যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৫ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 03:07pm

|   লন্ডন - 10:07am

|   নিউইয়র্ক - 05:07am

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বুরকিনা ফাসোর মসজিদে হামলা, নিহত ১৫

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-১৩ ১২:৪৩:০৪

নিউজ ডেস্ক:
বুরকিনা ফাসোর একটি মসজিদে বন্দুক হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো দুজন। শুক্রবার বিকেলে দেশটির সালমোসি গ্রামের মসজিদে বন্দুকধারীরা এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে বিবিসি।

হামলার পরপর প্রতিবেশী দেশ মালির সীমান্তের কাছাকাছি গ্রামটির বাসিন্দারা পালিয়ে গেছে। কোনো গোষ্ঠী এখনো এই হামলার দায় স্বীকার করেনি।

কাছের শহর গোরোম-গোরোমের এক বাসিন্দা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘শনিবার সকাল থেকে লোকজন এলাকা ছেড়ে পালানো শুরু করেছে।’

তিনি জানান, সেনা মোতায়েনের পরও এলাকায় আতঙ্কের পরিবেশ বিরাজ করছে।

২০১৫ সাল থেকে বুরকিনা ফাসোতে জঙ্গি হামলার সংখ্যা বেড়েছে। হামলার কারণে দেশটির হাজার হাজার স্কুল বন্ধ হয়ে গেছে। ২০১২ সালে প্রতিবেশী মালির উত্তরাংশ জঙ্গিরা দখল করে নিলে সীমান্তবর্তী এলাকাগুলোতে হামলার সংখ্যা বাড়তে শুরু করে।

জাতিসংঘের শরণার্থী  বিষয়ক সংস্থা  জানিয়েছে, বুরকিনা ফাসোতে গত তিন মাসে আড়াই লাখেরও বেশি লোক তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর