যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৩ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 08:09pm

|   লন্ডন - 03:09pm

|   নিউইয়র্ক - 10:09am

  সর্বশেষ :

  ১১.১ শতাংশ কর্মহীন হওয়ায় নতুন আরও ৪.৮ মিলিয়ন চাকুরির সুযোগ সৃষ্টি   করোনায় মৃত্যু প্রকাশিত সংখ্যার চেয়ে ২৮ শতাংশ বেশি   সান্তা মোনিকায় মাস্ক না পড়লে সর্বোচ্চ ১০০০ ডলার জরিমানা   লস এঞ্জেলেসে জিমনিশিয়ামেও পড়তে হবে মাস্ক ও গ্লাভস   করোনায় একদিনে গেল আরও ৫৫ প্রাণ, আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৬৬৭   মিয়ানমারে খনিতে ধস, নিহত ১১৩   লস এঞ্জেলেস পুলিশের বাজেট হ্রাস পেলো ১৫০ মিলিয়ন ডলার   দেশে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮   বন্ধ হয়ে গেল রাষ্ট্রায়ত্ত সব পাটকল   ৪ জুলাই ক্যালিফোর্নিয়ায় যা বন্ধ থাকবে   লস এঞ্জেলেস স্কুল পুলিশ প্রধানের পদত্যাগ   লাল-কমলা-হলুদ-সবুজ অঞ্চলে ভাগ হচ্ছে লস এঞ্জেলেস   করোনার মধ্যেই ক্যালিফোর্নিয়ায় ফের বৃদ্ধি পেলো গ্যাস-ট্যাক্স   ওয়েস্ট হলিউডে মাস্ক না পড়লে জরিমানা ৩০০ ডলার   করোনা বেড়ে যাওয়ার নিউইয়র্কে রেস্টুরেন্টে বসে খাওয়ায় নিষেধাজ্ঞা

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-২৫ ১৫:১০:৫০

নিউজ ডেস্ক: ব্রেক্সিট ইস্যুতে দলের ভেতর ও বাইরে অব্যাহত চাপের মুখে শুক্রবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। আগামী ৭ জুন নিজের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। কিন্তু মে’র পদত্যাগের ঘোষণায় তার স্থলাভিষিক্ত কে হবেন তা নিয়ে জল্পনা-কল্পনা এখন তুঙ্গে।

পরবর্তী ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার তালিকায় বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। এর মধ্যে মে সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন, বর্তমান পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট ও স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদের নাম বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে।

তাদের ছাড়াও আরও যেসব নাম উচ্চারিত হচ্ছে, সেগুলো হলো- স্বাস্থমন্ত্রী ম্যাট হ্যানকক, সাবেক কর্ম ও পেনশন মন্ত্রী ইস্টার ম্যাকভে, বর্তমান কর্ম ও পেনশন মন্ত্রী আম্বার রাড, আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী রোরি স্টুয়ার্ট, হাউস অব কমন্সের নেতা আন্ড্রেয়া লিডসম ও ট্রেজারি বিভাগের চিফ ট্রেজারি লিজ ট্রুস।

তবে এখনই কারও ব্যাপারেই চূড়ান্ত ‍কিছু জানার সুযোগ নেই। কিন্তু বিভিন্ন জরিপে মে’র স্থলাভিষিক্ত হিসেবে এই রাজনীতিকদের নামই উঠে আসছে। কিন্তু যদি পাকিস্তানি বংশোদ্ভূত ৪৯ বছর বয়সী সাজিদ জাভিদ প্রধানমন্ত্রী নির্বাচিত হন তাহলে তিনিই হবে ব্রিটেনের প্রথম মুসলিম প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ২০১৮ সালের এপ্রিলে ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান সাবেক বিনিয়োগ ব্যাংকার সাজিদ জাভিদ। ব্রিটেনে অবৈধ অভিবাসী বিতাড়ন সম্পর্কিত সরকারি নীতি নিয়ে কেলেঙ্কারির মুখে স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রাড পদত্যাগ করলে পরদিনই তার জায়গায় নিয়োগ পান তিনি।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৭১ বার

আপনার মন্তব্য