যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:22pm

|   লন্ডন - 09:22am

|   নিউইয়র্ক - 04:22am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২০ ০৯:১০:৫৬

নিউজ ডেস্ক: প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে ফিলিপাইনে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ফিলিপাইনের মধ্যাঞ্চলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

চেবু দ্বীপের নাগা সিটির এক প্রান্তে চুনাপাথরের খাদ এলাকার কাছে কয়েকটি গুচ্ছ বাড়ি রয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণে ওই এলাকায় নুড়ি পাথর ও মাটি ধসে পড়ে। ১২ জনকে সেখান থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত প্রায় ৫০ জন নিখোঁজ রয়েছে।

শহরের গভর্নমেন্টের মুখপাত্র গ্যারি কাবোতাজি বলেছেন, ‘উদ্ধারকারীদের অভিযানে বেশ সতর্কতার সঙ্গে কাজ করতে হচ্ছে।তাদের অধিকাংশকে নিড়ানি ও বেলচা ব্যবহার করতে হচ্ছে। কারণ সেখানে ভারী যন্ত্রপাতি ব্যবহার করা বিপজ্জনক।’

প্রাদেশিক গভর্নর জানিয়েছেন, বৃষ্টি ও ভূমিক্ষয়ের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। উদ্ধারকাজে, সেনাবাহিনী, নৌবাহিনী, অগ্নিনির্বাপন বাহিনী ও পুলিশ সদস্যরা যোগ দিয়েছে।

রোববার টাইফুন ম্যাংখুতের আঘাতে শতাধিক ভূমিধসের ঘটনা ঘটেছে। এদের অধিকাংশই ঘটেছে প্রধান দ্বীপ লুজনের করডিলেরা পার্বত্য অঞ্চলে। টাইফুনের আঘাতে দেশব্যাপী ৮৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৩২ বার

আপনার মন্তব্য