যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৫ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 03:00am

|   লন্ডন - 10:00pm

|   নিউইয়র্ক - 05:00pm

  সর্বশেষ :

  রক্তের বিনিময়ে হলেও এরশাদের লাশ পল্লী নিবাসেই দাফন করা হবে : রংপুর মেয়র   সব মুক্তিযোদ্ধাদের জন্য একই ডিজাইনের কবর হবে   কংগ্রেসের ভিন্ন বর্ণের নারীদের ‘দেশে ফিরতে’বললেন ট্রাম্প   নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এরশাদ   ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় আসামের মুসলমানরা   ঢাবি ক্যাম্পাসকে প্লাস্টিকমুক্ত ঘোষণা   মর্মান্তিক: মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯   কুমিল্লায় আদালতের ভেতর আসামির ছুরিকাঘাতে আসামির মৃত্যু   দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের তিন চুক্তি স্বাক্ষর   সুইডেনে বিমান বিধ্বস্ত, নিহত ৯   ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়   এরশাদের মৃত্যুতে প্রতিক্রিয়া জানাতে সময় লাগবে বিএনপির   এরশাদের সন্তানরা কে কী করেন?   বৃহস্পতিবার সোহেল তাজের ‘আনুষ্ঠানিক ঘোষণা’   আফগানিস্তান সরকারের সর্বোচ্চ পর্যায়ে যৌন হয়রানির অভিযোগে তোলপাড়

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

তিউনিসিয়া উপকূলে আবারও নৌকা ডুবি, ৮০ জনের মৃত্যুর আশঙ্কা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-০৫ ১৫:১১:০৪

নিউজ ডেস্ক: তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে আবারও নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে ৮০ জন অভিবাসীর মূত্যুর আশঙ্কা করা হচ্ছে। তিউনিসিয়া উপকূলের জার্জিস শহরের কাছে অভিবাসীদের বহনকারী একটি নৌকা ডুবির ঘটনায় এই আশঙ্কা করা হচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, তিউনিসিয়া উপকূল থেকে নৌকার চার আরোহীকে জীবিত উদ্ধার করে হয়। পরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হলেও একজনের মৃত্যু হয়েছে। জীবিত তিন জন মালির নাগরিক বলে জানা গেছে। তবে নিখোঁজ বাকিরা কোন দেশের নাগরিক তা নিশ্চিত হওয়া যায়নি।

অন্যদিকে তিউনিসিয়ার রেড ক্রিসেন্টের কর্মকর্তারা জানান, নৌকাটিতে আফ্রিকান শরণার্থীরা লিবিয়া থেকে ইউরোপের পথে পাড়ি জমিয়েছিল। বৃহস্পতিবার নৌকাটি জার্জিস শহরের কাছে ডুবে যায়।

জানা গেছে, নৌকাটি লিবিয়ার জুয়ারা উপকূল থেকে ৮৬ অভিবাসীকে নিয়ে রওনা দেয়। বৃহস্পতিবার নৌকার চার আরোহীকে উদ্ধার সম্ভব হলেও বাকি ৮২ জনের কোনো খবর পাওয়া যায়নি। ডুবন্ত নৌকা দেখে তিউনিসিয়ার জেলেরা এগিয়ে গিয়ে চারজনকে উদ্ধার করতে সমর্থ হয়। তবে বাকি আরোহীদের কোনো হদিস পায়নি তারা।

উল্লেখ্য, গত ১০ মে মাসে ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় ৬৫ জনের মৃত্যু হয়েছিল। যাদের মধ্যে ৩৭ জন ছিলেন বাংলাদেশি নাগরিক।

এই খবরটি মোট পড়া হয়েছে ১১১ বার

আপনার মন্তব্য