যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 06:31am

|   লন্ডন - 01:31am

|   নিউইয়র্ক - 08:31pm

  সর্বশেষ :

  ঢাকায় করোনা আক্রান্ত সাড়ে ৭ লাখের বেশি: ইকোনমিস্ট   নাসিমের অবস্থা সংকটাপন্ন, ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন   সিলেট সিটির সাবেক মেয়র কামরান করোনায় আক্রান্ত   দেশে প্রতি পাঁচজনের নমুনা পরীক্ষায় একজনের করোনা   ত্বক ফর্সা ক্রিমের বিজ্ঞাপনের পাশাপাশি বর্ণবাদ বিরোধী পোস্ট, সমালোচনায় প্রিয়াঙ্কা   চট্টগ্রামে বিএসআরএম কারখানায় বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ৪   বাংলাদেশের করোনা শনাক্ত নিয়ে সন্দেহ বিশেষজ্ঞদের   তাহলে কি ট্রাম্পকে ডুবাচ্ছে করোনা আর বর্ণবাদ   বিক্ষোভের মুখেই জার্মানি থেকে সেনা প্রত্যাহার করল ট্রাম্প   এবার বন্ধ হল পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা   ট্রাম্পের পেশীশক্তির জবাব দিলেন ওয়াশিংটন মেয়র   এলএপিডি প্রধান মিশেল মুরের পদত্যাগ দাবি   অনলাইন ক্লাশ করতে পারেন যেভাবে   যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট   করোনায় একদিনে গেল আরও ৩৬ প্রাণ, আক্রান্ত ৬১ হাজার ৪৫

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

চীনে ৮ হাজার মানুষ কোয়ারেন্টাইনে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৫-১৭ ১৬:২২:০৪

নিউজ ডেস্ক: চীনের উত্তর-পূর্বাঞ্চলে কোয়ারেন্টাইনে রয়েছে আট হাজার মানুষ। করোনাভাইরাসের প্রাদুর্ভাব নতুন করে শুরু হওয়ায় জিলিন প্রদেশের এসব বাসিন্দাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে রোববার জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

চীনের সরকারি সংবাদমাধ্যমের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, জিলিন শহরের বাসিন্দাদের শহর থেকে বের হওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। শহরের শুলান এলাকাতে আরেকটি ক্লাস্টারের সন্ধান পাওয়া গেছে।

প্রতিবেশী প্রদেশ লিয়াওনিংয়ের রাজধানী শেনিয়াং কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে, ২২ এপ্রিল থেকে জিলিনে থেকে আসা যে কাউকে হাসপাতালে তিন সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে।

জিলিনে এ পর্যন্ত প্রায় ৭০০ করোনা আক্রান্তকে চিহ্নিত করা হয়েছে এবং তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একইসঙ্গে লিয়াওনিং প্রদেশে ১ হাজারে বেশি আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে সাড়ে ছয় হাজার মানুষ। শনিবার চীনা কর্তৃপক্ষ পাঁচ জন করোনা আক্রান্তের খবর জানিয়েছে। এদের মধ্যে তিন জনই জিলিন প্রদেশের।

এলএবাংলাটাইমস/এলআরটি/আই

এই খবরটি মোট পড়া হয়েছে ১৮৭ বার

আপনার মন্তব্য