যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 07:05pm

|   লন্ডন - 01:05pm

|   নিউইয়র্ক - 09:05am

ব্রেকিং নিউজ >>   ইরাকে ফেরি ডুবে নিহত ৭১

  সর্বশেষ :

  ‘আবরার ফুটওভার ব্রিজ’ নির্মাণ কাজ শুরু   হোটেল কক্ষে গোপন ক্যামেরা বসিয়ে ১৬০০ অতিথির অন্তরঙ্গ মুহূর্ত   ইরাকে ফেরি ডুবে নিহত ৭১   নিউ জিল্যান্ডে অ্যাসাল্ট রাইফেল নিষিদ্ধ হচ্ছে   জুমার আজান সম্প্রচার করবে নিউজিল্যান্ডের রেডিও-টিভি   যুক্তরাজ্যে এক রাতে ৫ মসজিদে হামলা   সফল বাইপাস সার্জারির পর ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি   বিয়ে করছেন তিন টাইগার ক্রিকেটার   বিএনপি সরকারবিরোধী উস্কানি দিচ্ছে : হানিফ   পদ্মা সেতুতে বসছে নবম স্প্যান বৃহস্পতিবার   ২৮ তারিখ পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত   আগামী শুক্রবার নিউজিল্যান্ডের নারীদেরকে স্কার্ফ পরার আহ্বান   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত   পুলিশ হেফাজতে জামায়াত কর্মীর মৃত্যু, উত্তাল কাশ্মীর   এবার চাকসু নির্বাচনের সিদ্ধান্ত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-১৩ ০৯:১৭:৩৭

নিউজ ডেস্ক: এবার ঢাকা থেকে নৌপথেও কলকাতা যাওয়া যাবে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) জাহাজ এম ভি মধুমতি আগামী ২৯ মার্চ থেকে কলকাতা যাবে। ভ্রমণপিপাসুরা এই জাহাজে করেই কলকাতা যেতে পারবেন। বিআইডব্লিউটিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিআইডব্লিউটিসি সূত্র জানিয়েছে, সরকারি নির্দেশনায় সংস্থার নিজস্ব অত্যাধুনিক নৌযান দিয়ে পরীক্ষামূলকভাবে ঢাকা-কলকাতা যাত্রীবাহী নৌযোগাযোগ সার্ভিস চালু হতে যাচ্ছে। বাংলাদেশ-ভারত নৌ-প্রটোকল চুক্তির আওতায় বাংলাদেশ-ভারত ভ্রমণে ইচ্ছুক পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে এই সার্ভিসটি চালু হচ্ছে। আগামী ২৯ মার্চ বিআইডব্লিউটিসির এম ভি মধুমতি নারায়ণগঞ্জের পাগলা মেরি এন্ডারসন থেকে বরিশাল-মোংলা-সুন্দরবন-আন্টিহারা-হলদিয়া রুট হয়ে কলকাতার উদ্দেশে যাত্রা করবে।
সূত্র জানায়, ঢাকা-কলকাতা কেবিন ভাড়া ফ্যামিলি স্যুট (দুইজন) ১৫ হাজার টাকা, প্রথম শ্রেণি (যাত্রীপ্রতি) ৫ হাজার টাকা, ডিলাক্স শ্রেণি (দুজন) ১০ হাজার টাকা, ইকোনমি চেয়ার (যাত্রীপ্রতি) ৮ হাজার টাকা এবং সুলভ শ্রেণি বা ডেক (যাত্রীপ্রতি) ১৫০০ টাকা।
উল্লেখ্য, গত বছর ঢাকা-কলকাতা যাত্রীবাহী জাহাজ পরিবহনের বিষয়ে সম্মত হয় ভারত ও বাংলাদেশ। এ সংক্রান্ত চুক্তিতে সই করেন বাংলাদেশের নৌপরিবহন সচিব আবদুস সামাদ ও ভারতের জাহাজ মন্ত্রণালয়ের সচিব গোপাল কৃষ্ণ। নৌযান চালুর ফলে ভারতের গঙ্গা এবং বাংলাদেশের যমুনা ও ব্রহ্মপুত্র এই তিন নদী নৌযোগাযোগে সংযুক্ত হবে বলেও জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৫২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত