যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ৩০ মে, ২০২০ ইং

|   ঢাকা - 10:45am

|   লন্ডন - 05:45am

|   নিউইয়র্ক - 12:45am

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

উপসাগরে মোতায়েন সব মার্কিন জাহাজ ক্ষেপণাস্ত্রের আওতায় : ইরান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-০২ ১২:৫৬:১৩

নিউজ ডেস্ক: ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা মেজর জেনারেল সাইয়্যেদ ইয়াহিয়া রহিম সাফাভি বলেছেন, পারস্য উপসাগরে মোতায়েন প্রতিটি মার্কিন নৌযান ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে। তিনি রোববার বার্তা সংস্থা ফার্স-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সাফাভি বলেন, আমেরিকা ভালো করেই জানে ইরানের ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রগুলো তাদের প্রতিটি জাহাজকেই লক্ষ্যবস্তুতে পরিণত করার সক্ষমতা রাখে।

তিনি বলেন, পারস্য উপসাগরে একটি গুলির ঘটনাই তেলের বাজারকে অস্থিতিশীল করে দেবে। প্রথম ঘটনার পরই তেলের দাম বেড়ে ১০০ ডলারে দাঁড়াবে। তেলের দাম ১০০ ডলারে গেলে আমেরিকা, ইউরোপ এবং জাপান ও দক্ষিণ কোরিয়ার মতো মার্কিন মিত্রদের জন্য তা সহ্য করতে পারবে না।

তিনি বলেন, ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক চায়। ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে অনাক্রমণ চুক্তি সই করতেও প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত