াপল্টনে বিএনপি কর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ   ধানের শীষ বিজয়ী করে খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গীকার ইতালি বিএনপির   নরসিংদী-৫ মনোনয়ন প্রত্যাশী প্রবাসী সাংবাদিক জুয়েল   তনুশ্রী আমার সঙ্গে লেসবিয়ান সেক্স করেছেন : রাখি   আংটির নকশা করলেন অ্যাপলের প্রধান ডিজাইনার, দাম কত?   ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা   নির্বাচন পেছানোর আর সুযোগ নেই : সিইসি   ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা ফিলিস্তিনের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

সিরিয়ায় অস্ত্র গুদামে বিস্ফোরণ, নিহত ৩৯

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-১২ ১৫:১৪:৩৪

নিউজ ডেস্ক: সিরিয়ার উত্তর-পশ্চিমে বিদ্রোহীদের দখল করা শহর ইদলিবে একটি অস্ত্র গুদামে বিস্ফোরণে কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১২ জনেরও বেশি শিশু রয়েছে। রোববার সিরিয়ার একটি যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, তুর্কি সীমান্তবর্তী শহর সারমাদার অস্ত্র গুদামে কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা জানা যায়নি। বিস্ফোরণের কারণে দুটি ভবন ধসে পড়েছে। ধ্বংসাবশেষ অপসারণে বুলডোজার ব্যবহার করা হচ্ছে এবং সেখানে আটকে পড়া লোকদের উদ্ধারের কাজ চলছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দেল রহমান জানিয়েছেন, প্রথমে নিহতের সংখ্যা ১২ জন বলে জানা গিয়েছিল। পরে ধ্বংসস্তুপ থেকে আরো কয়েকজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘সারমাদার একটি আবাসিক এলাকায় থাকা অস্ত্র গুদামে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে বিস্ফোরণের কারণ এখনো পরিষ্কার নয়।’

আব্দেল রহমান জানান, নিহতদের অধিকাংশ সিরিয়ার প্রাক্তন আল-কায়েদার সহযোগি সংগঠন হায়াত তাহরির আল-শামের যোদ্ধাদের পরিবারের সদস্য।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪০ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর