যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 07:04pm

|   লন্ডন - 01:04pm

|   নিউইয়র্ক - 09:04am

ব্রেকিং নিউজ >>   ইরাকে ফেরি ডুবে নিহত ৭১

  সর্বশেষ :

  ‘আবরার ফুটওভার ব্রিজ’ নির্মাণ কাজ শুরু   হোটেল কক্ষে গোপন ক্যামেরা বসিয়ে ১৬০০ অতিথির অন্তরঙ্গ মুহূর্ত   ইরাকে ফেরি ডুবে নিহত ৭১   নিউ জিল্যান্ডে অ্যাসাল্ট রাইফেল নিষিদ্ধ হচ্ছে   জুমার আজান সম্প্রচার করবে নিউজিল্যান্ডের রেডিও-টিভি   যুক্তরাজ্যে এক রাতে ৫ মসজিদে হামলা   সফল বাইপাস সার্জারির পর ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি   বিয়ে করছেন তিন টাইগার ক্রিকেটার   বিএনপি সরকারবিরোধী উস্কানি দিচ্ছে : হানিফ   পদ্মা সেতুতে বসছে নবম স্প্যান বৃহস্পতিবার   ২৮ তারিখ পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত   আগামী শুক্রবার নিউজিল্যান্ডের নারীদেরকে স্কার্ফ পরার আহ্বান   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত   পুলিশ হেফাজতে জামায়াত কর্মীর মৃত্যু, উত্তাল কাশ্মীর   এবার চাকসু নির্বাচনের সিদ্ধান্ত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইসরায়েলে নির্বাচন করলে ৯৮ শতাংশ ভোট পাবো: ট্রাম্প

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-১২ ০২:০৬:৪৪

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী পদে নির্বাচন করলে ৯৮ শতাংশ ভোট পাবেন। নিজ দল রিপাবলিকান পার্টির দাতাদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে তিনি এ কথা বলেছেন।

ট্রাম্প আরও দাবি করেছেন, বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে মার্কিন দূতাবাস সেখানে সরিয়ে নেয়ার কারণে ইসরায়েলিদের মধ্যে তিনি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন।

পুরো বিশ্বের মুসলমানদের প্রতিবাদ উপেক্ষা করে ফিলিস্তিনের রাজধানী বায়তুল মুকাদ্দাসকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক করতে মুসলিম দেশগুলোর ওপর চাপ দিয়ে আসছেন তিনি।

তবে ব্যবসায়ী থেকে প্রেসিডেন্ট বনে যাওয়া ট্রাম্পের সঙ্গে ইসরায়েলের বাণিজ্যিক বিরোধ তৈরি হতে পারে বলে ধারণা করছে ব্লুমবার্গ মিডিয়া। ট্রাম্প চলতি সপ্তাহেই একটি বাণিজ্যিক প্রতিনিধি দলকে ইসরায়েলে পাঠাবেন বলে জানা গেছে।

ওই প্রতিনিধি দল দুই পক্ষের বাণিজ্যিক চুক্তি খতিয়ে দেখবে এবং মার্কিন স্বার্থ নিশ্চিত করার চেষ্টা করবে। অবশ্য ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকেই প্রকাশ্যে ইসরায়েলের স্বার্থে পদক্ষেপ নিয়ে আসছেন এবং বিশ্বব্যাপী মুসলিম বিরোধী তৎপরতা চালাচ্ছেনে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত