যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 01:09am

|   লন্ডন - 08:09pm

|   নিউইয়র্ক - 03:09pm

  সর্বশেষ :

  ‘মৃত’ চিতাবাঘের ছবি তুলতে গিয়ে!   সিটি করপোরেশনের ওষুধ মশা সন্তান উৎপাদন করছে: রিজভী   গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না : তথ্যমন্ত্রী   ইহুদিরা অত্যন্ত আনুগত্যহীন: ট্রাম্প   কাশ্মীরে খুলে দেওয়া হয়েছে স্কুল, শিক্ষার্থী নেই   ঢাকায় ডেঙ্গু রোগী কমেছে ২ শতাংশ   মর্মে মর্ম ধ্বনি’-নিয়ে সুজিত মোস্তফা আসছেন সিডনীতে   মিয়ানমারে প্রচণ্ড সংঘর্ষ, নিহত ১৯ জন   বাংলাদেশ বুদ্ধিষ্ট সোসাইটি অফ ক্যালিফোর্নিয়ার নতুন কমিটি গঠিত   ওষুধে লাভ হয় না, আল্লাহ আমাদের বাঁচাচ্ছে: হাইকোর্ট   প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ মোদির   বুধবার ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী   হিন্দুদের নিয়ে মন্তব্য করে মালয়েশিয়ায় তোপের মুখে জাকির নায়েক   আমি একজন ভারতীয় হিসেবে গর্বিত নই, সাক্ষাৎকারে অমর্ত্য সেন   ইটালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

উপসাগরে মোতায়েন সব মার্কিন জাহাজ ক্ষেপণাস্ত্রের আওতায় : ইরান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-০২ ১২:৫৬:১৩

নিউজ ডেস্ক: ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা মেজর জেনারেল সাইয়্যেদ ইয়াহিয়া রহিম সাফাভি বলেছেন, পারস্য উপসাগরে মোতায়েন প্রতিটি মার্কিন নৌযান ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে। তিনি রোববার বার্তা সংস্থা ফার্স-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সাফাভি বলেন, আমেরিকা ভালো করেই জানে ইরানের ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রগুলো তাদের প্রতিটি জাহাজকেই লক্ষ্যবস্তুতে পরিণত করার সক্ষমতা রাখে।

তিনি বলেন, পারস্য উপসাগরে একটি গুলির ঘটনাই তেলের বাজারকে অস্থিতিশীল করে দেবে। প্রথম ঘটনার পরই তেলের দাম বেড়ে ১০০ ডলারে দাঁড়াবে। তেলের দাম ১০০ ডলারে গেলে আমেরিকা, ইউরোপ এবং জাপান ও দক্ষিণ কোরিয়ার মতো মার্কিন মিত্রদের জন্য তা সহ্য করতে পারবে না।

তিনি বলেন, ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক চায়। ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে অনাক্রমণ চুক্তি সই করতেও প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত