যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৪ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 04:53am

|   লন্ডন - 11:53pm

|   নিউইয়র্ক - 06:53pm

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-০৭ ১৮:৩৭:২১

নিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাসে এলোমেলো গোটা বিশ্ব। বিশ্বের ২০৯টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলের ১৪ লাখ ১১ হাজার ৯৯ জন মানুষ আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। প্রাণ হারিয়েছে ৮১ হাজার ৪৪ জন। তবে অপ্রতিরোধ্য এই ভাইরাসের সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ৩ লাখ ৭৫৯ জন।

উহান প্রদেশ থেকে শুরু হওয়া এই ভাইরাস থেকে সর্বোচ্চ ৭৭ হাজার ১৬৭ জন সুস্থ হয়েছে চীনে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ হাজার ২০৮ জন সুস্থ হয়ে উঠেছে স্পেনে। জার্মানিতে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩৬ হাজার ৮১ জন। ইরানে সুস্থ হয়েছে ২৭ হাজার ৩৯ জন।

এ ছাড়া ইতালিতে ২৪ হাজার ৩৯২, যুক্তরাষ্ট্রে ২১ হাজার ৩১৬, ফ্রান্সে ১৯ হাজার ৩৩৭, সুইজারল্যান্ডে ৮ হাজার৭০৪ হন ও বেলজিয়ামে ৪ হাজার ১৪৭ জন সেরে উঠেছে এই ভাইরাসের সঙ্গে লড়াই করে।

প্রতিনিয়তই হাজার হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। প্রাণ হারাচ্ছে হাজার হাজার। সুস্থ হয়ে ওঠার সংখ্যার চেয়ে অনেক বেশি গতিতি আক্রান্ত হচ্ছে মানুষ। প্রশ্ন থেকে যায় করোনাভাইরাসের এই রাহু গ্রাস থেকে কবে মুক্তি পাবে বিশ্ব?

এলএবাংলাটাইমস/এলআরটি/আই

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৬৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর