যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 06:17am

|   লন্ডন - 01:17am

|   নিউইয়র্ক - 08:17pm

  সর্বশেষ :

  স্বেচ্ছাসেবক লীগ সভাপতির ভাইয়ের গোডাউনে ৬৩০ বস্তা চাল   করোনার মধ্যে বিয়ে করায় সরকারি কর্মকর্তা বরখাস্ত   আইসিইউ থেকে ওয়ার্ডে নেওয়া হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে   ঢাকায় বাড়ি থেকে করোনা রোগীর ভাইয়ের পলায়ন, সন্ধানে পুলিশের মাইকিং   করোনা: স্পেনে কমছে মৃতের সংখ্যা   করোনায় মারা গেলেন গার্মেন্টস মালিক   যুক্তরাজ্যে ভয়াবহ আকারে বাড়ছে মৃতের সংখ্যা   নারায়ণগঞ্জ থেকে নীলফামারী যাওয়া পোশাক শ্রমিক করোনা আক্রান্ত   লস এঞ্জেলেসের করোনা সংক্রমণ যে কারণে চীন থেকে ভিন্ন   করোনায় মানসিক দুশ্চিন্তা কাটাতে ‘হেলথ ডেস্ক’ খুলেছে গভর্নর নিউসোম   করোনায় বেকার ভাতার আবেদন করল ১ কোটি লোক   ট্রাম্পের ধন্যবাদের জবাবে যা বললেন মোদি   সব ধরনের চিকিৎসা সেবায় ৬৯ বেসরকারি হাসপাতাল প্রস্তুত   জার্মান নাগরিকরাও ঢাকা ছাড়ছেন   যেভাবে জীবাণুমুক্ত করবেন প্রতিদিনের বাজার

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বিশ্বের এক-চতুর্থাংশ মানুষ লকডাউনে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৬ ০২:৩২:১৬

নিউজ ডেস্ক: করোনোভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা মহামারি করোনাভাইরাসে বিশ্বের এক-চতুর্থাংশ মানুষ লকডাউনে।

ভাইরাসের বিস্তার রোধে দশটিরও বেশি দেশ লকডাউন ঘোষণা করেছে। বিশ্বে প্রায় ৮০০ কোটি মানুষের বাস। প্রায় ২০০ কোটি মানুষ লকডাউনে আছেন।

মৃতের সংখ্যায় কোভিড-১৯ ইতালিকে এক নম্বরে নিয়ে গেছে। গতকাল চীনের মৃত্যুর সংখ্যাকে ছাড়িয়েছে স্পেনও। ব্রিটিশ সরকার জাতীয় স্বাস্থ্যসেবা বিভাগকে সহায়তা দিতে ২ লাখ ৫০ হাজার স্বেচ্ছাসেবী নিয়োগ দিচ্ছে।

ভারত তার ১৩০ কোটি মানুষকে মঙ্গলবার মধ্যরাত থেকে তিন সপ্তাহের লকডাউনে রেখেছে। ব্রিটেনও তার প্রায় ৭ কোটি মানুষকে লকডাউনের আওতায় নিয়ে এসেছে। এছাড়া দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, জর্ডান, আর্জেন্টিনা, বেলজিয়াম, ইউরোপীয় ইউনিয়ন লকডাউন দিয়েছে। সৌদি আরব তার রাজধানী ও দুইটি পবিত্র শহরে লকডাউন ঘোষণা করেছে। কলম্বিয়া তার ৭০ বছর বা এর চেয়ে বেশি বয়সীদের মে মাস পর্যন্ত বাইরে বের হতে নিষেধ করেছে। জার্মানি, মালয়েশিয়া, ইসরাইল ও অস্ট্রেলিয়া আংশিক লকডাউন কার্যকর করছে।

বিশ্বব্যাপী কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা ২০ হাজার ৫৪৯ জন ছাড়িয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫৪ হাজার ৯৮৩ জন। তার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ১৩ হাজার ১৫৭ জন।


এলএবাংলাটাইমস/এলআরটি/আই
 

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত