যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:09pm

|   লন্ডন - 04:09pm

|   নিউইয়র্ক - 11:09am

  সর্বশেষ :

  ক্যালিফোর্নিয়া বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ভূমধ্যসাগরে ট্রলারে ভেসে থাকা আরো ১৫ বাংলাদেশী দেশে ফিরেছেন   যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর ১৫ হাজার সৈন্য মোতায়েন   সংসদ সদস্যদের নামে প্লট বরাদ্দ দেয়া হবে: গণপূর্ত মন্ত্রী   ড. কামালকে ভাড়া করে আ.লীগের হয়ে কাজ করলো বিএনপি : নাসিম   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো লিভার ট্রান্সপ্লান্ট   রাশিয়ায় ৬.৬ মাত্রার ভূমিকম্প   এটি ট্রাম্পের শয়তানি পরিকল্পনা: ফিলিস্তিন   আফগানিস্তানকে হারিয়ে টাইগারদের জয়   ২২ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারদেশের রেল যোগাযোগ চালু   বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী জয়ী   ভারতের মহারাষ্ট্রে তিন বছরে ১২ হাজার কৃষকের আত্মহত্যা   সৌদি বিমানবন্দরের হুথিদের হামলায় নিহত ১   ইরানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ট্রাম্প   ইথিওপিয়ায় অভ্যুত্থানের নেতাকে গুলি করে হত্যা

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ফ্লোরিডায় গাঁজা বৈধ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-২৪ ১৪:৪১:৩২

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গাঁজা বৈধের অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ। দীর্ঘ দুই বছর ধরে ঝুলে থাকার পর অবশেষে সিদ্ধান্তটি কার্যকর হলো। এই অনুমোদনের মাধ্যমে ফ্লোরিডায় শুধু চিকিৎসা কাজে ব্যবহৃত গাঁজা বৈধ বলে বিবেচিত হবে।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানায়, গাঁজা বৈধের জন্য আইন সংশোধনে ২০১৬ সালে ভোট দেয় ফ্লোরিডাবাসী। কিন্তু ২০১৭ সালে সিনেটর রিক স্কট অঙ্গরাজ্যটিতে গাঁজা নিষিদ্ধ করেন।

অবশেষে আরেক সিনেটর রন ডি-সান্তিস গত সোমবার এই নিষিদ্ধাদেশ তুলে দেন। ফলে চিকিৎসা কাজে ব্যবহৃত গাঁজা বৈধ হয়। ডি-সান্তিস চলতি বছরের জানুয়ারিতে দায়িত্ব নেয়ার পর ফ্লোরিডার আইনসভায় একটি বিল উত্থাপন করতে বলেন যেন তিনি ১৫ মার্চের মধ্যে গাঁজা বৈধ করতে পারেন।

এ সম্পর্কে সোমবার এক বিবৃতিতে ডি-সান্তিস বলেন, ২০১৬ সালে ফ্লোরিডার ৭০ শতাংশেরও বেশি নাগরিক গাঁজা বৈধকরণের পক্ষে ভোট দেয়। এ বিষয়টি নিয়ে কাজ করার জন্য আমি আমার সহকর্মীদের ধন্যবাদ জানাই। তারা ভোটারদের রায় কার্যকর করতে ভূমিকা রেখেছে।

গাঁজা বৈধকরণে ফ্লোরিডার রিপাবলিকান সিনেটর জেফ ব্র্যান্ডেস এবং ডেমোক্র্যাটিক সিনেটর লিন্ডা স্টুয়ার্ট একসঙ্গে কাজ করেছেন। এ সম্পর্কে ব্র্যান্ডেস বলেন, তিন বছর আগে ভোটাররা যেটা চেয়েছিল তা করতে পেরে ভালো লাগছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৯ বার

আপনার মন্তব্য