যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 01:27am

|   লন্ডন - 07:27pm

|   নিউইয়র্ক - 02:27pm

  সর্বশেষ :

  বেশি পেঁয়াজ খায় সিলেট অঞ্চলে, কম বরিশালে   ইউরোপের প্রথম পরিবেশ বান্ধব মসজিদ উদ্বোধন করলেন এরদোগান   স্টামফোর্ড ইউনিভার্সিটি ছাত্রী রুম্পার মৃত্যুর রহস্য উদ্ঘাটন হয়নি ৪৫ ঘণ্টায়ও   বিবাহবন্ধনে আবদ্ধ হলেন সৃজিত-মিথিলা   বন্ধুপ্রতীম ভারত বাংলাদেশের জন্য আতঙ্কের পরিবেশ সৃষ্টি করবে না: পররাষ্ট্রমন্ত্রীর   ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে কড়াকড়ি   ভারতে ধর্ষণের পর হত্যা, চার ধর্ষকই পুলিশের গুলিতে নিহত   কাশ্মীরে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ   টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত   বরের মুখ দেখেই বিয়ে ভেঙে দিল কনে   আজ যা ঘটেছে সব দায় অ্যাটর্নি জেনারেলের : খন্দকার মাহবুব   ৬২৯ পাকিস্তানী তরুণীকে কনে হিসেবে চীনে বিক্রি   আদালতে জঙ্গির মাথায় আইএসের টুপি: দুই সংস্থা বলছে দুরকম!   বুয়েটে আরও ৮ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার   গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে বাংলাদেশের শাহ্‌ সিমেন্ট

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

২০০ রুপি শোধ করতে ভারতে কেনিয়ার এমপি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-১৩ ১২:৪৪:৩৭

নিউজ ডেস্ক: পুরনো ধার শোধ করতে ভারতে চলে এসেছেন কেনিয়ার এমপি রিচার্ড টোঙ্গি। মহারাষ্ট্রে পৌঁছেই ত্রিশ বছর আগে ধার নেওয়া ২০০ রুপি শোধ করলেন তিনি।

সোমবার ঋণদাতা মুদি দোকানির সঙ্গে দেখা করার পর সেখানে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। যে ছবি ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

১৯৮৫ সালে কেনিয়া থেকে আওরঙ্গবাদে পড়াশোনা করতে এসেছিলেন টোঙ্গি। ব্যবস্থাপনা কলেজের ছাত্র ছিলেন। চার বছর পড়াশোনা করার পর ১৯৮৯ সালে কেনিয়ায় ফিরে যান। তবে তখন তার আর্থিক অবস্থা এতটাই খারাপ ছিল যে, দেশে ফেরার সময় মুদি দোকানি কাশীনাথ গাওলির কাছ থেকে নেওয়া ২০০ রুপিও শোধ দিতে পারেননি। এরপর চলে গেছে ৩০ বছর। জীবনযুদ্ধে অনেক লড়াই করে রিচার্ড এখন আইনপ্রণেতা। তবে তিনি ভুলে যাননি ধার শোধের কথা।

ত্রিশ বছর পর টাকা শোধ করতে স্ত্রী মিশেলকে নিয়ে মহারাষ্ট্রে আসেন তিনি। সোমবার সেই ঋণদাতাকে খুঁজে বের করে তার টাকা শোধ দেন। টোঙ্গিকে দেখে কাশীনাথ প্রথমে চিনতে পারেননি। পরে পরিচয় জানার পর কেঁদে ফেলেন তিনি।

টোঙ্গি জানান, শিক্ষার্থী অবস্থায় তার আর্থিক দুর্দিনে মুদি দোকানি কাশীনাথের পরিবারই তার পাশে দাঁড়িয়েছিল। তখনই ভেবেছিলাম একদিন এ ঋণ শোধ করবই। খবর ইন্ডিয়া টুডের।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৫৮ বার

আপনার মন্তব্য