যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 02:06am

|   লন্ডন - 09:06pm

|   নিউইয়র্ক - 04:06pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইসরায়েলে নির্বাচন করলে ৯৮ শতাংশ ভোট পাবো: ট্রাম্প

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-১২ ০২:০৬:৪৪

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী পদে নির্বাচন করলে ৯৮ শতাংশ ভোট পাবেন। নিজ দল রিপাবলিকান পার্টির দাতাদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে তিনি এ কথা বলেছেন।

ট্রাম্প আরও দাবি করেছেন, বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে মার্কিন দূতাবাস সেখানে সরিয়ে নেয়ার কারণে ইসরায়েলিদের মধ্যে তিনি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন।

পুরো বিশ্বের মুসলমানদের প্রতিবাদ উপেক্ষা করে ফিলিস্তিনের রাজধানী বায়তুল মুকাদ্দাসকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক করতে মুসলিম দেশগুলোর ওপর চাপ দিয়ে আসছেন তিনি।

তবে ব্যবসায়ী থেকে প্রেসিডেন্ট বনে যাওয়া ট্রাম্পের সঙ্গে ইসরায়েলের বাণিজ্যিক বিরোধ তৈরি হতে পারে বলে ধারণা করছে ব্লুমবার্গ মিডিয়া। ট্রাম্প চলতি সপ্তাহেই একটি বাণিজ্যিক প্রতিনিধি দলকে ইসরায়েলে পাঠাবেন বলে জানা গেছে।

ওই প্রতিনিধি দল দুই পক্ষের বাণিজ্যিক চুক্তি খতিয়ে দেখবে এবং মার্কিন স্বার্থ নিশ্চিত করার চেষ্টা করবে। অবশ্য ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকেই প্রকাশ্যে ইসরায়েলের স্বার্থে পদক্ষেপ নিয়ে আসছেন এবং বিশ্বব্যাপী মুসলিম বিরোধী তৎপরতা চালাচ্ছেনে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬০৪ বার

আপনার মন্তব্য