যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:12pm

|   লন্ডন - 09:12am

|   নিউইয়র্ক - 04:12am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

মৃত্যুদণ্ডের বিধান বাদ দিতে যাচ্ছে মালয়েশিয়া

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-১১ ১৬:৫২:০০

নিউজ ডেস্ক: শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের বিধান বাদ দিতে যাচ্ছে মালয়েশিয়া। দেশটির মন্ত্রিসভা এ বিষয়ে একমত হয়েছে বলে বৃহস্পতিবার এক জ্যেষ্ঠ মন্ত্রী বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন।

মালয়েশিয়ার ফৌজদারি আইনে হত্যা, অপহরণ, অবৈধ অস্ত্র রাখা ও মাদক পাচারের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রয়েছে। ঔপনিবেশিক আমলে প্রণীত আইনটি সংশোধনের জন্য মানবাধিকার সংগঠনগুলো বরাবর দাবি জানিয়ে আসছিল।

দেশটির যোগাযোগ ও মাল্টিমিডিয়া মন্ত্রী গোবিন্দ সিং দিও মন্ত্রিসভার সিদ্ধান্ত নিশ্চিত করে বলেছেন, ‘আশা করছি আইনটি শিগগিরই সংশোধন হবে ‘

অধিকার সংগঠনগুলো সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

ল’ইয়ার্স ফর লিবার্টি নামে আইনজীবীদের একটি সংগঠনের উপদেষ্টা এন ‍সুরেন্দ্রান বলেছেন, ‘মৃত্যুদণ্ডের শাস্তি বর্বরোচিত ও অকল্পনীয়ভাবে নির্মম।’

তিনি জানান, মৃত্যুদণ্ডের বিধান অপসারণের পর বিদেশে যেসব মালয়েশীয় অপরাধের জন্য মৃত্যুদণ্ডের শাস্তি পেয়েছে তাদের পক্ষে লড়ার নৈতিক কর্তৃত্ব পাবে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৬৭ বার

আপনার মন্তব্য