যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ৩০ মে, ২০২০ ইং

|   ঢাকা - 11:42am

|   লন্ডন - 06:42am

|   নিউইয়র্ক - 01:42am

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

মালিতে হামলায় নিহত ১০০

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-১০ ১৫:৩৭:০৭

নিউজ ডেস্ক: মালির সাঙ্গা শহরের কাছে দগন গ্রামে এক হামলায় প্রায় ১০০ জন মারা গেছেন। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এই হামলাকে জাতিগত দাঙ্গা হিসেবে উল্লেখ করা হয়েছে।

স্থানীয় এক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, নিহতদের দেহ এমনভাবে পুড়েছে যে তাদের চেনা যাচ্ছে না। আরও লাশের সন্ধান চলছে।

গত কয়েক মাস ধরে মালিতে অসংখ্য হামলা হয়েছে। এর মধ্যে কিছু হামলা জাতিগত দাঙ্গা এবং কিছু হামলা বিভিন্ন জিহাদি সংগঠন করেছে। একই অঞ্চলে গত মার্চে হামলায় ১৩০ জন ফুলানি গ্রামবাসী মারা যায়। দগন গোষ্ঠীর নিজস্ব পোশাক পরে ওই হামলা চালানো হয়েছিল।
মালিতে এখন দগন এবং ফুলানি গোষ্ঠীর মধ্যে নিয়মিত সংঘর্ষ হয়। ২০১২ সালে মালির উত্তরাঞ্চলে একটি ইসলামি সন্ত্রাসী গোষ্ঠীর উত্থানের পর থেকে অঞ্চলটিতে সংঘর্ষ অনেকটা নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১২২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত