যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৯ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 10:45am

|   লন্ডন - 05:45am

|   নিউইয়র্ক - 12:45am

  সর্বশেষ :

  পুড়ে যাওয়া বস্তি যেন দর্শনীয় স্থান!   ডেঙ্গু: চব্বিশ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬   আসামের এনআরসি ও কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল: নেপথ্যে মোদির মুসলিমবিদ্বেষ   কাশ্মীর ইস্যুতে আরব দেশগুলোর নীরবতার নেপথ্য কারণ কী?   কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬৩   মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আলমগীর সোহেল’র ইন্তেকাল   ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি   রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত   বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না: মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম   ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪   কাশ্মীরে বিধি-নিষেধ দ্রুত তুলে দেওয়ার আহ্বান ওআইসির   অরল্যানডোতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা   আ.ন.ম শফিকুল হকের মৃত্যুতে আনোয়ার শাহদাতের শোক   মনের সুখই আসল সুখ   পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

২০০ রুপি শোধ করতে ভারতে কেনিয়ার এমপি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-১৩ ১২:৪৪:৩৭

নিউজ ডেস্ক: পুরনো ধার শোধ করতে ভারতে চলে এসেছেন কেনিয়ার এমপি রিচার্ড টোঙ্গি। মহারাষ্ট্রে পৌঁছেই ত্রিশ বছর আগে ধার নেওয়া ২০০ রুপি শোধ করলেন তিনি।

সোমবার ঋণদাতা মুদি দোকানির সঙ্গে দেখা করার পর সেখানে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। যে ছবি ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

১৯৮৫ সালে কেনিয়া থেকে আওরঙ্গবাদে পড়াশোনা করতে এসেছিলেন টোঙ্গি। ব্যবস্থাপনা কলেজের ছাত্র ছিলেন। চার বছর পড়াশোনা করার পর ১৯৮৯ সালে কেনিয়ায় ফিরে যান। তবে তখন তার আর্থিক অবস্থা এতটাই খারাপ ছিল যে, দেশে ফেরার সময় মুদি দোকানি কাশীনাথ গাওলির কাছ থেকে নেওয়া ২০০ রুপিও শোধ দিতে পারেননি। এরপর চলে গেছে ৩০ বছর। জীবনযুদ্ধে অনেক লড়াই করে রিচার্ড এখন আইনপ্রণেতা। তবে তিনি ভুলে যাননি ধার শোধের কথা।

ত্রিশ বছর পর টাকা শোধ করতে স্ত্রী মিশেলকে নিয়ে মহারাষ্ট্রে আসেন তিনি। সোমবার সেই ঋণদাতাকে খুঁজে বের করে তার টাকা শোধ দেন। টোঙ্গিকে দেখে কাশীনাথ প্রথমে চিনতে পারেননি। পরে পরিচয় জানার পর কেঁদে ফেলেন তিনি।

টোঙ্গি জানান, শিক্ষার্থী অবস্থায় তার আর্থিক দুর্দিনে মুদি দোকানি কাশীনাথের পরিবারই তার পাশে দাঁড়িয়েছিল। তখনই ভেবেছিলাম একদিন এ ঋণ শোধ করবই। খবর ইন্ডিয়া টুডের।

এই খবরটি মোট পড়া হয়েছে ২১১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর