যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:30am

|   লন্ডন - 09:30pm

|   নিউইয়র্ক - 04:30pm

  সর্বশেষ :

  আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা   অনুপস্থিতিতেই বিচার চলবে খালেদা জিয়ার   বাংলা প্রেসক্লাব ইতালির সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান   ১৭তম নজরুল সম্মেলনে আজীবন সম্মাননা পেলেন ইকবাল বাহার চৌধুরী   ভারতে এবার বিক্রি হবে গোবর, গো-মূত্রের সাবান   নাজিব রাজাক গ্রেপ্তার   মুক্তি পেলেন নওয়াজ শরিফ   দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেনের ৫২ লাখ শিশু   কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্সের সমমান প্রদান

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বাচ্চাসহ পার্লামেন্টে যোগ দিয়ে ইতিহাস গড়লেন এমপি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-১৪ ১৪:২৪:১৫

নিউজ ডেস্ক: ব্রিটিশ পার্লামেন্টের একটি বিতর্কে প্রথমবারের মতো বাচ্চাসহ অংশ নিয়ে ইতিহাস গড়েছেন দেশটির লিবারেল ডেমোক্র্যাটস দলের নারী সংসদ সদস্য(এমপি) জো সুউনসন।

বৃহস্পতিবার হাউস অব কমন্সে তিনি তার শিশুপুত্র গ্যাব্রিয়েলসহ পার্লামেন্টের আধুনিকীকরণের প্রয়োজন সম্পর্কিত এক বিতর্কে অংশ নেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজ।

জো সুইনসন বিবিসি গুড মর্নিং স্কটল্যান্ডকে বলেন, নিয়ম হলো বিতর্ক শেষে সমাপনী বক্তব্যের সময় সংসদ সদস্যদের অবশ্যই উপস্থিত থাকতে হবে। আমি বিতর্কের শুরুতেই কথা বলেছিলাম। আমি বক্তব্য দিয়েই চেম্বার ছেড়ে গিয়েছিলাম। তখন আমি আমার বাচ্চাকে দুধ খাওয়াই এবং সে ঘুমিয়ে পড়ে।

তিনি বলেন, এটি কর্মজীবী মায়েদের জন্য একটি বার্তা। আমি মনে করি আধুনিক পার্লামেন্টের দিকে এগিয়ে যাওয়ার একটি পদক্ষেপ। এছাড়া বাবা-মায়েদের কর্মজীবনের পাশাপাশি শিশুদের প্রতি যেসব দায়িত্ব আছে, সেসব পালনের ক্ষেত্রে এটি একটি বার্তা।

তিনি আরও বলেন, এর মানে এই নয় যে আপনি কর্মক্ষেত্রে আপনার শিশুকে নিয়ে যান। কিন্তু খুব ছোট বাচ্চাদের ক্ষেত্রে এমনটি হতেই পারে।

পূর্ব ডানবার্টনশায়ারের এই সংসদ সদস্য পার্লামেন্টে প্রক্সি ভোটিংয়ের জন্য প্রচারণা চালাচ্ছেন, যাতে অনুপস্থিত সদস্যদের পক্ষে অন্যরা ভোট দেয়ার অনুমতি পান। এই বিষয়ে তার সঙ্গে একমত হন বিরোধী দলের কয়েকজন সংসদ সদস্যও।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত