যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:28pm

|   লন্ডন - 09:28am

|   নিউইয়র্ক - 04:28am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

হারিকেন মাইকেল ধেয়ে আসছে ফ্লোরিডায়, নিহত ১৩

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-০৯ ১২:২৪:৩৬

নিউজ ডেস্ক: মধ্য আমেরিকায় ১৩ জনের প্রাণহানির পর হারিকেন মাইকেল এখন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে। মধ্য আমেরিকার ইউকাতান উপদ্বীপ ও পশ্চিম কিউবায় হারিকেন মাইকেলের প্রভাবে ব্যাপক বাতাস ও বৃষ্টিতে আকস্মিক বন্যা ও ভূমিধসে এই ১৩ জনের প্রাণহানি ঘটেছে।

মিয়ামিভিত্তিক হারিকেন কেন্দ্র জানিয়েছে, মধ্য আমেরিকার ইউকাতান ও পশ্চিম কিউবায় আঘাতের সময় মাইকেলের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার।

কয়েকদিন আগে হন্ডুরাস উপকূলের উত্তরে হারিকেন মাইকেলের সৃষ্টি হয়। বর্তমানে এটি সাফির-সিম্পসন উইন্ড স্কেলে পাঁচ মাত্রার মধ্যে এক মাত্রার ঝড় হিসেবে রয়েছে। তবে ফ্লোরিডায় এটি তিন মাত্রার হারিকেন হিসেবে আঘাত হানতে পারে বলে সতর্ক করে দেওয়া হয়েছে। বলা হচ্ছে, এটি ফ্লোরিডায় গত এক দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী ঝড়।

বর্তমানে হারিকেনটি মেক্সিকো উপসাগরে অবস্থান করে শক্তি সঞ্চয় করছে।

ফ্লোরিডায় সতর্কতা হিসেবে অফিস, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় মঙ্গলবার থেকে শুরু করে শনিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। উপকূলীয় বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলা হয়েছে। বুধবার হারিকেনটি ফ্লোরিডায় আঘাত হানবে বলে ধারণা করা হচ্ছে।

ফ্লোরিডার গভর্নর জানিয়েছেন, হারিকেন মাইকেলের প্রভাবে প্রাণঘাতী ঢেউ, বাতাস ও বৃষ্টি হতে পারে। তাই উপকূলীয় বাসিন্দাদের সবাইকে অন্যত্র সরে যেতে বলা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬১৩ বার

আপনার মন্তব্য