যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 04:56pm

|   লন্ডন - 11:56am

|   নিউইয়র্ক - 06:56am

  সর্বশেষ :

  আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি   দেশে করোনায় নতুন আক্রান্ত ৫৪, মৃত্যু বেড়ে ২০   ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

হান্তাভাইরাস নিয়ে দুশ্চিন্তা না করতে বিশেষজ্ঞদের পরামর্শ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৫ ০০:৪৪:৫৯

নিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ে যখন বিশ্ব দিশেহারা তখন নতুন করে শোনা যাচ্ছিল ‘হন্তা’ নামের আরো একটি ভাইরাসের কথা। অনেকে ভাইরাসটিকে করোনার সঙ্গে তুলনা করলেও এই ভাইরাসের সঙ্গে কোরনার কোন মিল নেই।

সম্প্রতি চীনে এই ভাইরাসে একজন মারা গেছে বলে যে খবর প্রকাশ করা হয়েছে তা অতিরঞ্জিত বলে উল্লেখ করেছে দেশটির সরকার। এর আগেও এই ভাইরাসে মানুষের মৃত্যু হয়েছে। কিন্তু তা সংক্রামক না হওয়ায় বিষয়টি নিয়ে খুব বেশি দুশ্চিন্তার কারণ নেই বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

চীনের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুযায়ী, ইঁদুর ও কাঠবিড়ালিদের শরীরে থাকে এই ভাইরাস। আক্রান্ত হলে হতে পারে জ্বর, বমি, পেটে ব্যাথা, শুকনো কাশি ও শ্বাসপ্রশ্বাসের সমস্যা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকেও এই ভাইরাস নিয়ে নেই কোন সতর্কবার্তা।

এই খবরটি মোট পড়া হয়েছে ২০৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত