যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২৬ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 08:04pm

|   লন্ডন - 03:04pm

|   নিউইয়র্ক - 10:04am

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইসরায়েলিদের গুলিতে হামাস কমান্ডারসহ নিহত ৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-১২ ০০:৪৫:৫৯

নিউজ ডেস্ক: ইসরায়েলি বাহিনীর গুলিতে হামাস কমান্ডারসহ সাত ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনি ভূখণ্ডে প্রবেশ করে ইসরায়েলি বাহিনী অভিযান চালায়।

রোববার (১১ নভেম্বর) বিকেলে হামাসের পক্ষ থেকে রকেট শেল ছোড়া হলে ইসরায়েলি বাহিনী গাজা উপত্যকার খান ইউনিস এলাকায় একটি বেসামরিক গাড়িতে করে স্থলপথে ঢুকে পড়ে এবং পরে বিমান হামলাও করে।

বিবিসি ও আলজাজিরার খবরে বলা হয়েছে, এতে নিহতদের মধ্যে হামাসের সশস্ত্র শাখা আল-কাসসাম ব্রিগেডের পরিচিত কমান্ডার নুর বারাকেহ রয়েছেন।

গাজায় ঢোকার পর গুলিবিনিময়ে ইসরায়েলি বাহিনীর এক সদস্যও নিহত হয়েছেন বলে একটি বিবৃতিতে দাবি করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

এদিকে, এ খবরে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু প্রথম বিশ্বযুদ্ধের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়া ফ্রান্স সফর সংক্ষিপ্ত করে ইসরায়েলে ফিরে এসেছেন।

হামাসের মুখপাত্র ফাউজি বাহরাম একে ‌‘কাপুরুষোচিত ইসরায়েলি হামলা‌’ বলে মন্তব্য করেছেন।

২০০৮ সাল থেকে এ পর্যন্ত গাজায় ইসরায়েলি বাহিনী ও হামাস তিন-তিনটি লড়াই করেছে। মাসখানেক ধরে চলা সাম্প্রতিক অস্থিতিশীলতায় চতুর্থ যুদ্ধের সম্ভাবনা দেখা দিয়েছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫০১ বার

আপনার মন্তব্য