যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:07am

|   লন্ডন - 02:07am

|   নিউইয়র্ক - 09:07pm

  সর্বশেষ :

  বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্ত নেই : পররাষ্ট্রমন্ত্রী   সেনাপ্রধানসহ মিয়ানমারের ৪ কর্মকর্তার ওপর ফের মার্কিন নিষেধাজ্ঞা   দিল্লির দূষণ নিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির অবাক করা বক্তব্য   নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল ত্রিপুরা, মোবাইল-ইন্টারনেট সেবা বন্ধ   নিউ জার্সিতে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ ৬ জন নিহত   সান দিয়াগোতে বিজয় মেলা আগামী শনিবার   প্রথম দিনের শুনানিতে আদালতে চুপচাপ সু চি   ভারতে ভিসার অতিরিক্ত সময় থাকলে বাংলাদেশি মুসলিমদের জরিমানা ২১০০০, হিন্দুদের ১০০   গণতান্ত্রিক দেশের তালিকায় নেই বাংলাদেশ   নো এনআরসি, নো ডিভাইড অ্যান্ড রুল: মমতা   ৩৮ আরোহী নিয়ে চিলির বিমান নিখোঁজ   ছাত্রদল সন্দেহে ২ শিক্ষার্থীকে হল থেকে বের করে দিল ছাত্রলীগ   নায়ক থেকে খলনায়ক সু চি   ‘সু চির জন্য দোয়া করতাম, তিনি আজ খুনিদের পক্ষে’   খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিএনএন ভবনের সামনে ক্যালিফোর্নিয়া বিএনপির বিক্ষোভ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

সিরিয়ায় সরকারি বাহিনীর হামলায় শিশুসহ নিহত ১৮

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-২১ ১২:০০:০৮

নিউজ ডেস্ক: সিরিয়ার উত্তরাঞ্চলে ইদলিবপ্রদেশে বাশার আল আসাদ সরকারের অনুগত বাহিনীর বিমান হামলায় শিশুসহ কমপক্ষে ১৮ জন প্রাণ হারিয়েছেন। ইরান সমর্থিত বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা কয়েকটি শিবিরে হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।

বুধবার দেশটির উত্তরপশ্চিমাঞ্চল এলাকায় প্রেসিডেন্ট বাসার আল-আসাদ অনুগত সেনারা এ হামলা চালিয়েছে বলে আনাদলু এজেন্সির খবরে বলা হয়েছে।

পর্যবেক্ষণ অনুসারে, আলেপ্পোর দক্ষিণাঞ্চলীয় গ্রামের আজান পর্বতের ঘাঁটি থেকে এই হামলা চালানো হয়েছিল, যেখানে ৪০ জন বেসামরিক লোক আহত হয়েছে। ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ছোড়ে সরকারি বাহিনী। ক্ষেপণাস্ত্রগুলো তুরস্ক সীমান্তের কাছে উত্তর ইদলিবের কাহ উদ্বাস্তু শিবিরে আঘাত হানে।

আসাদ বাহিনীর ছোড়া কামানের গোলা কাহের একটি ‘মা ও শিশু’ হাসপাতালেও আঘাত হেনেছে বলে যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে।

এতে হাসপাতালটির কর্মী আহত হওয়ার পাশাপাশি হাসপাতালটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সিরিয়ান আমেরিকান মেডিকেল সোসাইটি জানিয়েছে।

সিরিয়ার অপর দুই মিত্র রাশিয়া ও তুরস্কের বাধা উপেক্ষা করে বাসারের অনুগত বাহিনী সরকারবিরোধীদের এলাকা হিসেবে পরিচিত ইদলিবে হামলা চালিয়ে যাচ্ছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০২ বার

আপনার মন্তব্য