যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:50am

|   লন্ডন - 11:50pm

|   নিউইয়র্ক - 06:50pm

  সর্বশেষ :

  প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’   প্রতি দুইদিনে একজন বিলিয়নার তৈরি করে চীন   ভারতে নারীরাই তাদের অধিকারের বিরোধী!   বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী চৌধুরীকে বহিষ্কার   ভারতে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত ৫০   প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২০ ০৯:১০:৫৬

নিউজ ডেস্ক: প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে ফিলিপাইনে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ফিলিপাইনের মধ্যাঞ্চলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

চেবু দ্বীপের নাগা সিটির এক প্রান্তে চুনাপাথরের খাদ এলাকার কাছে কয়েকটি গুচ্ছ বাড়ি রয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণে ওই এলাকায় নুড়ি পাথর ও মাটি ধসে পড়ে। ১২ জনকে সেখান থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত প্রায় ৫০ জন নিখোঁজ রয়েছে।

শহরের গভর্নমেন্টের মুখপাত্র গ্যারি কাবোতাজি বলেছেন, ‘উদ্ধারকারীদের অভিযানে বেশ সতর্কতার সঙ্গে কাজ করতে হচ্ছে।তাদের অধিকাংশকে নিড়ানি ও বেলচা ব্যবহার করতে হচ্ছে। কারণ সেখানে ভারী যন্ত্রপাতি ব্যবহার করা বিপজ্জনক।’

প্রাদেশিক গভর্নর জানিয়েছেন, বৃষ্টি ও ভূমিক্ষয়ের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। উদ্ধারকাজে, সেনাবাহিনী, নৌবাহিনী, অগ্নিনির্বাপন বাহিনী ও পুলিশ সদস্যরা যোগ দিয়েছে।

রোববার টাইফুন ম্যাংখুতের আঘাতে শতাধিক ভূমিধসের ঘটনা ঘটেছে। এদের অধিকাংশই ঘটেছে প্রধান দ্বীপ লুজনের করডিলেরা পার্বত্য অঞ্চলে। টাইফুনের আঘাতে দেশব্যাপী ৮৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৭৯ বার

আপনার মন্তব্য