যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 05:31am

|   লন্ডন - 12:31am

|   নিউইয়র্ক - 07:31pm

  সর্বশেষ :

  নারী সহকর্মীদের ধর্ষণ করতে তালিকা তৈরি যুক্তরাষ্ট্র নৌবাহিনীর নাবিকদের   ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : হাছান মাহমুদ   খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থ হয়েছি : খন্দকার মাহবুব   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ করতে সংসদীয় কমিটির সুপারিশ   রোজা রেখে দায়িত্ব পালনের সময় ঢাকায় ট্র্যাফিক কনস্টেবলের মৃত্যু   হামলার জেরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার   পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেছে বাংলাদেশ   সততার বিরল দৃষ্টান্ত: সেতুর কাজ শেষ করেও ৭০০ কোটি টাকা ফেরত দিলো কোম্পানি   হন্ডুরাসে ব্যক্তিগত বিমান বিধ্বস্তে নিহত পাঁচ   মন্ত্রিসভায় দপ্তর পুনর্বণ্টন   যুক্তরাষ্ট্র-ইরান যুদ্ধাতঙ্ক, জরুরি বৈঠক ডেকেছেন সৌদি বাদশাহ   রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হরিলুট: তদন্ত কমিটি গঠন   ইউরোপেও যাচ্ছে সাতক্ষীরার আম   ২৫ টাকার ইনজেকশন ১৫০০ টাকায় বিক্রি   চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশ করা যাবে : আইনমন্ত্রী

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

প্রতি শনিবার রোগী দেখেন ভুটানের প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-১০ ১৫:৪৭:২৭

নিউজ ডেস্ক: ভুটানের প্রধানমন্ত্রী হয়েও প্রতি সপ্তাহের শনিবার রোগী দেখেন লোটে শেরিং। এমনকি বৃহস্পতিবার সকালে শিক্ষানবিস ও চিকিৎসকদেরকে চিকিৎসা বিষয়ক পরামর্শ দেন তিনি। আর ছুটির দিন রোববার সময় দেন পরিবারকে।

বৃহস্পতিবার একটি প্রতিবেদনে এই তথ্য জানায় ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপি। ২০০৮ সালে দেশটিতে রাজতন্ত্রের অবসানের পর গত বছর অনুষ্ঠিত তৃতীয় গণতান্ত্রিক নির্বাচনে প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেরিং।

৫০ বছর বয়সী এই প্রধানমন্ত্রী বলেন, দেশ পরিচালনার মতো কঠিন কাজের চাপ থেকে নিজেকে একটু হলেও মুক্ত রাখার জন্য সপ্তাহের এই দিনে রোগীদেরকে সেবা করার মাধ্যমে সময় কাটানোর চেষ্টা করি।

দেশটিতে অন্যতম সেরা শল্যবিদ হিসেবে পরিচিত শেরিং বলেন, কিছু মানুষ গলফ খেলে, কিছু মানুষ আর্চারি খেলে সময় কাটায়। আর আমি অস্ত্রোপচার করি। আমি সপ্তাহের শেষ দিনটি শুধু এখানেই কাটাই।

প্রধানমন্ত্রী যখন হাসপাতালে থাকেন, তখন কেউ ইতস্তত বোধ করে না। কারণ তিনি ফ্যাডেড ল্যাব কোট ও ক্রকস পরে পুরোদস্তুর চিকিৎসকের বেশে ব্যস্ত করিডোরগুলোর একটি থেকে আরেকটিতে হেঁটে যান।

কোনও এক শনিবার ভুটানের জিগমে দর্জি ওয়াংচুক ন্যাশনাল রেফারেল হাসপাতালে শেরিংয়ের একটি সফল অস্ত্রোপচারের কথাও উল্লেখ করা হয়েছে ফ্রান্সভিত্তিক সংবাদ সংস্থাটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে।

বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক ছাত্র হলেন ভুটানের প্রধানমন্ত্রী। পাশাপাশি জাপান, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্র থেকে প্রশিক্ষণ গ্রহণ করা শেরিং ২০১৩ সালে তার রাজনৈতিক জীবন শুরু করেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ১১৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত