যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৫ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 02:41pm

|   লন্ডন - 09:41am

|   নিউইয়র্ক - 04:41am

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

আবরার হত্যার প্রতিবাদে নয়াদিল্লিতে মানববন্ধন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-১১ ১১:৪৮:০৮

নিউজ ডেস্ক:
বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে নয়াদিল্লির ডিপ্লোমেট এলাকায় অবস্থিত সার্ক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবরার হত্যার প্রতিবাদে এক মানববন্ধনের আয়োজন করে। এতে সার্কের সদস্য ৮ দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে তারা বিভিন্ন প্রতিবাদী স্লোগানের প্লেকার্ড নিয়ে আবরার হত্যার প্রতিবাদ জানান। মানববন্ধনে বাংলাদেশ, ভারত ও নেপালের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বাংলাদেশের শিক্ষার্থী ঢাবির সাবেক ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজিব তার বক্তব্যে ছাত্রলীগের সমালোচনা করে বলেন, ছাত্রলীগের এরকম বর্বর হত্যাকাণ্ড ৭১ কে স্মরণ করিয়ে দেয়।

তিনি বলেন, বাক স্বাধীনতা আমাদের রাজনৈতিক ও সাংবিধানিক অধিকার। এতে হস্তক্ষেপ করা সংবিধান পরিপন্থী। তিনি ভারতের সাথে সকল অসম চুক্তির সমালোচনা করেন।

ভারতের শিক্ষার্থী তার বক্তব্যে দক্ষিণ এশিয়ার ছাত্ররাজনীতির সিস্টেমের সমালোচনা করেন এবং বাংলাদেশ সরকারকে আহ্বান জানান মানুষের বাকস্বাধীনতায় হস্তক্ষেপ না করতে।


এই খবরটি মোট পড়া হয়েছে ১৪১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর