যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ৩১ মে, ২০২০ ইং

|   ঢাকা - 06:39pm

|   লন্ডন - 01:39pm

|   নিউইয়র্ক - 08:39am

  সর্বশেষ :

  কৃষ্ণাঙ্গ হত্যায় আন্দোলন: মেলরোজ ও ফেরারফ্যাক্স স্ট্রিটে সবচেয়ে বেশি লুন্ঠন   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৫৩ হাজার ৬৫১   নিরাপত্তার জন্য লস এঞ্জেলেসে মোতায়েন ন্যাশনাল গার্ড সেনা   লস এঞ্জেলেসে ব্যাপক সংঘর্ষ-অগ্নিসংযোগ, কারফিউ‌ জারি   লস এঞ্জেলেসে বিক্ষোভ, ভাঙচুর, লুণ্ঠনের ঘটনায় গ্রেফতার ৫ শ   অকল্যান্ডে বন্দুক হামলায় ফেডারেল সিকিউরিটি অফিসার নিহত   লস এঞ্জেলেসের রেস্টুরেন্টগুলোতে বড় পরিসরে ব্যবসার অনুমতি   দেশে করোনায় মৃত্যু ৬০০ ছাড়াল, নতুন শনাক্ত ১৭৬৪   করোনা মোকাবেলায় বাংলাদেশকে ৬২২২ কোটি টাকা ঋণ দিচ্ছে আইএমএফ   কৃষ্ণাঙ্গ হত্যা: বিক্ষোভে উত্তাল লস এঞ্জেলেস, হয়েছে ভাঙচুর, ২ পুলিশ আহত   পদ্মা সেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান   প্রথমবারের মতো একই মাসে চন্দ্র ও সূর্যগ্রহণ   জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ   প্লাজমা থেরাপি ও রেমডেসিভির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিষেধাজ্ঞা   বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

করোনা থেকে সেরে উঠলেন রাশিয়ার প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৫-১৯ ১৬:১৬:৪৫

নিউজ ডেস্ক: করোনাভাইরাস জয় করে মঙ্গলবার (১৯ মে) কাজে যোগ দিয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। রাশিয়া সরকারের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। খবর দ্য গার্ডিয়ান ও আনাদোলু এজেন্সির।

৫৪ বছর বয়সী মিশুস্তিন ৩০ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন। তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গেল সপ্তাহ থেকে তিনি ভিডিও করফারেন্সিংয়ের মাধ্যমে সরকারি বিভিন্ন মিটিংয়ে অংশ নিয়ে আসছিলেন। পুরোপুরি সুস্থ হয়ে মঙ্গলবার তিনি কাজে যোগ দিলেন।

রাশিয়ার মন্ত্রীসভার তৃতীয় সদস্য হিসেবে করোনা জয় করে ফিরলেন মিশুস্তিন। তার আগে সংস্কৃতিমন্ত্রী ওলগা লাইবিমোভা ও শিক্ষামন্ত্রী  ভালেরি ফালকোভ করোনা জয় করে ফেরেন।

এখনো তিনজন হাসপাতালে ভর্তি আছেন। তাদের মধ্যে একজন রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ, কন্সট্রাকশন মন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ ও তার ডেপুটি দিমিত্রি ভোলকোভ।

মঙ্গলবার একদিনে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়েছে ৯ হাজার ২৬৩ জন। তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৯৪১ জন। আর মঙ্গলবার মারা গেছে ১১৫ জন। তাতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৮৩৭ জন। এ পর্যন্ত দেশটিতে সেরে উঠেছে ৭৬ হাজার ১৩০ জন।

রাশিয়ায় এক দিনে ৩ লাখ মানুষের করোনা টেস্ট করা হচ্ছে। এ পর্য্ত ৭৩ লাখ রাশিয়ানের করোনা টেস্ট করা হয়েছে। প্রধানমন্ত্রী কাজে যোগ দিয়ে এমনটাই জানিয়েছেন।

এলএবাংলাটাইমস/এলআরটি/আই

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত