যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 02:02am

|   লন্ডন - 09:02pm

|   নিউইয়র্ক - 04:02pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

স্কুলে হাজার ডলার বেতন দিয়ে মেলে শুকরের খাবার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-১৪ ১৪:৫৩:১৮

নিউজ ডেস্ক: চীনের একটি বিখ্যাত বেসরকারি স্কুলের ক্যান্টিনে মেয়াদোত্তীর্ণ পঁচা খাবার পাওয়ায় জনসাধারণের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে।

সিচুয়ান প্রদেশের চেংডু নাম্বার সেভেন এক্সপেরিমেন্টাল হাই স্কুলে ছত্রাক পড়া রুটি, পঁচা গোশত ও সামুদ্রিক খাবার পাওয়া গেছে বলে জানিয়েছে বিবিসি।

এক অভিভাবক বলেছেন, এটা ভয়াবহ ও ন্যাক্কারজনক।  খাবারগুলো ছিলো জঘন্য ও দুর্গন্ধময় এবং এটি শুকরের বর্জ্যের সঙ্গে তুলনীয়।

স্কুল কর্তৃপক্ষ অবশ্য এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছে এবং একে ‘বিব্রতকর’ বলে উল্লেখ করেছে।

চীনে খাদ্যের নিরাপত্তা মানের দুরাবস্থা নতুন কিছু নয়। এর জন্য প্রায়ই জনক্ষোভের মুখে পড়তে হয় কর্তৃপক্ষকে।

গত সোমবার অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষের আমন্ত্রণ পেয়ে বৃক্ষরোপণ কর্মসূচিতে যোগ দিতে ওই স্কুলে যান। তাদের একটি দল স্কুলের ক্যান্টিনে গেলে সেখানকার রান্নাঘরে এই পঁচা খাবারের সন্ধান পান।

এক অভিভাবক জানিয়েছেন, বেসরকারি ওই স্কুলটিতে বাৎসরিক ফি হিসেবে পাঁচ হাজার ৮০০ মার্কিন ডলার নেওয়া হয়। সরকারি স্কুলের তুলনায় এই ফি ২০ গুণ বেশি।

তিনি আক্ষেপ করে বলেছেন, ‘আমি হাজার হাজার ডলার খরচ করি আর আমার সন্তানকে স্কুলে শুকরের খাবার খেতে হয়।’

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৬৪ বার

আপনার মন্তব্য