যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ০২ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 10:53pm

|   লন্ডন - 05:53pm

|   নিউইয়র্ক - 12:53pm

  সর্বশেষ :

  দেশে মোবাইল ফোনের কল রেট বাড়ছে   বিক্ষোভকারীদের দমনের নির্দেশ দিলেন ট্রাম্প   কারফিউ-আন্দোলন দুটোই চলছে ক্যালিফোর্নিয়ার বিভিন্ন শহরে   গঠনমূলক কিছু বলুন নয়তো মুখ বন্ধ রাখুন, ট্রাম্পকে পুলিশপ্রধান   করোনায় একদিনে গেল আরও ২২ প্রাণ, আক্রান্ত ৫৫ হাজার ৯৬৮   প্রতিবাদ, ভাঙচুর-লুণ্ঠন, লস এঞ্জেলেসে গ্রেফতার ২১০০   বিক্ষোভ মিছিলে নিউ ইয়র্কের মেয়রের মেয়ে   করোনার কারণে দেশে উপার্জন কমেছে ৭৪ শতাংশ পরিবারে: জরিপ   করোনা মোকাবেলায় দেশকে তিন ভাগে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মানব পাচারকারী চক্রের হোতা ঢাকায় গ্রেফতার   করোনায় বিশ্বব্যাপী একদিনে মৃত ২৯৪০, আক্রান্তও লাখের বেশি   আ.লীগ নেতা নাসিম করোনায় আক্রান্ত   হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ-আগুন, বাঙ্কারে লুকালেন ট্রাম্প   সান্তা মনিকায় লুটপাট, এখনো দেশজুড়ে বিক্ষোভ   ল্যুভেলে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে প্রতিবাদকারী নিহত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

প্রতি শনিবার রোগী দেখেন ভুটানের প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১০ ১৫:৪৭:২৭

নিউজ ডেস্ক: ভুটানের প্রধানমন্ত্রী হয়েও প্রতি সপ্তাহের শনিবার রোগী দেখেন লোটে শেরিং। এমনকি বৃহস্পতিবার সকালে শিক্ষানবিস ও চিকিৎসকদেরকে চিকিৎসা বিষয়ক পরামর্শ দেন তিনি। আর ছুটির দিন রোববার সময় দেন পরিবারকে।

বৃহস্পতিবার একটি প্রতিবেদনে এই তথ্য জানায় ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপি। ২০০৮ সালে দেশটিতে রাজতন্ত্রের অবসানের পর গত বছর অনুষ্ঠিত তৃতীয় গণতান্ত্রিক নির্বাচনে প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেরিং।

৫০ বছর বয়সী এই প্রধানমন্ত্রী বলেন, দেশ পরিচালনার মতো কঠিন কাজের চাপ থেকে নিজেকে একটু হলেও মুক্ত রাখার জন্য সপ্তাহের এই দিনে রোগীদেরকে সেবা করার মাধ্যমে সময় কাটানোর চেষ্টা করি।

দেশটিতে অন্যতম সেরা শল্যবিদ হিসেবে পরিচিত শেরিং বলেন, কিছু মানুষ গলফ খেলে, কিছু মানুষ আর্চারি খেলে সময় কাটায়। আর আমি অস্ত্রোপচার করি। আমি সপ্তাহের শেষ দিনটি শুধু এখানেই কাটাই।

প্রধানমন্ত্রী যখন হাসপাতালে থাকেন, তখন কেউ ইতস্তত বোধ করে না। কারণ তিনি ফ্যাডেড ল্যাব কোট ও ক্রকস পরে পুরোদস্তুর চিকিৎসকের বেশে ব্যস্ত করিডোরগুলোর একটি থেকে আরেকটিতে হেঁটে যান।

কোনও এক শনিবার ভুটানের জিগমে দর্জি ওয়াংচুক ন্যাশনাল রেফারেল হাসপাতালে শেরিংয়ের একটি সফল অস্ত্রোপচারের কথাও উল্লেখ করা হয়েছে ফ্রান্সভিত্তিক সংবাদ সংস্থাটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে।

বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক ছাত্র হলেন ভুটানের প্রধানমন্ত্রী। পাশাপাশি জাপান, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্র থেকে প্রশিক্ষণ গ্রহণ করা শেরিং ২০১৩ সালে তার রাজনৈতিক জীবন শুরু করেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩০২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত