যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 12:45am

|   লন্ডন - 06:45pm

|   নিউইয়র্ক - 01:45pm

  সর্বশেষ :

  প্রার্থিতা বিষয়ে রিট : তৃতীয় বেঞ্চের বিচারপতির প্রতি খালেদার অনাস্থা   নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদের   তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৪৭   ইলিয়াসপত্নী লুনার মনোনয়ন স্থগিত   মনে হচ্ছে পুলিশ ধানের শীষের প্রধান প্রতিদ্বন্দ্বী : বিএনপি   নাসার অ্যাপস প্রতিযোগিতায় শীর্ষ চারে বাংলাদেশ   চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা   নির্বাচন কমিশন থেকে ফেরার পথে বিএনপি নেতা আটক   ব্রাজিলে গির্জায় গোলাগুলি, নিহত ৫   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনবাহিনী   আটকে গেল ২ বিএনপি নেতার নির্বাচন   নেতৃত্ব হারাতে পারেন থেরেসা মে   টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচার শুরু শেখ হাসিনার   অনুমোদন পেল বেঙ্গল গ্রুপের নতুন ব্যাংক   দাবানলে সর্বহারা মার্কিন মাহিলার পাশে বাফলা

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইসরায়েলিদের গুলিতে হামাস কমান্ডারসহ নিহত ৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-১২ ০০:৪৫:৫৯

নিউজ ডেস্ক: ইসরায়েলি বাহিনীর গুলিতে হামাস কমান্ডারসহ সাত ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনি ভূখণ্ডে প্রবেশ করে ইসরায়েলি বাহিনী অভিযান চালায়।

রোববার (১১ নভেম্বর) বিকেলে হামাসের পক্ষ থেকে রকেট শেল ছোড়া হলে ইসরায়েলি বাহিনী গাজা উপত্যকার খান ইউনিস এলাকায় একটি বেসামরিক গাড়িতে করে স্থলপথে ঢুকে পড়ে এবং পরে বিমান হামলাও করে।

বিবিসি ও আলজাজিরার খবরে বলা হয়েছে, এতে নিহতদের মধ্যে হামাসের সশস্ত্র শাখা আল-কাসসাম ব্রিগেডের পরিচিত কমান্ডার নুর বারাকেহ রয়েছেন।

গাজায় ঢোকার পর গুলিবিনিময়ে ইসরায়েলি বাহিনীর এক সদস্যও নিহত হয়েছেন বলে একটি বিবৃতিতে দাবি করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

এদিকে, এ খবরে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু প্রথম বিশ্বযুদ্ধের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়া ফ্রান্স সফর সংক্ষিপ্ত করে ইসরায়েলে ফিরে এসেছেন।

হামাসের মুখপাত্র ফাউজি বাহরাম একে ‌‘কাপুরুষোচিত ইসরায়েলি হামলা‌’ বলে মন্তব্য করেছেন।

২০০৮ সাল থেকে এ পর্যন্ত গাজায় ইসরায়েলি বাহিনী ও হামাস তিন-তিনটি লড়াই করেছে। মাসখানেক ধরে চলা সাম্প্রতিক অস্থিতিশীলতায় চতুর্থ যুদ্ধের সম্ভাবনা দেখা দিয়েছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪০৫ বার

আপনার মন্তব্য