যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২৬ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 08:03pm

|   লন্ডন - 03:03pm

|   নিউইয়র্ক - 10:03am

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

নতুন অস্ত্র উৎপাদন শুরু উত্তর কোরিয়ার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-১৬ ১২:৫২:৫৩

নিউজ ডেস্ক: নতুন কৌশলগত অস্ত্র উৎপাদন শুরু করেছে উত্তর কোরিয়া। দেশটির শীর্ষ নেতা কিম জং উন অস্ত্র কারখানা পরিদর্শন করেছেন বলে শুক্রবার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে।

গত জুনে সিঙ্গাপুরে উনের সঙ্গে  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম বৈঠক হয়েছিল। উত্তর কোরিয়ার পরমাণু ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি বন্ধ এবং পুরোনো শত্রুতা অবসানের একটি ভিত্তিভূমি ছিল ওই বৈঠকটি। পরমাণু কর্মসূচি বন্ধে আরো আলোচনার জন্য আগামী বছরের প্রথম দিকে দুই রাষ্ট্রপ্রধানের বৈঠক হওয়ার কথা। তবে নতুন করে উত্তর কোরিয়ার অস্ত্র উৎপাদনের এই খবর দুই দেশের মধ্যকার আলোচনার এই অগ্রগতি ব্যহত করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অস্ত্র কারখানা পরিদর্শনকালে উন বলেছেন, ‘প্রতিরক্ষা বিজ্ঞান ও প্রযুক্তির ওপর দলের দৃষ্টি দেওয়ার যথার্থতাই হচ্ছে আজকের এই ফলাফল, যা পুরো অঞ্চলে আমাদের প্রতিরক্ষা সক্ষমতা দ্রুত বৃদ্ধির আরেকটি প্রদর্শনী এবং আমাদের সামরিক বাহিনীর লড়াই সক্ষমতার যুগান্তকারী পরিবর্তন।’

উত্তর কোরিয়া অবশ্য তাদের নতুন কৌশলগত অস্ত্রের ব্যাপারে কোনো তথ্য জানায়নি। তবে নতুন এই অস্ত্রের পরীক্ষা সফল হয়েছে এবং এটি উত্তর কোরিয়াকে ‘ইস্পাতের দেয়ালের মতো সুরক্ষা দেবে’ বলে জানিয়েছে কেসিএনএ।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮০২ বার

আপনার মন্তব্য