যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 11:27pm

|   লন্ডন - 05:27pm

|   নিউইয়র্ক - 12:27pm

  সর্বশেষ :

  ঢাকায় চালু হচ্ছে গাড়িমুক্ত সড়ক   এবার গোটা ভারতেই এনআরসি চাইছে বিজেপি সরকার   উন্নত দেশ গড়তে একযোগে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর   ছোট ভাই প্রেসিডেন্ট হয়েই বড়ভাইকে করলেন প্রধানমন্ত্রী   সিরিয়ায় সরকারি বাহিনীর হামলায় শিশুসহ নিহত ১৮   মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানি রাজনীতিক   সৌদি বিশ্ববিদ্যালয়ে অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি শিক্ষার্থী   মুনার পক্ষ থেকে মরহুম শামীম মানসুরের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান   ডিজিটাল হচ্ছে সিলেট বিভাগ, অনলাইনেই সকল সেবা   ফ্লাইট এসেছে, পেঁয়াজ আসেনি   শ্রমিক ধর্মঘটে বিভিন্ন জেলায় বাস বন্ধ, চরম ভোগান্তিতে মানুষ   গ্রেটার ওয়াশিংটন ডিসি বিএনপিকে কুক্ষিগত করে রাখতে চান ওয়াশিংটনের নেতারা   খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওয়াশিংটনে বিএনপির বিক্ষোভ   ককপিটে কেবিন ক্রুকে যৌন নিপীড়নের অভিযোগ বাংলাদেশ বিমানের পাইলটের বিরুদ্ধে   দেশটিভি পরিচালক আরিফের দেড় কোটি টাকা জব্দ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

উপসাগরে মোতায়েন সব মার্কিন জাহাজ ক্ষেপণাস্ত্রের আওতায় : ইরান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-০২ ১২:৫৬:১৩

নিউজ ডেস্ক: ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা মেজর জেনারেল সাইয়্যেদ ইয়াহিয়া রহিম সাফাভি বলেছেন, পারস্য উপসাগরে মোতায়েন প্রতিটি মার্কিন নৌযান ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে। তিনি রোববার বার্তা সংস্থা ফার্স-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সাফাভি বলেন, আমেরিকা ভালো করেই জানে ইরানের ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রগুলো তাদের প্রতিটি জাহাজকেই লক্ষ্যবস্তুতে পরিণত করার সক্ষমতা রাখে।

তিনি বলেন, পারস্য উপসাগরে একটি গুলির ঘটনাই তেলের বাজারকে অস্থিতিশীল করে দেবে। প্রথম ঘটনার পরই তেলের দাম বেড়ে ১০০ ডলারে দাঁড়াবে। তেলের দাম ১০০ ডলারে গেলে আমেরিকা, ইউরোপ এবং জাপান ও দক্ষিণ কোরিয়ার মতো মার্কিন মিত্রদের জন্য তা সহ্য করতে পারবে না।

তিনি বলেন, ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক চায়। ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে অনাক্রমণ চুক্তি সই করতেও প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ১১৩ বার

আপনার মন্তব্য