যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:25am

|   লন্ডন - 01:25am

|   নিউইয়র্ক - 08:25pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বাচ্চাসহ পার্লামেন্টে যোগ দিয়ে ইতিহাস গড়লেন এমপি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-১৪ ১৪:২৪:১৫

নিউজ ডেস্ক: ব্রিটিশ পার্লামেন্টের একটি বিতর্কে প্রথমবারের মতো বাচ্চাসহ অংশ নিয়ে ইতিহাস গড়েছেন দেশটির লিবারেল ডেমোক্র্যাটস দলের নারী সংসদ সদস্য(এমপি) জো সুউনসন।

বৃহস্পতিবার হাউস অব কমন্সে তিনি তার শিশুপুত্র গ্যাব্রিয়েলসহ পার্লামেন্টের আধুনিকীকরণের প্রয়োজন সম্পর্কিত এক বিতর্কে অংশ নেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজ।

জো সুইনসন বিবিসি গুড মর্নিং স্কটল্যান্ডকে বলেন, নিয়ম হলো বিতর্ক শেষে সমাপনী বক্তব্যের সময় সংসদ সদস্যদের অবশ্যই উপস্থিত থাকতে হবে। আমি বিতর্কের শুরুতেই কথা বলেছিলাম। আমি বক্তব্য দিয়েই চেম্বার ছেড়ে গিয়েছিলাম। তখন আমি আমার বাচ্চাকে দুধ খাওয়াই এবং সে ঘুমিয়ে পড়ে।

তিনি বলেন, এটি কর্মজীবী মায়েদের জন্য একটি বার্তা। আমি মনে করি আধুনিক পার্লামেন্টের দিকে এগিয়ে যাওয়ার একটি পদক্ষেপ। এছাড়া বাবা-মায়েদের কর্মজীবনের পাশাপাশি শিশুদের প্রতি যেসব দায়িত্ব আছে, সেসব পালনের ক্ষেত্রে এটি একটি বার্তা।

তিনি আরও বলেন, এর মানে এই নয় যে আপনি কর্মক্ষেত্রে আপনার শিশুকে নিয়ে যান। কিন্তু খুব ছোট বাচ্চাদের ক্ষেত্রে এমনটি হতেই পারে।

পূর্ব ডানবার্টনশায়ারের এই সংসদ সদস্য পার্লামেন্টে প্রক্সি ভোটিংয়ের জন্য প্রচারণা চালাচ্ছেন, যাতে অনুপস্থিত সদস্যদের পক্ষে অন্যরা ভোট দেয়ার অনুমতি পান। এই বিষয়ে তার সঙ্গে একমত হন বিরোধী দলের কয়েকজন সংসদ সদস্যও।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৭৭ বার

আপনার মন্তব্য