যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:51pm

|   লন্ডন - 10:51am

|   নিউইয়র্ক - 05:51am

  সর্বশেষ :

  অভিবাসীদের আশ্রয় : ট্রাম্পের নিষেধাজ্ঞা আদালতে স্থগিত   বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড   কুখ্যাত রানা-বদিদেরও বাদ দিচ্ছে না আ.লীগ, একজনের বাবা আরেকজনের স্ত্রীকে মনোনয়ন   পর্যবেক্ষকরা ‘মূর্তির মতো দাঁড়িয়ে থেকে’ পর্যবেক্ষণ করতে হবে : ইসি সচিব   তারেক রহমানের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল সরকার   শিকাগোতে হাসপাতালে গুলি, নিহত ৪   নিউইয়র্কে বাংলাদেশী গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ   মিশিগান প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটে স্বামীর আত্মহত্যা, তোলপাড়   প্রতিষ্ঠা বার্ষিকী পালন করল যুক্তরাষ্ট্র যুবলীগ   ইতালিতে আরেক প্রবাসীর মৃত্যু   ইতালি‌র পা‌র্কে প্রবাসীর ঝুলন্ত লাশ   খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে নির্দেশ হাইকোর্টের   তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয় : ইসি   নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ   নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

প্রকাশ্যে বন্দুক বহনের নিষেধাজ্ঞা শিথিলের আবেদন বাতিল করল যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-০৫ ১৩:৩৫:০৫

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট প্রকাশ্যে বন্দুক বহনের নিষেধাজ্ঞা শিথিল করার আবেদন বাতিল করেছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ব্লুমবার্গ।

সোমবার গণমাধ্যমটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ২০১০ সাল থেকে গোপনে বন্দুক বহনের অধিকার সংক্রান্ত আবেদনটি বারবার তুলে নেয়ার চেষ্টা করে যাচ্ছেন দেশটির হাইকোর্ট। এক্ষেত্রে সুপ্রিম কোর্টের নতুন বিচারপতি ব্রেট কাভানাফ ইতিবাচক ভূমিকা পালন করবেন বলে আশা করছেন আইনজীবীরা।

প্রায় ১০ বছর আগে দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্যাক্র্যামেন্টো কাউন্টির বাসিন্দা জেমস রোদারি এবং অ্যান্ড্রেয়া হফম্যান বন্দুক বহনের লাইসেন্স গোপনের দায়ে অভিযুক্ত হন। তখন এই কাউন্টিতে এটি নিষিদ্ধ ছিল।

সম্প্রতি তারা অসংবিধানিকভাবে বন্দুক বহনের লাইসেন্স দেখাতে অস্বীকৃতি জানিয়ে একটি আবেদন করেন। কিন্তু তাদের আবেদনটি বাতিল করে দেন সুপ্রিম কোর্ট।

ক্যালিফোর্নিয়ার আইন অনুসারে, গোপনে বন্দুক বহনের অনুমতির জন্য যৌক্তিক কারণ দেখাতে হয় অঙ্গরাজ্যটির বাসিন্দাদের। পরবর্তীতে কাউন্টি শেরিফ এবং স্থানীয় সরকারি কর্মকর্তাদের কাছ থেকে এটি ব্যবহার করা সম্পর্কে জেনে নিতে হয়।

ক্যালিফোর্নিয়ার সরকারি কর্মকর্তারা জানান, ২০১০ সালে সাক্রামেন্টো কাউন্টির নতুন শেরিফ গোপনে বন্দুক বহনের অনুমতি দেয়ার ক্ষেত্রে শিথিলতা প্রদর্শন করেন। তখন রোদারিকে গোপনে বন্দুক রাখার অনুমতি দেয়া হয়।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৯৯ বার

আপনার মন্তব্য