যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:34pm

|   লন্ডন - 01:34pm

|   নিউইয়র্ক - 08:34am

  সর্বশেষ :

  ট্রাম্পকে শান্তিতে নোবেলের জন্য অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্র   ব্যারিস্টার আবদুর রাজ্জাককে ফরীদ উদ্দীন মাসঊদের অভিনন্দন!   অনুমোদন পেল আরও তিন ব্যাংক   সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি   ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠিত   পাকিস্তান সীমান্তে ১৪০ যুদ্ধবিমান নিয়ে ভারতের মহড়া   কাশ্মীরে বোমা বিস্ফোরণে ভারতীয় মেজর নিহত   পুলওয়ামা হামলার পর ভারতজুড়ে আতঙ্কে কাশ্মীরিরা   মা-বাবার পাশে শায়িত হলেন আল মাহমুদ   শিক্ষিত হয়েও অনেকে স্বেচ্ছায় বেকার : পরিকল্পনামন্ত্রী   মিউনিখে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা   আল মাহমুদের জানাজা সম্পন্ন, কাল নিজ গ্রামে দাফন   জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার   বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী   জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

হারিকেন মাইকেল ধেয়ে আসছে ফ্লোরিডায়, নিহত ১৩

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-০৯ ১২:২৪:৩৬

নিউজ ডেস্ক: মধ্য আমেরিকায় ১৩ জনের প্রাণহানির পর হারিকেন মাইকেল এখন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে। মধ্য আমেরিকার ইউকাতান উপদ্বীপ ও পশ্চিম কিউবায় হারিকেন মাইকেলের প্রভাবে ব্যাপক বাতাস ও বৃষ্টিতে আকস্মিক বন্যা ও ভূমিধসে এই ১৩ জনের প্রাণহানি ঘটেছে।

মিয়ামিভিত্তিক হারিকেন কেন্দ্র জানিয়েছে, মধ্য আমেরিকার ইউকাতান ও পশ্চিম কিউবায় আঘাতের সময় মাইকেলের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার।

কয়েকদিন আগে হন্ডুরাস উপকূলের উত্তরে হারিকেন মাইকেলের সৃষ্টি হয়। বর্তমানে এটি সাফির-সিম্পসন উইন্ড স্কেলে পাঁচ মাত্রার মধ্যে এক মাত্রার ঝড় হিসেবে রয়েছে। তবে ফ্লোরিডায় এটি তিন মাত্রার হারিকেন হিসেবে আঘাত হানতে পারে বলে সতর্ক করে দেওয়া হয়েছে। বলা হচ্ছে, এটি ফ্লোরিডায় গত এক দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী ঝড়।

বর্তমানে হারিকেনটি মেক্সিকো উপসাগরে অবস্থান করে শক্তি সঞ্চয় করছে।

ফ্লোরিডায় সতর্কতা হিসেবে অফিস, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় মঙ্গলবার থেকে শুরু করে শনিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। উপকূলীয় বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলা হয়েছে। বুধবার হারিকেনটি ফ্লোরিডায় আঘাত হানবে বলে ধারণা করা হচ্ছে।

ফ্লোরিডার গভর্নর জানিয়েছেন, হারিকেন মাইকেলের প্রভাবে প্রাণঘাতী ঢেউ, বাতাস ও বৃষ্টি হতে পারে। তাই উপকূলীয় বাসিন্দাদের সবাইকে অন্যত্র সরে যেতে বলা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৫৬ বার

আপনার মন্তব্য