যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ৩১ মে, ২০২০ ইং

|   ঢাকা - 06:11pm

|   লন্ডন - 01:11pm

|   নিউইয়র্ক - 08:11am

  সর্বশেষ :

  কৃষ্ণাঙ্গ হত্যায় আন্দোলন: মেলরোজ ও ফেরারফ্যাক্স স্ট্রিটে সবচেয়ে বেশি লুন্ঠন   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৫৩ হাজার ৬৫১   নিরাপত্তার জন্য লস এঞ্জেলেসে মোতায়েন ন্যাশনাল গার্ড সেনা   লস এঞ্জেলেসে ব্যাপক সংঘর্ষ-অগ্নিসংযোগ, কারফিউ‌ জারি   লস এঞ্জেলেসে বিক্ষোভ, ভাঙচুর, লুণ্ঠনের ঘটনায় গ্রেফতার ৫ শ   অকল্যান্ডে বন্দুক হামলায় ফেডারেল সিকিউরিটি অফিসার নিহত   লস এঞ্জেলেসের রেস্টুরেন্টগুলোতে বড় পরিসরে ব্যবসার অনুমতি   দেশে করোনায় মৃত্যু ৬০০ ছাড়াল, নতুন শনাক্ত ১৭৬৪   করোনা মোকাবেলায় বাংলাদেশকে ৬২২২ কোটি টাকা ঋণ দিচ্ছে আইএমএফ   কৃষ্ণাঙ্গ হত্যা: বিক্ষোভে উত্তাল লস এঞ্জেলেস, হয়েছে ভাঙচুর, ২ পুলিশ আহত   পদ্মা সেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান   প্রথমবারের মতো একই মাসে চন্দ্র ও সূর্যগ্রহণ   জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ   প্লাজমা থেরাপি ও রেমডেসিভির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিষেধাজ্ঞা   বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

করোনায় যুক্তরাষ্ট্রে ৯৩ হাজারের বেশি প্রাণহানি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৫-২১ ০৪:৩৭:৫৫

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেড় হাজারের বেশি মৃত্যু হয়েছে। তাতে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে দেশটিতে কোভিড-১৯ রোগে মোট মৃত্যুর সংখ্যা ৯৩ হাজার ৪৩৯ জন।

আর একদিনে আক্রান্ত হয়েছে ২৩ হাজারের বেশি মানুষ, মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৫১ হাজার ৮৫৩ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, বুধবার একদিনে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৮ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ২৮৫ জন।

সেরে উঠেছে ২ লাখ ৯৪ হাজার ৩১২ জন। অবশ্য ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, যুক্তরাষ্ট্রে ১৫ লাখ ৯৩ হাজার ৩৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৯৪১ জনের।

গত ডিসেম্বরে চীনে করোনা সংক্রমণের পর ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। যাতে মোট আক্রান্ত ছাড়িয়েছে ৫০ লাখ। আর মৃত্যু ৩ লাখ ২৯ হাজারের বেশি।

আক্রান্ত আর মৃতের হিসাবে যুক্তরাষ্ট্রের ধারেকাছে কেউ নেই। দেশটির সবচেয়ে ক্ষতিগ্রস্ত অঙ্গরাজ্য নিউইয়র্ক, সেখানে ৩ লাখ ৬০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছে ২৮ হাজার ৬৩৬ জন।

এলএবাংলাটাইমস/এলআরটি/আই

এই খবরটি মোট পড়া হয়েছে ২৭০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত