যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 04:47pm

|   লন্ডন - 11:47am

|   নিউইয়র্ক - 06:47am

  সর্বশেষ :

  দেশে করোনায় নতুন আক্রান্ত ৫৪, মৃত্যু বেড়ে ২০   ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইস্টার সান ডে’র আগে দেশকে স্বাভাবিক করতে চান ট্রাম্প

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৪ ২০:০৩:২৫

নিউজ ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মাত্র ‍দুই সপ্তাহ পরই ইস্টার সান ডে। এর আগেই দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে চাই। এর প্রেক্ষিতে, কিছু স্বাস্থ্য বিশেষজ্ঞ মনে করছেন এই দুই সপ্তাহ করোনা ভাইরাস নিয়ন্ত্রণের জন্য যথেষ্ট।

টাউন হলে ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি পুনব্যক্ত করেন যে, দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে তিনি অধীর আগ্রহে আছেন। যদিও চিকিৎসকরা সতর্ক করছেন যে, যদি আমেরিকা জনবহুল অবস্থায় ফেরত আনা হয় এবং মানুষ যদি কাজে ফেরে তাহলে ব্যাপক আকারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়বে।

এর আগে ট্রাম্প বলেন, ১৫ দিনের সেলফ আইসোলেশন শেষ করার জন্য তিনি প্রস্তুত আছেন। আমি মনে করি, সোমবার অথবা মঙ্গলবারের মধ্যে দুই সপ্তাহ পূরণ হবে। আমরা এ সময় মূল্যায়ন করবো এবং প্রয়োজন হলে আরও কিছু সময় নেবো। আমাদের দেশকে স্বাভাবিক করতে হবে।

যদিও “আমেরিকার জনগণের জন্য করোনা ভাইরাস বিষয়ে রাষ্ট্রপতির নির্দেশনা শীর্ষক ব্যানারে তিনি জনগণের জন্য কোনো নির্দেশনাই দেননি।

তিনি বলেন, এটি (লক ডাউন) আমাদের করতে হয়েছিল যা অত্যন্ত বেদনাদায়ক এবং এটি আমাদের বিচ্ছিন্ন করে দিয়েছে।

এদিকে ট্রাম্পের উপদেষ্টারা দেশের মানুষকে কাজে ফেরার বিকল্প উপায়ের পরামর্শ দিয়েছেন। এক্ষেত্রে ট্রাম্প বলেন, আমেরিকানরা এখনও স্বাভাবিক অবস্থায় ফিরে গিয়েও স্বাস্থ্য সুরক্ষা বজায় রাখার সক্ষমতা রয়েছে।

আরও পড়ুন: মফস্বলে করোনা পরীক্ষাই হচ্ছে না

ট্রাম্প বলেন, “জনগণের ভাবনার চেয়েও আমাদের দ্রুত কাজে ফিরতে হবে। জনগণ কাজে ফিরে আমার ভাবনাকে অতিক্রম করতে পারেন।

ট্রাম্প করোনা ভাইরাসকে ফ্লু এবং সড়ক দুর্ঘটনার সঙ্গে তুলনা করলেও তার স্বাস্থ্য বিশেষজ্ঞরা একে অর্থহীন বলেছেন।

তিনি বলেন, ফ্লুর কারণে আমরা হাজারও মানুষকে হারিয়েছি। কখনও দেশকে অকার্যকর করিনি। আমরা এর চেয়ে গাড়ি দুর্ঘটনায় অনেক বেশি মানুষ হারিয়েছি।

গত সপ্তাহে, ড. অ্যান্টনি ফৌসি বলেছিলেন যে, দুর্ঘটনার সাথে করোন ভাইরাসকে তুলনা করা একটি “ অলীক কল্পনা”। সত্যের মুখোমুখি হওয়াটা জরুরি কারণ করোনা ফ্লুর বেশি মারাত্মক ও ভয়াবহ।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৫৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত