যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:24am

|   লন্ডন - 03:24am

|   নিউইয়র্ক - 10:24pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

প্রকাশ্যে বন্দুক বহনের নিষেধাজ্ঞা শিথিলের আবেদন বাতিল করল যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-০৫ ১৩:৩৫:০৫

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট প্রকাশ্যে বন্দুক বহনের নিষেধাজ্ঞা শিথিল করার আবেদন বাতিল করেছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ব্লুমবার্গ।

সোমবার গণমাধ্যমটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ২০১০ সাল থেকে গোপনে বন্দুক বহনের অধিকার সংক্রান্ত আবেদনটি বারবার তুলে নেয়ার চেষ্টা করে যাচ্ছেন দেশটির হাইকোর্ট। এক্ষেত্রে সুপ্রিম কোর্টের নতুন বিচারপতি ব্রেট কাভানাফ ইতিবাচক ভূমিকা পালন করবেন বলে আশা করছেন আইনজীবীরা।

প্রায় ১০ বছর আগে দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্যাক্র্যামেন্টো কাউন্টির বাসিন্দা জেমস রোদারি এবং অ্যান্ড্রেয়া হফম্যান বন্দুক বহনের লাইসেন্স গোপনের দায়ে অভিযুক্ত হন। তখন এই কাউন্টিতে এটি নিষিদ্ধ ছিল।

সম্প্রতি তারা অসংবিধানিকভাবে বন্দুক বহনের লাইসেন্স দেখাতে অস্বীকৃতি জানিয়ে একটি আবেদন করেন। কিন্তু তাদের আবেদনটি বাতিল করে দেন সুপ্রিম কোর্ট।

ক্যালিফোর্নিয়ার আইন অনুসারে, গোপনে বন্দুক বহনের অনুমতির জন্য যৌক্তিক কারণ দেখাতে হয় অঙ্গরাজ্যটির বাসিন্দাদের। পরবর্তীতে কাউন্টি শেরিফ এবং স্থানীয় সরকারি কর্মকর্তাদের কাছ থেকে এটি ব্যবহার করা সম্পর্কে জেনে নিতে হয়।

ক্যালিফোর্নিয়ার সরকারি কর্মকর্তারা জানান, ২০১০ সালে সাক্রামেন্টো কাউন্টির নতুন শেরিফ গোপনে বন্দুক বহনের অনুমতি দেয়ার ক্ষেত্রে শিথিলতা প্রদর্শন করেন। তখন রোদারিকে গোপনে বন্দুক রাখার অনুমতি দেয়া হয়।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৬৪ বার

আপনার মন্তব্য