যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 02:05am

|   লন্ডন - 09:05pm

|   নিউইয়র্ক - 04:05pm

  সর্বশেষ :

  বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, নতুন নিয়মে বুধবার ৩১ আশ্বিন   এ পি জে আবদুল কালাম: কিংবদন্তি হয়ে ওঠার গল্প   পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন   আবরার হত্যা: অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারাদেশ না আসা পর্যন্ত ক্লাসে ফিরবে না শিক্ষার্থীরা   তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ   ফতুল্লায় শিশু সন্তানকে ছাদ থেকে ফেলে মারল মা   মেক্সিকোতে বন্দুকধারীদের অতর্কিত হামলায় ১৪ পুলিশ নিহত   আবরার হত্যার প্রতিবাদে ওয়াশিংটনে বাংলাদেশীদের বিক্ষোভ   চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ক্যালিফোর্নিয়ায় ২০ বছরের মধ্যে সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-০৫ ১৪:৫০:৪৪

নিউজ ডেস্ক: শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চল। গত দু’দশকে সেখানে এটাই সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প। এতে বহু ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এতে অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেছে।

লস অ্যাঞ্জেলস থেকে ১৫০ মাইল উত্তর-পূর্বাঞ্চলের রিডগেক্রেস্ট শহরের কাছে ভূমিকম্পটি আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৪। খবর বিবিসির।

দমকল কর্মীরা জানিয়েছেন, তারা লোকজনকে চিকিৎসা সহায়তা দিচ্ছেন এবং শহরে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ভূমিকম্পটি জনবহুল এলাকা থেকে দূরে আঘাত হানায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বেশ কিছু স্থানে ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

ক্যালিফোর্নিয়ার জরুরি বিভাগের মুখপাত্র ব্র্যাড অ্যালেক্সান্ডার বলেন, রিড রিডগেক্রেস্ট শহরে দমকলের বেশ কয়েকটি ইউনিট, উদ্ধার ও তল্লাশি দল মোতায়েন করা হয়েছে। সেখানে বেশ কিছু ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৮ বার

আপনার মন্তব্য