যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:28am

|   লন্ডন - 01:28am

|   নিউইয়র্ক - 08:28pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

যুক্তরাষ্ট্রের উপকূলে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ফ্লোরেন্স, সতর্কতা জারি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-১৩ ০৭:৪৯:০৮

নিউজ ডেস্ক: ক্রমেই মার্কিন উপকূলের দিকে ধাবিত হচ্ছে তিন দশকের মধ্যে সবেচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় ফ্লোরেন্স। বৃহস্পতিবার সন্ধ্যায়ই এটি ঘূর্ণিঝড়টি আঘাত আনতে পারে বলে আশঙ্কা আবহাওয়াবিদদের। ইতোমধ্যে পার্শ্ববর্তী কয়েকটি অঞ্চল থেকে ১৭ লাখ মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

প্রথমে ক্যাটাগরি-৪ এর ঝড়ে রূপ নিয়েছিলো হারিকেন ফ্লোরেন্স। মার্কিন আবহাওয়া দফতরের সংজ্ঞা অনুযায়ী, ক্যাটাগরি-৪ ঝড় হলো দ্বিতীয় সর্বোচ্চ শক্তিশালী ঝড়। যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় উপকূলে এর আগে ৪ মাত্রার ঝড় আঘাত হানেনি। এবার এটি ক্যাটাগরি তিনে নামানো হয়েছে। বাতাসের গতিও কিছুটা কমে গেছে।

উত্তর ও দক্ষিণ ক্যারোলিনা ও ভার্জিনিয়া থেকে সরিয়ে নেওয়া হয়েছে ১৭ লাখ মানুষকে। চারটি লেনের রাস্তাকে একমুখী করা হয়েছে। বুধবার ক্যারোলিনাস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, ওয়াশিংটন ডিসি ও জর্জিয়ায় জরুরি অবস্থা জারি করা হয়।

একটি আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র জানায়, ক্যারোলিনায় এর আগে কখনোই এত শক্তিশালী ঝড় আঘাত আনেনি। এজন্যই সবাইকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

উত্তর ক্যারোলিনার গভর্নর রয় কুপার বলেন, ‘এই ঝড়টি দৈত্যাকার ধারণ করেছে। এটি বিশাল ও ভয়ঙ্কর।’ হারিকেন ফ্লোরেন্সের কারণে আগামী শুক্রবার মিসিসিপিতে পূর্বনির্ধারিত সমাবেশ বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে সবাইকে সতর্ক থাকতে বলেছেন তিনি।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৫৫ বার

আপনার মন্তব্য