যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:08am

|   লন্ডন - 02:08am

|   নিউইয়র্ক - 09:08pm

  সর্বশেষ :

  বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্ত নেই : পররাষ্ট্রমন্ত্রী   সেনাপ্রধানসহ মিয়ানমারের ৪ কর্মকর্তার ওপর ফের মার্কিন নিষেধাজ্ঞা   দিল্লির দূষণ নিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির অবাক করা বক্তব্য   নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল ত্রিপুরা, মোবাইল-ইন্টারনেট সেবা বন্ধ   নিউ জার্সিতে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ ৬ জন নিহত   সান দিয়াগোতে বিজয় মেলা আগামী শনিবার   প্রথম দিনের শুনানিতে আদালতে চুপচাপ সু চি   ভারতে ভিসার অতিরিক্ত সময় থাকলে বাংলাদেশি মুসলিমদের জরিমানা ২১০০০, হিন্দুদের ১০০   গণতান্ত্রিক দেশের তালিকায় নেই বাংলাদেশ   নো এনআরসি, নো ডিভাইড অ্যান্ড রুল: মমতা   ৩৮ আরোহী নিয়ে চিলির বিমান নিখোঁজ   ছাত্রদল সন্দেহে ২ শিক্ষার্থীকে হল থেকে বের করে দিল ছাত্রলীগ   নায়ক থেকে খলনায়ক সু চি   ‘সু চির জন্য দোয়া করতাম, তিনি আজ খুনিদের পক্ষে’   খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিএনএন ভবনের সামনে ক্যালিফোর্নিয়া বিএনপির বিক্ষোভ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

সিরিয়ায় রাশিয়ার বিমান হামলা, নিহত ৯

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-১৮ ১১:২৭:৫৬

নিউজ ডেস্ক:
সিরিয়ার বিমান হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত ৯ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। এ ছাড়া এ হামলায় ১০ জন আহত হয়েছেন।

রোববার উত্তর-পশ্চিম সিরিয়ায় ইদলিব প্রদেশে এ হামলা চালানো হয়। এ এলাকাটিকে সম্ভাব্য হামলা থেকে মুক্ত মনে করা হয়। স্থানীয় বেসামরিক প্রতিরক্ষাগোষ্ঠীর বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক এ খবর জানিয়েছে।

সিরিয়াবিরোধী বিমান পর্যবেক্ষণকারী সংস্থার তথ্যানুসারে, রাশিয়ার যুদ্ধবিমান উত্তর-পশ্চিম সিরিয়ার ইদলিব প্রদেশের বাসাকলা, উরেনিবা এবং অন্যান্য দুটি গ্রামে হামলা চালায়।

আসাদ সরকারও কাফর নাবল জেলা এবং ইদলিবের আরও তিনটি গ্রামে মর্টার, বন্দুক এবং রকেট হামলা চালিয়েছিল।

বিমান হামলার পরে, বেসামরিক প্রতিরক্ষা সদস্যরা অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম শুরু করে।

বেসামরিক প্রতিরক্ষাগোষ্ঠী হোয়াইট হেলমেটসের পক্ষ থেকে জানানো হয়, গত মাসে বিরোধপূর্ণ ইদলিবের কম ঝূঁকিপূর্ণ এ আবাসিক অঞ্চলটিতে হামলায় অন্তত ৭৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৩ শিশু রয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১২০ বার

আপনার মন্তব্য