যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৭ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 11:32pm

|   লন্ডন - 06:32pm

|   নিউইয়র্ক - 01:32pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

উপসাগরে মোতায়েন সব মার্কিন জাহাজ ক্ষেপণাস্ত্রের আওতায় : ইরান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-০২ ১২:৫৬:১৩

নিউজ ডেস্ক: ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা মেজর জেনারেল সাইয়্যেদ ইয়াহিয়া রহিম সাফাভি বলেছেন, পারস্য উপসাগরে মোতায়েন প্রতিটি মার্কিন নৌযান ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে। তিনি রোববার বার্তা সংস্থা ফার্স-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সাফাভি বলেন, আমেরিকা ভালো করেই জানে ইরানের ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রগুলো তাদের প্রতিটি জাহাজকেই লক্ষ্যবস্তুতে পরিণত করার সক্ষমতা রাখে।

তিনি বলেন, পারস্য উপসাগরে একটি গুলির ঘটনাই তেলের বাজারকে অস্থিতিশীল করে দেবে। প্রথম ঘটনার পরই তেলের দাম বেড়ে ১০০ ডলারে দাঁড়াবে। তেলের দাম ১০০ ডলারে গেলে আমেরিকা, ইউরোপ এবং জাপান ও দক্ষিণ কোরিয়ার মতো মার্কিন মিত্রদের জন্য তা সহ্য করতে পারবে না।

তিনি বলেন, ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক চায়। ইরান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে অনাক্রমণ চুক্তি সই করতেও প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৪ বার

আপনার মন্তব্য