যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২১ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 07:49am

|   লন্ডন - 02:49am

|   নিউইয়র্ক - 09:49pm

  সর্বশেষ :

  ক্রাইস্টচার্চে হামলাকারীর বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ   ব্রেক্সিট নেতার গায়ে লাচ্ছি ছুঁড়লো প্রতিবাদকারী   ২৪ বারের মতো এভারেস্টে উঠে রেকর্ড   একদিন আগেই কমলাপুরে টিকিটের জন্য ভিড়   মিসরে পুলিশের অভিযানে ১৬ জন নিহত   পেশাজীবীদের নিয়ে প্রধানমন্ত্রীর ইফতার   দল থেকে বহিষ্কার, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার চেষ্টা   ভারতে সংসদ সদস্যসহ ১১ জন খুন   নারী সহকর্মীদের ধর্ষণ করতে তালিকা তৈরি যুক্তরাষ্ট্র নৌবাহিনীর নাবিকদের   ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : হাছান মাহমুদ   খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থ হয়েছি : খন্দকার মাহবুব   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ করতে সংসদীয় কমিটির সুপারিশ   রোজা রেখে দায়িত্ব পালনের সময় ঢাকায় ট্র্যাফিক কনস্টেবলের মৃত্যু   হামলার জেরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার   পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেছে বাংলাদেশ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

হারিকেন মাইকেল ধেয়ে আসছে ফ্লোরিডায়, নিহত ১৩

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-০৯ ১২:২৪:৩৬

নিউজ ডেস্ক: মধ্য আমেরিকায় ১৩ জনের প্রাণহানির পর হারিকেন মাইকেল এখন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে। মধ্য আমেরিকার ইউকাতান উপদ্বীপ ও পশ্চিম কিউবায় হারিকেন মাইকেলের প্রভাবে ব্যাপক বাতাস ও বৃষ্টিতে আকস্মিক বন্যা ও ভূমিধসে এই ১৩ জনের প্রাণহানি ঘটেছে।

মিয়ামিভিত্তিক হারিকেন কেন্দ্র জানিয়েছে, মধ্য আমেরিকার ইউকাতান ও পশ্চিম কিউবায় আঘাতের সময় মাইকেলের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার।

কয়েকদিন আগে হন্ডুরাস উপকূলের উত্তরে হারিকেন মাইকেলের সৃষ্টি হয়। বর্তমানে এটি সাফির-সিম্পসন উইন্ড স্কেলে পাঁচ মাত্রার মধ্যে এক মাত্রার ঝড় হিসেবে রয়েছে। তবে ফ্লোরিডায় এটি তিন মাত্রার হারিকেন হিসেবে আঘাত হানতে পারে বলে সতর্ক করে দেওয়া হয়েছে। বলা হচ্ছে, এটি ফ্লোরিডায় গত এক দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী ঝড়।

বর্তমানে হারিকেনটি মেক্সিকো উপসাগরে অবস্থান করে শক্তি সঞ্চয় করছে।

ফ্লোরিডায় সতর্কতা হিসেবে অফিস, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় মঙ্গলবার থেকে শুরু করে শনিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। উপকূলীয় বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলা হয়েছে। বুধবার হারিকেনটি ফ্লোরিডায় আঘাত হানবে বলে ধারণা করা হচ্ছে।

ফ্লোরিডার গভর্নর জানিয়েছেন, হারিকেন মাইকেলের প্রভাবে প্রাণঘাতী ঢেউ, বাতাস ও বৃষ্টি হতে পারে। তাই উপকূলীয় বাসিন্দাদের সবাইকে অন্যত্র সরে যেতে বলা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭০২ বার

আপনার মন্তব্য