যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:36pm

|   লন্ডন - 03:36pm

|   নিউইয়র্ক - 10:36am

  সর্বশেষ :

  নির্বাচন পেছানোর বিষয়ে পরে জানাবে ইসি   বিল ক্লিনটনের সঙ্গে শারীরিক সম্পর্কের বিষয়ে মুখ খুললেন মনিকা   হামাস-ইসরাইল অস্ত্রবিরতি : প্রতিবাদে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ   রেকর্ড পরিমাণ মার্কিন নাগরিক আশ্রয় চাইছে কানাডায়   শ্রীলঙ্কায় নবনিযুক্ত প্রধানমন্ত্রী রাজাপাকসের প্রতি সংসদের অনাস্থা   আটক রেখে নির্বাচন হতে পারে না : খালেদা জিয়া   যৌনকর্মীদের পুনর্বাসনে হাইকোর্টের রোল   নয়াপল্টনে বিএনপি কর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ   ধানের শীষ বিজয়ী করে খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গীকার ইতালি বিএনপির   নরসিংদী-৫ মনোনয়ন প্রত্যাশী প্রবাসী সাংবাদিক জুয়েল   তনুশ্রী আমার সঙ্গে লেসবিয়ান সেক্স করেছেন : রাখি   আংটির নকশা করলেন অ্যাপলের প্রধান ডিজাইনার, দাম কত?   ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা   নির্বাচন পেছানোর আর সুযোগ নেই : সিইসি   ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা ফিলিস্তিনের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বাচ্চাসহ পার্লামেন্টে যোগ দিয়ে ইতিহাস গড়লেন এমপি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-১৪ ১৪:২৪:১৫

নিউজ ডেস্ক: ব্রিটিশ পার্লামেন্টের একটি বিতর্কে প্রথমবারের মতো বাচ্চাসহ অংশ নিয়ে ইতিহাস গড়েছেন দেশটির লিবারেল ডেমোক্র্যাটস দলের নারী সংসদ সদস্য(এমপি) জো সুউনসন।

বৃহস্পতিবার হাউস অব কমন্সে তিনি তার শিশুপুত্র গ্যাব্রিয়েলসহ পার্লামেন্টের আধুনিকীকরণের প্রয়োজন সম্পর্কিত এক বিতর্কে অংশ নেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজ।

জো সুইনসন বিবিসি গুড মর্নিং স্কটল্যান্ডকে বলেন, নিয়ম হলো বিতর্ক শেষে সমাপনী বক্তব্যের সময় সংসদ সদস্যদের অবশ্যই উপস্থিত থাকতে হবে। আমি বিতর্কের শুরুতেই কথা বলেছিলাম। আমি বক্তব্য দিয়েই চেম্বার ছেড়ে গিয়েছিলাম। তখন আমি আমার বাচ্চাকে দুধ খাওয়াই এবং সে ঘুমিয়ে পড়ে।

তিনি বলেন, এটি কর্মজীবী মায়েদের জন্য একটি বার্তা। আমি মনে করি আধুনিক পার্লামেন্টের দিকে এগিয়ে যাওয়ার একটি পদক্ষেপ। এছাড়া বাবা-মায়েদের কর্মজীবনের পাশাপাশি শিশুদের প্রতি যেসব দায়িত্ব আছে, সেসব পালনের ক্ষেত্রে এটি একটি বার্তা।

তিনি আরও বলেন, এর মানে এই নয় যে আপনি কর্মক্ষেত্রে আপনার শিশুকে নিয়ে যান। কিন্তু খুব ছোট বাচ্চাদের ক্ষেত্রে এমনটি হতেই পারে।

পূর্ব ডানবার্টনশায়ারের এই সংসদ সদস্য পার্লামেন্টে প্রক্সি ভোটিংয়ের জন্য প্রচারণা চালাচ্ছেন, যাতে অনুপস্থিত সদস্যদের পক্ষে অন্যরা ভোট দেয়ার অনুমতি পান। এই বিষয়ে তার সঙ্গে একমত হন বিরোধী দলের কয়েকজন সংসদ সদস্যও।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬১৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর