যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:04pm

|   লন্ডন - 02:04pm

|   নিউইয়র্ক - 09:04am

  সর্বশেষ :

  এলএ বাংলা টামইসের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ   সিরিয়ায় রাশিয়ার বিমান হামলা, নিহত ৯   পেঁয়াজ নিয়ে কারসাজি, আড়াই হাজার ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা   ২ ঘন্টা লাইনে দাড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনলেন সিলেটের মেয়র   ক্যালিফোর্নিয়ায় ফুটবল খেলা দেখার সময় গুলি, নিহত ৪   কাশ্মীরে বিস্ফোরণ, ভারতীয় সেনা নিহত   কমতে শুরু করেছে পেঁয়াজের দাম   শেরপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত   আসাম আমার, পশ্চিমবঙ্গ আমার, ত্রিপুরাও আমার   হংকংয়ে পুলিশকে তীর ছুঁড়ছে বিক্ষোভকারীরা   বায়ু দূষণে আবার শীর্ষে ঢাকা   বাবরী মসজিদ মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করবে মুসলিম পার্সোনাল ল’ বোর্ড   কিশোরীর সঙ্গে যৌনমিলনের অভিযোগ প্রত্যাখ্যান করলেন ব্রিটিশ প্রিন্স   দুবাই এয়ার শো’তে যোগ দিলেন প্রধানমন্ত্রী   হারাম উপার্জন সন্তানের ওপর প্রভাব ফেলে

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

আবরার হত্যার প্রতিবাদে নয়াদিল্লিতে মানববন্ধন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-১১ ১১:৪৮:০৮

নিউজ ডেস্ক:
বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে নয়াদিল্লির ডিপ্লোমেট এলাকায় অবস্থিত সার্ক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবরার হত্যার প্রতিবাদে এক মানববন্ধনের আয়োজন করে। এতে সার্কের সদস্য ৮ দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে তারা বিভিন্ন প্রতিবাদী স্লোগানের প্লেকার্ড নিয়ে আবরার হত্যার প্রতিবাদ জানান। মানববন্ধনে বাংলাদেশ, ভারত ও নেপালের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বাংলাদেশের শিক্ষার্থী ঢাবির সাবেক ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজিব তার বক্তব্যে ছাত্রলীগের সমালোচনা করে বলেন, ছাত্রলীগের এরকম বর্বর হত্যাকাণ্ড ৭১ কে স্মরণ করিয়ে দেয়।

তিনি বলেন, বাক স্বাধীনতা আমাদের রাজনৈতিক ও সাংবিধানিক অধিকার। এতে হস্তক্ষেপ করা সংবিধান পরিপন্থী। তিনি ভারতের সাথে সকল অসম চুক্তির সমালোচনা করেন।

ভারতের শিক্ষার্থী তার বক্তব্যে দক্ষিণ এশিয়ার ছাত্ররাজনীতির সিস্টেমের সমালোচনা করেন এবং বাংলাদেশ সরকারকে আহ্বান জানান মানুষের বাকস্বাধীনতায় হস্তক্ষেপ না করতে।


এই খবরটি মোট পড়া হয়েছে ১০৬ বার

আপনার মন্তব্য