যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 10:03am

|   লন্ডন - 05:03am

|   নিউইয়র্ক - 12:03am

  সর্বশেষ :

  সিনিয়রদের জন্য ডেলিভারি সার্ভিস চালু করল লস এঞ্জেলেস কর্তৃপক্ষ   লস এঞ্জেলেসে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা   করোনায় লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৮; আক্রান্ত ৭হাজার ৫৩০   বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৮৬ হাজার ছাড়িয়েছে   প্রথমবারের মতো নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও   স্পেনে ফের বেড়েছে মৃত্যুর হার, ২৪ ঘণ্টায় ৭৫৭   ব্রিটিশ প্রধানমন্ত্রীর দেহের তাপমাত্রা স্বাভাবিক   ঢাকার যে ৪৬ এলাকায় করোনা রোগী   করোনা: খুলনা জেলা লকডাউন   করোনা থেকে বাঁচতে মদ পান, ৬০০ জনের বেশি মৃত্যু   যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় ৯৩৮ জনের মৃত্যু   চীনের কাছে কোভিড-১৯ বিশেষজ্ঞ মেডিকেল টিম চেয়েছে বাংলাদেশ   রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন আবদুল মাজেদ   আবারও বিশ্বের শীর্ষ ধনী বেজোস   আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

এবার ইরানের ভাইস প্রেসিডেন্ট করোনা ভাইরাসে আক্রান্ত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০২-২৭ ১১:২২:১৪

নিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। বৃহস্পতিবার আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা ভাইস প্রেসিডেন্টের করোনা আক্রান্তের খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ১৯৭৯ সালে মার্কিন দূতাবাস দখলে নেয়ার পর দেশটির মুখপাত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন ইরানের এই নেতা। তিনি মার্কিন দূতাবাসের নিয়ন্ত্রণ নেয়ার পর ৪৪৪ দিনের কূটনৈতিক সঙ্কট তৈরি হয়েছিল। সেই সময় ইরানের মুখপাত্র হিসেবে আন্তর্জাতিক পরিমণ্ডলে অধিক পরিচিতি পেয়েছিলেন ইংরেজিতে পটু ইরানি ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। বর্তমানে তিনি ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট বলছে, ইরান যখন করোনা ভাইরাসের বিস্তার থেকে বাঁচতে প্রাণ পনে চেষ্টা করছে তখই আক্রান্ত হলেন ভাইস প্রেসিডেন্ট। এপর্যন্ত ইরানে ২৫৪ জনের করোনাক্রান্তের খবর পাওয়া গেছে। এপর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ২৬ জনের প্রাণহানি ঘটেছে। এর আগে ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রীও এই ভাইরসটিতে আক্রান্ত হয়েছেন।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, চীনা নাগরিকদের ইরানে প্রবেশ নিষিদ্ধ করেছে। এছাড়াও এ ভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাঁচতে আমেরিকা, রাশিয়া, দক্ষিণ কোরিয়া এবং অস্ট্রেলিয়াসহ আরও অন্তত ১২টি রাষ্ট্রের প্রতি এমন নিষেধাজ্ঞা রেখেছে দেশটি।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৪৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত