যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 02:09am

|   লন্ডন - 09:09pm

|   নিউইয়র্ক - 04:09pm

  সর্বশেষ :

  বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, নতুন নিয়মে বুধবার ৩১ আশ্বিন   এ পি জে আবদুল কালাম: কিংবদন্তি হয়ে ওঠার গল্প   পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন   আবরার হত্যা: অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারাদেশ না আসা পর্যন্ত ক্লাসে ফিরবে না শিক্ষার্থীরা   তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ   ফতুল্লায় শিশু সন্তানকে ছাদ থেকে ফেলে মারল মা   মেক্সিকোতে বন্দুকধারীদের অতর্কিত হামলায় ১৪ পুলিশ নিহত   আবরার হত্যার প্রতিবাদে ওয়াশিংটনে বাংলাদেশীদের বিক্ষোভ   চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

তিউনিসিয়া উপকূলে আবারও নৌকা ডুবি, ৮০ জনের মৃত্যুর আশঙ্কা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-০৫ ১৫:১১:০৪

নিউজ ডেস্ক: তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে আবারও নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে ৮০ জন অভিবাসীর মূত্যুর আশঙ্কা করা হচ্ছে। তিউনিসিয়া উপকূলের জার্জিস শহরের কাছে অভিবাসীদের বহনকারী একটি নৌকা ডুবির ঘটনায় এই আশঙ্কা করা হচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, তিউনিসিয়া উপকূল থেকে নৌকার চার আরোহীকে জীবিত উদ্ধার করে হয়। পরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হলেও একজনের মৃত্যু হয়েছে। জীবিত তিন জন মালির নাগরিক বলে জানা গেছে। তবে নিখোঁজ বাকিরা কোন দেশের নাগরিক তা নিশ্চিত হওয়া যায়নি।

অন্যদিকে তিউনিসিয়ার রেড ক্রিসেন্টের কর্মকর্তারা জানান, নৌকাটিতে আফ্রিকান শরণার্থীরা লিবিয়া থেকে ইউরোপের পথে পাড়ি জমিয়েছিল। বৃহস্পতিবার নৌকাটি জার্জিস শহরের কাছে ডুবে যায়।

জানা গেছে, নৌকাটি লিবিয়ার জুয়ারা উপকূল থেকে ৮৬ অভিবাসীকে নিয়ে রওনা দেয়। বৃহস্পতিবার নৌকার চার আরোহীকে উদ্ধার সম্ভব হলেও বাকি ৮২ জনের কোনো খবর পাওয়া যায়নি। ডুবন্ত নৌকা দেখে তিউনিসিয়ার জেলেরা এগিয়ে গিয়ে চারজনকে উদ্ধার করতে সমর্থ হয়। তবে বাকি আরোহীদের কোনো হদিস পায়নি তারা।

উল্লেখ্য, গত ১০ মে মাসে ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় ৬৫ জনের মৃত্যু হয়েছিল। যাদের মধ্যে ৩৭ জন ছিলেন বাংলাদেশি নাগরিক।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫৯ বার

আপনার মন্তব্য