যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 08:40pm

|   লন্ডন - 03:40pm

|   নিউইয়র্ক - 10:40am

  সর্বশেষ :

  নিউজার্সিরতে বাংলাদেশের নামে সড়ক উদ্বোধন   সড়কের পর সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগও বন্ধ   কুলাউড়ায় ট্রেন খালে: ৪ জনের লাশ উদ্ধার, আহত আড়াই শতাধিক   ‘মুরসির রক্তের প্রতিটি ফোটা আমাদের নতুনভাবে উজ্জীবিত করবে’   সরকারি দলে থাকতে না পেরে সুলতান মনসুরের আফসোস   ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অঙ্গীকার: দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা   মেনন গ্রুপ বঙ্গবন্ধুর বিরোধিতা করত: শেখ সেলিম   জুলাই থেকে ভারতে দেখা যাবে বিটিভি   ইথিওপিয়ার সেনাপ্রধান ও রাজ্যপ্রধানকে গুলি করে হত্যা   ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি আরব   যুক্তরাষ্ট্রের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক কর্মীর ফাঁসি কার্যকর করেছে ইরান   নাসায় ফ্যালকন-নাইন স্পেস শাটলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বাংলাদেশ   দক্ষিণ ইংল্যান্ডে ঘণ্টায় এক হাজার বজ্রপাত!   সৌদি আরবের কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি আটকে দিল মার্কিন সিনেট   ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ বন্ধ, বিকল্প সড়কে ভাঙন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২০ ০৯:১০:৫৬

নিউজ ডেস্ক: প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে ফিলিপাইনে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ফিলিপাইনের মধ্যাঞ্চলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

চেবু দ্বীপের নাগা সিটির এক প্রান্তে চুনাপাথরের খাদ এলাকার কাছে কয়েকটি গুচ্ছ বাড়ি রয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণে ওই এলাকায় নুড়ি পাথর ও মাটি ধসে পড়ে। ১২ জনকে সেখান থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত প্রায় ৫০ জন নিখোঁজ রয়েছে।

শহরের গভর্নমেন্টের মুখপাত্র গ্যারি কাবোতাজি বলেছেন, ‘উদ্ধারকারীদের অভিযানে বেশ সতর্কতার সঙ্গে কাজ করতে হচ্ছে।তাদের অধিকাংশকে নিড়ানি ও বেলচা ব্যবহার করতে হচ্ছে। কারণ সেখানে ভারী যন্ত্রপাতি ব্যবহার করা বিপজ্জনক।’

প্রাদেশিক গভর্নর জানিয়েছেন, বৃষ্টি ও ভূমিক্ষয়ের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। উদ্ধারকাজে, সেনাবাহিনী, নৌবাহিনী, অগ্নিনির্বাপন বাহিনী ও পুলিশ সদস্যরা যোগ দিয়েছে।

রোববার টাইফুন ম্যাংখুতের আঘাতে শতাধিক ভূমিধসের ঘটনা ঘটেছে। এদের অধিকাংশই ঘটেছে প্রধান দ্বীপ লুজনের করডিলেরা পার্বত্য অঞ্চলে। টাইফুনের আঘাতে দেশব্যাপী ৮৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৮৯ বার

আপনার মন্তব্য